scorecardresearch
 

Ola Cab Service : ওলা থেকে মাসে কামান ৫০ হাজার টাকা, লাগবে এই Documents

Ola Cab Service: ওলা (Ola) ২০১০ সালে চালু হয়েছিল। কিছুদিনে মধ্যেই ওলা (Ola) সারা দেশে ছড়িয়ে গিয়েছিল এবং প্রচুর সংখ্যক মানুষ প্রতিদিন তাঁদের স্মার্টফোন থেকে ওলা (Ola) গাড়ি বুক করা শুরু করেন।

Advertisement
ওলা চালিয়ে ভাল আয় হতে পারে (প্রতীকী ছবি) ওলা চালিয়ে ভাল আয় হতে পারে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • ট্যাক্সির সুবিধা তো বহু বছর ধরে ছিল
  • কিন্তু সাম্প্রতিক সময়ে ওলা এবং উবরের মতো ট্যাক্সি পরিষেবা আসার সঙ্গে জীবন সহজ হয়ে উঠেছে
  • এখন মানুষ যখন খুশি তখন ওলা বুক করে সহজেই তাঁদের গন্তব্যে পৌঁছতে পারেন

Ola Cab Service: ট্যাক্সির সুবিধা তো বহু বছর ধরে ছিল। কিন্তু সাম্প্রতিক সময়ে ওলা (Ola) এবং উবরের মতো ট্যাক্সি পরিষেবা আসার সঙ্গে জীবন সহজ হয়ে উঠেছে। এখন মানুষ যখন খুশি তখন ওলা বুক করে সহজেই তাঁদের গন্তব্যে পৌঁছতে পারেন।

এর ফলে তাঁদের সময় বাঁচানো যায়। অনেক মানুষ ওলা ক্যাব চালিয়ে বা ওলা (Ola)-র সঙ্গে তাঁদের গাড়ি যুক্ত করে প্রচুর উপার্জন করে। আপনি চাইলে খুব সহজেই তত টাকা পেতে পারেন, যা একজন মধ্যবিত্ত মানুষ তাঁর চাকরি থেকে যতটা টাকা আয় করেন।

২০১০ সালে শুরু
ওলা (Ola) ২০১০ সালে চালু হয়েছিল। কিছুদিনে মধ্যেই ওলা (Ola) সারা দেশে ছড়িয়ে গিয়েছিল এবং প্রচুর সংখ্যক মানুষ প্রতিদিন তাঁদের স্মার্টফোন থেকে ওলা (Ola) গাড়ি বুক করা শুরু করেন। এই পরিস্থিতিতে মানুষের মনে প্রশ্ন জাগে যে ওলা (Ola) কোম্পানিতে যোগ দিয়ে কীভাবে তারা উপার্জন করবেন এবং এর জন্য তাদের প্রতিদিন কত ঘন্টা দিতে হবে।

আপনার নিজের কাজের সময় নির্ধারণ করুন
কাজের সময়, অনেকে অভিযোগ করেন যে তারা বেশি ঘন্টা কাজ করেন। তবে আপনি যদি নিজের মতো কাজ করতে চান, তবে আপনি ওলা (Ola) ট্যাক্সি চালিয়ে তা করতে পারেন। ওলা (Ola) ওয়েবসাইট অনুসারে, আপনি নিজের সময় বেছে নিতে পারেন। 

আপনি প্রতিদিন মানে ৩৬৫ দিন বেতন পান। আপনাকে সহায়তা করার জন্য একটি ২৪-ঘন্টা হেল্পলাইন রয়েছে। ১০০টিরও বেশি শহর রয়েছে, যেখানে ওলা ক্যাব তার সার্ভিস দেয়। ওলা দাবি করেছে যে লক্ষ লক্ষ অংশীদার এই মুহূর্তে এটির সঙ্গে কাজ করছে।

