scorecardresearch
 
Advertisement

রাজ্য

কত টাকা ঢুকবে অ্যাকাউন্টে?

DA বাড়ছে, এবার কত টাকা বেশি মাইনে পাবেন রাজ্য সরকারি কর্মীরা? রইল হিসেব

12 Jun 2024

মে নয়, এপ্রিল থেকেই রাজ্য সরকারি কর্মীরা ৪% ডিএ পাবেন। মঙ্গলবার নবান্নের তরফে এমনটাই জানান হয়েছে। ১ এপ্রিল থেকে শুরু হয় অর্থবর্ষ। সেকারণেই এবার ডিএ-বিজপ্তি পরিবর্তন করল নবান্ন। জানিয়ে দেওয়া হল, জুলাই মাসের বেতনে সঙ্গে এপ্রিল ও মে মাসের ৪ শতাংশ বর্ধিত ডিএ দিয়ে দেওয়া হবে সরকারি কর্মচারীদের।

 বিধায়ককে পরোক্ষে শিবির বদলের বার্তা BJP-র

'মন চাইলেই চলে যাব,' দলে 'কোণঠাসা' TMC-র মনোরঞ্জন, BJP ডাকছে?

12 Jun 2024

মনোরঞ্জনের দাবি, তিনি তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে সরব হয়েছেন। তিনি বুঝিয়ে দিয়েছেন, নিজের বিদ্রোহী অবস্থানেই অনড় রয়েছেন। স্পষ্ট করেছেন, এলাকার মানুষের স্বার্থে তিনি সময়ের আগে বিধায়ক পদ থেকে ইস্তফা দেবেন না। নিজেই জানিয়েছেন, ২০২৬ সালের বিধানসভা ভোটে দল তাঁকে আর প্রার্থী করবে না।

দিনহাটায় শ্যুটআউট, TMC কর্মীকে গুলি, অভিযুক্ত BJP

দিনহাটায় শ্যুটআউট, TMC কর্মীকে গুলি, অভিযুক্ত BJP

11 Jun 2024

Shootout At Dinhata: স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে গুলিবিদ্ধ তৃণমূল কর্মীর নাম ধনেশ্বর দাস। বর্তমানে তিনি কোচবিহারের একটি নার্সিংহোমে চিকিৎসাধীন।

ভোট মিটতেই পুলিশে রদবদল, ৪ অফিসার ফিরলেন পুরোনো পদে

ভোট মিটতেই পুলিশে রদবদল, ৪ অফিসার ফিরলেন পুরোনো পদে

11 Jun 2024

West Bengal Police Posting: পশ্চিমবঙ্গ সরকার রাজ্য়ের ৪ জন পুলিশ অফিসারকে ফিরিয়ে এনেছে যাঁদের, তাঁদের পদ থেকে অপসারণ করা হয়েছিল এবং লোকসভা নির্বাচনের সময় নির্বাচন কমিশন দ্বারা অনির্বাচনী পদে স্থানান্তর করা হয়েছিল। 

মোদী প্রধানমন্ত্রী হতেই মাথা ন্যাড়া করে ১০৮ বার ডুব

১৫ মাস পর চুল-দাড়ি কামালেন, মোদীর শপথের পর পণ ভাঙলেন বর্ধমানের ফুচকাওয়ালা

11 Jun 2024

নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হলেই চুল-দাড়ি কাটবেন। এমনই শপথ করেছিলেন পূর্ব বর্ধমান জেলার কাটোয়া শহর সংলগ্ন খাজুরডিহি অঞ্চলের বাসিন্দা শ্যামল দেবনাথ। অবশেষে এক বছর তিন মাস ১০ দিন পর মোদী প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতেই নাপিতের কাছে গেলেন তিনি। দাড়ি ও চুল কেটে ফেললেন পঞ্চায়েত ভোটে বিজেপি প্রার্থীর স্বামী শ্যামল দেবনাথ। শ্যামল পণ করেছিলেন যে, "নরেন্দ্র মোদী তৃতীয়বারের মতো দেশের প্রধানমন্ত্রী না হওয়া পর্যন্ত চুল বা দাড়ি কাটব না।"

মন্ত্রিসভা গঠন করেই বাংলাকে বড় উপহার মোদীর

বাংলার জন্য ১০ হাজার কোটির বেশি বরাদ্দ তৃতীয় মোদী সরকারের, বাকি কোন রাজ্যের কত?

