scorecardresearch
 
Advertisement

রাজ্য

জঙ্গল ঘোরার মরশুমে কলকাতা-আলিপুরদুয়ার ৩টি নতুন বাস NBSTC-র

ডুয়ার্সের জঙ্গল ঘোরার মরশুম শুরু, কলকাতা থেকে পর্যটকদের জন্য স্পেশাল ব্যবস্থা NBSTC-র

23 Feb 2024

Kolkata-Alipurduar New Bus: উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায় বলেন ভবিষ্যতে আমাদের আরও বেশ কিছু পরিকল্পনা রয়েছে। ভবিষ্যতে সরকারি বেসরকারি তরফে আরও বেশ কয়েকটি গাড়ি চালানো হবে বলেও আশ্বস্ত করেছেন তিনি এতে যাত্রী দুর্ভোগ অনেকটাই কমবে বলে আশাবাদী তারা।

বক্সার জঙ্গলে সাফারির নিয়মে বদল, ঘুরতে যাওয়ার আগে জেনে নিন

বক্সার জঙ্গলে সাফারির নিয়মে বদল, ঘুরতে যাওয়ার আগে জেনে নিন

22 Feb 2024

এনটিসিএ বা ন্যাশনাল টাইগার কনসার্ভেশন অথরিটির অন্তর্ভুক্ত বক্সা ব্যাঘ্র প্রকল্পও এবার থেকে সপ্তাহে একদিন বন্ধ থাকবে। বক্সা ব্যাঘ্র প্রকল্পে বহু পর্যটক আসেন, পাশাপাশি পর্যটকরা কার-সাফারিও করেন। মানুষের কোলাহল থেকে বাঘ ও অন্যান্য বন্যপ্রাণীদের একটা দিন অব্যহতি দিতেই ন্যাশনাল টাইগার কনজারভেশন অথরিটির ওই সিদ্ধান্ত বলে জানা গেছে।

সন্দেশখালি

আবারও অশান্ত সন্দেশখালি, আগুনে পুড়ল শাহজাহানের ভাইয়ের ভেড়ি

22 Feb 2024

রাজ্য ডিজি রাজীব কুমার সন্দেশখালিত থেকে ছাড়তেই আবার অশান্ত সন্দেশখালি। সকালে শাহজাহান বাহিনীর দখল করে রাখা মাঠে ঢুকে পড়েন সাধারণ মানুষ।

আধার সমস্যার সমাধান

আধার হঠাত্‍ বাতিল? কার্ড নিয়ে কোনও সমস্যা? WhatsApp নম্বর চালু নবান্নর

21 Feb 2024

লোকসভা ভোটের আগে আধার নিষ্ক্রিয় হওয়া নিয়ে বর্তমানে উত্তাল রাজ্যরাজনীতি ৷ ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফ থেকে গ্রিভান্স পোর্টাল চালু করা হয়েছে মঙ্গলবার ৷ এবার আধার সমস্যার সমাধান হবে এবার হোয়াটসঅ্য়াপে। আধার নিষ্ক্রিয়করণের অভিযোগ জানানোর জন্য 9088885544 নম্বর-সহ একটি হোয়াটসঅ্যাপ চ্যাটবট চালু করেছে নবান্ন। ওই নম্বরে আধার বাতিল সংক্রান্ত সমস্যার কথা জানালেই সমাধান হবে দ্রুত।

আর্থিক তছরুপের মামলায় তলব দেবকে

আর্থিক তছরুপের মামলায় তলব, আজ ইডি দফতরে হাজিরা দিচ্ছেন দেব?

21 Feb 2024

ফের অভিনেতা তথা তৃণমূল সাংসদ দেবকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। ১৫ ফেব্রুয়ারি সেই খবর সামনে এসেছিল। সেইমতো আজ অর্থাৎ ২১ ফেব্রুয়ারি তাঁর দিল্লির এনফোর্সমেন্ট ডিরেক্টরের দফতরে হাজিরা দেওয়ার কথা। প্রশ্ন উঠছে আজ কি ইডি দফতরে হাজিরা দেবেন দেব?

