scorecardresearch
 

News Wrap 2nd August : আজকের সেরা খবর কোনগুলো? সব দেখে নিন এক ক্লিকে

News Wrap 2nd August: আজ (২ অগাস্ট) সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা। দেশ-দুনিয়ায় একের পর এক খবর। রাজনীতি থেকে কলকাতা, অর্থনীতি থেকে ময়দান, দিনভর কী ঘটল? তার মধ্যে সেরা খবর এখানে তুলে ধরা হল। দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খবর মিস হবে না। চোখ বুলিয়ে নিন।

Advertisement
আজকের সেরা খবর (প্রতীকী ছবি) আজকের সেরা খবর (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • আজ (২ অগাস্ট) সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা
  • দেশ-দুনিয়ায় একের পর এক খবর
  • রাজনীতি থেকে কলকাতা, অর্থনীতি থেকে ময়দান, দিনভর কী ঘটল

News Wrap 2nd August: আজ (২ অগাস্ট) সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা। দেশ-দুনিয়ায় একের পর এক খবর। রাজনীতি থেকে কলকাতা, অর্থনীতি থেকে ময়দান, দিনভর কী ঘটল? তার মধ্যে সেরা খবর এখানে তুলে ধরা হল। দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খবর মিস হবে না। চোখ বুলিয়ে নিন।

১. চিনের হুমকির মধ্যে তাইওয়ানে পৌঁছেছেন মার্কিন হাউস স্পিকার ন্যান্সি পেলোসি। তাঁর বিমান তাইপেই বিমানবন্দরে অবতরণ করার সঙ্গে সঙ্গে চিন আরও ক্ষিপ্ত হয়ে ওঠে। চিনের বিদেশ মন্ত্রক তার বিবৃতিতে বলেছে যে আমেরিকা একটি বিপজ্জনক জুয়া খেলছে এবং এখন এর ভয়াবহ পরিণতির দায়ভার আমেরিকাকেই নিতে হবে।

২. টেবিল টেনিসে সোনা ভারতের। চলতি কমনওয়েলথ গেমসে ভারত এখনও পর্যন্ত ১২টি পদক জিতেছে। যার মধ্যে ৫টি স্বর্ণ, ৪টি রুপো এবং ৩টি ব্রোঞ্জ রয়েছে৷ শুধু ভারোত্তোলনেই এসেছে ৭টি পদক। 

৩. ইস্টবেঙ্গল নিয়ে অনেক নতুন পরিকল্পনা রয়েছে। এমনটাও জানিয়ে গেলেন আদিত্য আগারওয়াল। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ইমামি কর্তা বলেন, 'আমরা শুনেছি ক্লাবের পরিকাঠামো বেশ ভাল। আমরা সেটা দেখব। তবে আরও উন্নতি করব।' নতুন ফুটবলার সই করার ব্যাপারে আশাবাদী কর্তারা। তাদের মতে, কঠিন হলেও এখনও ভাল দল গড়া সম্ভব। দেবব্রত সরকার বলেন, 'আমরা দরকার হলে ট্রান্সফার ফি দিয়ে ভাল ফুটবলারের সঙ্গে চুক্তি করব। ৪-৫ জন এমন ফুটবলারের সঙ্গে আমাদের কথা হচ্ছে। আমরা আশাবাদী তাদের সই করাতে পারব।''

৪. স্পেকট্রাম নিলামে ৮৮,০৭৮ কোটি টাকার বেশি খরচ করেছে জিও। বিভিন্ন ব্যান্ডের ৭০০ মেগাহার্টজের স্পেকট্রাম কিনেছে সংস্থা। এই স্পেকট্রামের সাহায্যে ৬-১০ কিলোমিটার পর্যন্ত সিগন্যাল মেলে। 

৫. চলছে শ্রাবণ মাস। জল্পেশ মন্দিরে শিবের মাথায় জল ঢালতে গিয়ে এক মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু হয় ১০ জনের। কোচবিহারে শটসার্কিটে মৃত সেই ১০ জনের পারিবারকে আর্থিক সাহায্য ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ট্যুইটে প্রধানমন্ত্রী জানান, জল্পেশে শর্টসার্কিটে মৃত পরিবার পিছু ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল থেকে অনুদান দেওয়া হবে। 

Advertisement

৬. মাস দুয়েক আগে বিবাহ বহির্ভূত সম্পর্কের সন্দেহে স্ত্রীকে খুন করে বিশ্বজিত। এরপর গত শনিবার নিজের বন্ধু নবীনকেও হত্যা করে সে। এমনকী নবীনের যৌনাঙ্গও ৯০ শতাংশ কেটে দেয় সে। বন্ধুর দেহ একটি ঘরে রেখে সেটিকে তালাবন্ধ করে পাশের ঘরে নিজের সন্তানদের নিয়ে থাকতে শুরু করে বিশ্বজিত।  

৭. কমনওয়েলথ গেমসে আরও একটি সোনা ভারতের। এবার লন বোলসে। ফাইনালে তারা দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিয়েছে। তাঁদের এই সাফল্যে খুশির জোয়ার দেশে। এখন তাঁরা শুভেচ্ছার বন্যায় ভাসছেন। শুভেচ্ছা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর।

৮. আগামী ৪৮ ঘণ্টায় দু'টো জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেগুলো হল আলিপুরদুয়ার এবং কোচবিহার। এবং কিছুটা জলপাইগুড়ি।

৯. ফের বিপুল টাকা উদ্ধার হল রাজ্যে। এবার খাস কলকাতায়। লালবাজার চত্বরের বিকানের ভবনে মিলল লক্ষ লক্ষ টাকার নগদ।  

১০. এসএসসি কাণ্ডে ধৃত পার্থ চট্টেপাধ্যায়কে (Partha Chatterjee) লক্ষ্য করে জুতো ছুড়লেন এক মহিলা। মঙ্গলবার জোকা ইএসআই হাসপাতাল থেকে স্বাস্থ্য পরীক্ষা করে বেরোনোর সময় তাঁর গাড়ি লক্ষ্য করে জুতো ছোড়েন ওই মহিলা। যদিও জুতো গায়ে লাগেনি পার্থবাবুর। গাড়িতে লাগে জুতোটি।

 

Advertisement