11 Jun 2024

Modi Cabinet Release Tax Devolution: এনডিএ সরকার গঠনের পর প্রথম মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মসনদে বসেই রাজ্যগুলিকে করের টাকা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার মধ্যে পশ্চিমবঙ্গ পেল ১০, ৫১৩.৪৬ কোটি টাকা। সবচেয়ে বেশি পেয়েছে উত্তর প্রদেশ।

রেস্তোরাঁকাণ্ডে সোহমকে স্পষ্ট বার্তা দেবের

রেস্তোরাঁ কাণ্ড: 'ওকে আমি বুদ্ধিমান ভাবতাম...' সোহমের নিন্দা দেবের গলায়

11 Jun 2024

নিউটাউনের এক রেস্তোরাঁর মালিককে মারধরের অভিযোগ উঠেছে তৃণমূল বিধায়ক ও অভিনেতা সোহম চক্রবর্তীর বিরুদ্ধে। শুক্রবার রাতে নিউটাউনের সাপুরজির এই ঘটনাকে ঘিরে বিতর্কে জড়িয়েছেন বিধায়ক সোহম। এই ঘটনায় শেষ পর্যন্ত ক্ষমাও চেয়েছেন তৃণমূল বিধায়ক। জনপ্রতিনিধি হিসেবে মেজাজ হারিয়ে কারও গায়ে হাত তোলা উচিত হয়নি বলে স্বীকার করেছেন তিনি। এই ঘটনায় ইতিমধ্যে পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন আক্রান্ত রেস্তোরাঁ মালিক। আর এই ঘটনায় এবার মুখ খুললেন ঘাটালের অভিনেতা সাংসদ দেব।

ডুয়ার্সের জঙ্গলের রাস্তাতেও এবার থেকে টোল ট্যাক্স, কোথায়?

ডুয়ার্সের জঙ্গলের রাস্তাতেও এবার থেকে টোল ট্যাক্স, কোথায়?

10 Jun 2024

Dooars Jungle Toll Tax: লাটাগুড়িতে একটি চেকপোস্ট তৈরি করা হয়েছে। সেখানেই বিভিন্ন গাড়ি থামিয়ে সেগুলি থেকে টাকা আদায় করা হবে। তা পর্যটকের গাড়ি হোক কিংবা স্থানীয় গাড়ি। নির্ধারিত টোলট্যাক্স দেওয়ার পরই মিলবে এগোনোর ছাড়পত্র।

'বিজেপি-র কাছে উত্তরবঙ্গের কোনও গুরুত্ব,' বলছেন উদয়ন

'বিজেপি-র কাছে উত্তরবঙ্গের কোনও গুরুত্ব,' বলছেন উদয়ন

10 Jun 2024

একদিকে বিজেপি সাংসদ ও স্থানীয় বিজেপি নেতৃত্বের যেখানে মন খারাপ, সেখানে কটাক্ষ ছুড়ে দিয়েছেন জায়েন্ট কিলার উদয়ন গুহ। তৃণমূলের বিধায়ক তথা উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ বিজেপি নেতৃত্বের কাছে উত্তরবঙ্গের কোনও গুরুত্ব নেই বলে দাবি করেন।

বোমাবাজি-গুলিতে উত্তপ্ত কসবা

বোমাবাজি-গুলিতে উত্তপ্ত কসবা, তৃণমূল VS তৃণমূল? গোষ্ঠীদ্বন্দ্বেরই অভিযোগ

10 Jun 2024

গত মঙ্গলবার ৪ জুন লোকসভা নির্বাচনের ফল ঘোষণা হয়েছে। তারপর থেকেই ভোট পরবর্তী হিংসা চলছে রাজ্যের নানা প্রান্তে। শহর থেকে জেলা সব জায়গাতেই চিত্রটা একইরকম। এবার উত্তপ্ত হয়ে উঠল কলকাতার কসবা এলাকা। ভোট মিটতেই কলকাতা শহরের বিভিন্ন জায়গা থেকেই সংঘর্ষের খবর আসছে। কোথাও কোথাও খবর পাওয়া যাচ্ছে তৃণমূলের গোষ্ঠীকোন্দলেরও। এমনই ঘটনা সামনে এসেছে ইন্দুপার্কে। তৃণমূলের গোষ্ঠীকোন্দলে শনিবারের পর রবিবার রাতে দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে কসবা। রবিবার রাতে ইন্দুপার্কে বোমাবাজিরও খবর পাওয়া যায়, গুলিও চলে।

 কলকাতায় স্বাভাবিকের ৫ ডিগ্রি উপরে পারদ

আরও ভ্যাপসা গরমের পূর্বাভাস, বৃষ্টি কবে থেকে? হাওয়া অফিস যা জানাচ্ছে

10 Jun 2024

উত্তরবঙ্গে বর্ষা ঢুকলেও দক্ষিণবঙ্গ পুড়ছে। ফের তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা রবিবার ছিল ৩৯.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের ৪.৭ ডিগ্রি বেশি। হাওয়া অফিস বলছে রবিবারও পরিস্থিতির পরিবর্তন হবে না। এই অবস্থায় দক্ষিণবঙ্গবাসীর একটাই প্রশ্ন, বৃষ্টির দেখা কবে মিলবে? কবে দক্ষিণের জেলাগুলিতে প্রবেশ করবে বর্ষা? চলুন জেলে নেওয়া যাক হাওয়া অফিসের আপডেট।

Advertisement