scorecardresearch
 

News Wrap 11th August : আজকের সেরা খবর কোনগুলো? সব দেখে নিন এক ক্লিকে

News Wrap 11th August: আজ (১১ অগাস্ট) সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা। একের পর এক খবর। রাজনীতি থেকে কলকাতা, অর্থনীতি থেকে ময়দান, দিনভর কী ঘটল? তার মধ্যে সেরা খবর এখানে তুলে ধরা হল। দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খবর মিস হবে না। চোখ বুলিয়ে নিন।

Advertisement
আজকের সেরা খবর (প্রতীকী ছবি) আজকের সেরা খবর (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা
  • সেরা খবর এখানে তুলে ধরা হল
  • চোখ বুলিয়ে নিন

News Wrap 11th August: আজ (১১ অগাস্ট) সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা। একের পর এক খবর। রাজনীতি থেকে কলকাতা, অর্থনীতি থেকে ময়দান, দিনভর কী ঘটল? তার মধ্যে সেরা খবর এখানে তুলে ধরা হল। দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খবর মিস হবে না। চোখ বুলিয়ে নিন।

১. K L Rahul: জিম্বাবোয়ে সফর শুরুর আগেই বড়সড় পরিবর্তন এসেছে টিম ইন্ডিয়ায়। কে এল রাহুলকে ফিট ঘোষণা করা হয়েছে। এবং এখন তিনি টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করবেন। আগে শিখর ধাওয়ানকে এই সফরের জন্য দলের অধিনায়ক ঘোষণা করা হয়েছিল।

২. Tata Salt Price: জিনিসের দাম বেড়েই চলেছে। মুদ্রাস্ফীতির কবলে পড়া দেশের মানুষের স্বাদ নষ্ট হতে চলেছে। আসলে খাবারে নুনের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। দেশকে নুন দেওয়ার ক্ষেত্রে সবচেয়ে বড় নাম টাটা সল্ট। 

৩. সুমিত পাসি (Sumeet Passi), কমলজিৎ সিং (Kamaljit Singh), লালচুংনুঙ্গাকে (Lalchungnunga) সই করাল লাল-হলুদ ক্লাব। বেশ কিছুদিন ধরেই দলের সঙ্গে অনুশীলন করছিলেন সুমিত। বৃহস্পতিবার তাঁকে সই করানোর কথা ঘোষণা করল ইমামি ইস্টবেঙ্গল। আগেই ১৩ জন ভারতীয় ফুটবালারের নাম ঘোষণা করেছিল তাঁরা। তবে এখনও বিদেশি ফুটবলার কাউকে সই করায়নি তাঁরা। 

৪. মঙ্গলবার কলকাতায় হঠাৎ করেই  ফাইটার জেট  বিমানের আওয়াজ শোনা যায়, তখন মানুষের চোখ স্বাভাবিক ভাবেই কৌতূহলী হয়ে ওঠে। সেই সঙ্গে মনে একটা প্রশ্নও জাগে, কলকাতায় কী করছে ফাইটার জেট? এবার কলকাতায় এই যুদ্ধবিমানগুলির অবতরণের সম্পূর্ণ কারণ সামনে এসেছে। 

৫.  গত বছর থেকেই এই ক্রিকেটারের সঙ্গে বলিউড অভিনেত্রীর সম্পর্ক নিয়ে গুঞ্জন শুরু হয়। শেষ পর্যন্ত পন্ত, ঊর্বশীকে বলতে বাধ্য হলেন, 'আমাকে ছেড়ে দাও বোন।' 

৬. Anubrata Mondal Nakuldana BJP: গরু পাচার মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছেন তৃণমূল কংগ্রেস নেতা অনুব্রত মণ্ডল। বৃহস্পতিবার বীরভূম জেলা সভাপতির বাড়িতে হাজির হয় সিবিআইয়ের এক বড়সড় দল। সেখানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বাহিনীর সদস্যরাও।  

Advertisement

৭. বৃহস্পতিবার এক সাংবাদিক বৈঠকে ফের ইডি-সিবিআই-এর মতো সংস্থাগুলির নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলল তৃণমূল। এদিন চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, 'ইডি-সিবিআই-এর মতো কেন্দ্রীয় সরকারের অধীনস্থ সংস্থাগুলি নিরপেক্ষ চেহারা হারাচ্ছে। অভিযুক্ত কেন্দ্রের শাসনকারী দলের না হলেই তাঁর বিরুদ্ধে উঠে পড়ে লেগে যায়। আর তিনি কেন্দ্রের শাসক দলের হলে তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেই।'  

৮. Bimal Gurung Set To Come Back: ফের পৃথক রাজ্যের দাবি তুলে পাহাড়ে প্রাসঙ্গিক হওয়ার চেষ্টায় সক্রিয় বিমল গুরুং। 

৯. সূত্রের খবর, বিজেপির অন্দরে গুঞ্জন চলছিল, সুনীল বনসলকে বড় দায়িত্ব দেওয়া হতে পারে। টানা ৮ বছর উত্তরপ্রদেশে বিজেপি-র সংগঠন সামলে সুনীলও চাইছিলেন, তাঁকে অন্য রাজ্যে পাঠানো হোক। 

১০. CBI Arrests Anubrata Mondal: তৃণমূল কংগ্রেস নেতা অনুব্রত মণ্ডলের গ্রেফতারের পর তৃণমূল এবং বিজেপির মধ্যে কথার যুদ্ধ শুরু হয়েছে। বিরোধী বিজেপি বলেছে যে বীরভূমের 'স্ট্রংম্যান'এর মতো এক 'ডেভিল' জেলে থাকার যোগ্য। এবং ফের মুক্তি দেওয়া উচিত নয়। 

 

Advertisement