কীভাবে Ola দিয়ে ড্রাইভিং শুরু করবেন?
আপনি যদি ওলার সঙ্গে কাজ করতে চান তবে আপনার কিছু নথি লাগবে। আপনি প্যান কার্ড, বাতিল করা চেক বা পাসবুক, আধার কার্ড, ঠিকানার প্রমাণ। এই সব মালিকের নথি হতে হবে। গাড়ির নথির জন্য আপনার গাড়ির আরসি, গাড়ির পারমিট, গাড়ির বিমার প্রয়োজন। এর সঙ্গে ড্রাইভারের লাইসেন্স, আধার কার্ড এবং ঠিকানার প্রমাণও থাকতে হবে।

Advertisement

কীভাবে Ola সঙ্গে একটি গাড়ি সংযুক্ত করতে হয়?
আপনি যদি আপনার গাড়ি ওলার সঙ্গে সংযুক্ত করতে চান, তবে আপনাকে ওলার অফিসে যেতে হবে। সেখানে ওলার টিম আপনাকে এ সম্পর্কে সম্পূর্ণ তথ্য দেবে। তিনি রেজিস্ট্রেশনের জন্য আপনার নথি যাচাই করবেন। গাড়ি ও চালকের অডিট করা হবে। চালককে প্রশিক্ষণ দিয়ে তারপর চুক্তি স্বাক্ষর করা হবে।

রেজিস্ট্রেশনের চার্জ কত?
ওলায় রেজিস্ট্রেশন করার জন্য এক টাকাও নেওয়া হয় না। আপনার যা দরকার তা হল একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন। এটির অ্য়াক্টিভ সিমে একটি ইন্টারনেট বা ডেটা সংযোগ থাকা উচিত, যেখান থেকে আপনি বুকিং পাবেন।

কিভাবে পেমেন্ট করা হবে?
Ola দিন শেষে, আপনার সমস্ত টাকা বা টাকা পরের দুই দিনের মধ্যে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দেবে। আপনি যদি দেখতে চান যে আপনি কত টাকা আয় করেছেন, তাহলে আপনি এটি অনলাইনে চেক করতে পারেন।

একটি গাড়ি লিজ নিলে?
আপনি যদি ওলা গাড়িটি লিজে নিতে চান তবে এর জন্য আপনাকে আধার কার্ড, প্যান কার্ড, আইডি শংসাপত্র, ঠিকানা শংসাপত্র, রেফারেন্স এবং ব্যাঙ্ক স্টেটমেন্ট জমা দিতে হবে। একই সময়ে, আপনি যে ধরনের গাড়ি লিজ নিচ্ছেন তার জন্য ৪ হাজার টাকা অ-ফেরতযোগ্য চার্জ এবং ২১ হাজার থেকে ৩১ হাজার পর্যন্ত নিরাপত্তা অর্থ জমা দিতে হবে। যা পরে ফেরত দেওয়া হবে।

ওলা ক্যাব থেকে কত টাকা আয় হবে? 
যদিও ওলা ক্যাব থেকে আয় অনেক কিছুর ওপর নির্ভর করে। তবুও আপনি ওলা ক্যাব চালিয়ে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন। আপনি যদি দিল্লির মতো শহরে থাকেন এবং ওলা চালান, তবে আপনার উপার্জন এখানে ভাল হবে। আপনি যদি দিনে ১০-১২ ঘন্টা ক্যাব চালান, তাহলে আপনি সহজেই দৈনিক আড়াই হাজার টাকা আয় করতে পারবেন। 

তবে এর মধ্যে সিএনজি ভাড়াও দিতে হবে। এছাড়াও, আপনাকে গাড়িতে হওয়া অন্যান্য খরচ এবং ডেটা সংযোগের জন্য, মোবাইল রিচার্জ ইত্যাদির জন্যও অর্থ প্রদান করতে হবে। এই সমস্ত খরচ মিটিয়ে, ওলার মাধ্যমে প্রতি মাসে ৪০-৫০ হাজার টাকা আয় করা যায়।

আরও পড়ুন: রেললাইনে দু'পা হারিয়ে এখন হুইলচেয়ারে ঘুরছে সারমেয় 'হলু', ছবি VIRAL!

 

Advertisement