আজ বাংলা জুড়ে ঝড়-বৃষ্টি

আজ দিনভর শিলাবৃষ্টি, বজ্রপাতের সঙ্গে ৫০ কিলোমিটার বেগে ঝড়ের তাণ্ডব

21 Feb 2024

মঙ্গলবার সন্ধ্যার পর থেকেই রাজ্যের বেশকিছু জেলায় ঝড়-বৃষ্টি হয়েছে। দক্ষিণবঙ্গের হুগলি, হাওড়া, উত্তর ২৪ পরগনায় কয়েকটি এলাকায় প্রবল ঝড়-বৃষ্টি হয়। তবে দুর্যোগ কাটেনি এখনও। বুধবার বাংলার একাধিক জেলায় রয়েছে বৃষ্টির পূর্বাভাস। সেইসঙ্গে বাড়বে তাপমাত্রাও। চলুন দেখে নেওয়া যাক হাওয়া অফিসের দেওয়া আবহাওয়ার পূর্বাভাস।

নিজের মাতৃভাষা নিয়ে এই তথ্যগুলি জানেন?

বিশ্বে ঠিক কত মানুষ বাংলায় কথা বলেন? রাত পোহালেই আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

20 Feb 2024

২১ ফেব্রুয়ারি, সারা বিশ্বে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসাবে পালিত হয়। এই দিনের ইতিহাসের সঙ্গে জড়িয়ে আছে বাংলাদেশের স্বপ্ন, তার জন্ম এবং অবশ্যই ঐতিহ্যের নানা কথা। কিন্তু সেই ইতিহাসে রয়েছে আত্মত্যাগ, নিরলস সংগ্রাম এবং হার না মানা মনোভাব। সেই সব কিছু মিলিয়েই পালন করা হয় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

আজ সন্দেশখালিতে শুভেন্দু

'পুলিশ আবারও আটকাতে পারে,' সন্দেশখালি রওনার আগে আশঙ্কায় শুভেন্দু

20 Feb 2024

গতবার সন্দেশখালির জন্য বেড়িয়েও পৌঁছতে পারেননি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তবে সোমবারই ১৪৪ ধারায় অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। তারপরই স্বস্তির নিঃশ্বাস নন্দীগ্রামের বিধায়কের। আজ সন্দেশখালি যাচ্ছেন তিনি।

 পারদ চড়ার মাঝেই বৃষ্টির পূর্বাভাস

৩০ ডিগ্রির ঘরে তাপমাত্রা, শুরু প্যাচেপ্যাচে গরম, আপনার জেলায় কবে বৃষ্টি?

20 Feb 2024

চলছে বসন্তকাল, আর তাতেই চড়চড়িয়ে বাড়ছে বাংলার তাপমাত্রা। সোমবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল স্বাভাবিকের ৩ ডিগ্রি ওপরে। সর্বোচ্চ তাপমাত্রাও ৩০ ডিগ্রির ঘরে। আগামীদিনে গরম যে আরও বাড়বে সেই পূর্বাভাসও দিয়ে রেখেছে হাওয়া অফিস। ফেব্রুয়ারির শুরুতেই গরম কাহিল বাঙালির জন্য চলতি সপ্তাহে রয়েছে বৃষ্টির পূর্বাভাসও।

সন্দেশখালিতে থানার বাইরে মহিলাদের বিক্ষোভ, রাষ্ট্রপতি শাসন জারি করার দাবি

সন্দেশখালি থানার বাইরে স্থানীয় মহিলাদের বিক্ষোভ, রাষ্ট্রপতি শাসন জারির দাবি

19 Feb 2024

Sandeshkhali Case: ন্যাশনাল কমিশন ফর উইমেন (এনসিডব্লিউ) চেয়ারপারসন রেখা শর্মা বলছেন, কমিশন সন্দেশখালি থেকে দুটি ধর্ষণের ঘটনার তথ্য পেয়েছে। ধর্ষণের অভিযোগ ছাড়াও আমাদের দল গ্রামবাসীর কাছ থেকে আরও অনেক অভিযোগ পেয়েছে। এ গ্রামের নারীরা আতঙ্কিত। রেখা শর্মা বলেন, কমিশন রাষ্ট্রপতির সামনে রিপোর্ট পেশ করবে। আমরা রাষ্ট্রপতির শাসন দাবি করব।

'পাকিস্তানে মহিলাদের অত্যাচারের মতোই বাংলার পরিস্থিতি' দাবি বিজেপি নেত্রী লকেটের

'বাংলায় মহিলাদর অবস্থা পাকিস্তানের মতোই ' মমতাকে আক্রমণ লকেটের

19 Feb 2024

Sandeshkhali Locket Mamta: হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় বলেছেন যে আমরা পাকিস্তানে মহিলাদের উপর অত্যাচারের কথা শুনেছি, কিন্তু পশ্চিমবঙ্গেও একই ঘটনা ঘটছে। লকেট বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় এখনও এই ঘটনায় কোনও বিবৃতি দেননি। শেখ শাহজাহান এখনও পলাতক।

Advertisement