scorecardresearch
 

প্রথমবার রাহুল- সৃজিত দ্বৈরথ! সামনে এল 'REKKA"-র টিজার

প্রকাশ্যে এল 'রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি' (Robindronath Ekhane Kawkhono Khete Aashenni/ REKKA)-র টিজার। এই সিরিজের মাধ্যমেই সৃজিত মুখার্জির (Srijit Mukherjee) সঙ্গে প্রথমবার কাজ করলেন অভিনেতা রাহুল বোস (Rahul Bose)।  

Advertisement
টিম 'রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি'-র ছবি টিম 'রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি'-র ছবি
হাইলাইটস
  • প্রকাশ্যে এল সৃজিত মুখার্জির পরবর্তী ওয়েব সিরিজের টিজার।
  • হইচই -র এই সিরিজে রয়েছে অনেকগুলি চমক।
  • সেই সঙ্গে রয়েছেন দুই বাংলার জনপ্রিয় শিল্পীরা।

গত বছরের শেষ দিকে সৃজিত মুখার্জির (Srijit Mukherjee) পরিচালনায় হইচই (Hoichoi)-র নতুন ওয়েব সিরিজের (Web Series) খবর চাউর হতেই দর্শকদের মনে উত্তেজনা ও কৌতূহল বাড়তে শুরু করে। তবে এক্ষেত্রে শুধু এপার বাংলা না, ওপার বাংলার দর্শকেরাও সমান উৎসাহী। কারণ এতে রয়েছে অনেকগুলি চমক। বৃহস্পতিবার প্রকাশ্যে এল 'রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি' (Robindronath Ekhane Kawkhono Khete Aashenni/ REKKA)-র টিজার। এই সিরিজের মাধ্যমেই সৃজিতের সঙ্গে প্রথমবার কাজ করলেন অভিনেতা রাহুল বোস (Rahul Bose)।  
 
 বাংলাদেশের লেখক মোহাম্মদ নাজিম উদ্দিনের (Mohammad Nazim Uddin) লেখা  থ্রিলারধর্মী উপন্যাসকে ভিত্তি করেই এই গল্প। রাহুল বোস অভিনয় করছেন নিরুপম চন্দের ভূমিকায়। আরও একটি অন্যতম মুখ্য চরিত্র আতর আলির ভূমিকায় রয়েছেন অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)। এছাড়াও একজন পুলিশ অফিসার তপন শিকদারের চরিত্রে অভিনয় করছেন অনির্বাণ চক্রবর্তী ((Anirban Chakrabarti)। সিরিজে খরাজ খাসনবিশের ভূমিকায় অঞ্জন দত্তকে (Anjan Dutt) এবং মুসকান জুবেরির চরিত্রে দেখা যাবে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধনকে (Azmeri Haque Badhon)।

প্রাথমিকভাবে বাংলাদেশের আরও বেশ কয়েকজন শিল্পীকে নিয়ে এই কাজ করার কথা ছিল সৃজিতের। কিন্তু পরে অতিমারী পরিস্থিতির জন্যে শ্যুটিং করা সম্ভব হয়নি। তাই বেশিরভাগ এপার বাংলার শিল্পীদের নিয়েই কাজ শুরু করেন তিনি। গল্পের প্রেক্ষাপট বাংলাদেশ হলেও করোনাকে মাথায় রেখে গোটা শুটিং লোকেশন হিসাবে বেছে নেওয়া পশ্চিমবঙ্গকেই। 

আরও পড়ুন:  'বয়কট' ট্রেন্ডকে ছাপিয়ে আসছে 'তুফান'! চরিত্রের স্বার্থে 'বডি ট্রাফর্মেশন' কতটা কঠিন?  

জানুয়ারির শুরুতে বাগডোগরা এয়ারপোর্ট থেকে সিকিমের উদ্দেশ্য রওনা দিয়েছিলেন সৃজিত। সেখানে তাঁর সঙ্গে স্ত্রী মিথিলা, মেয়ে আয়রা ছাড়াও ছিলেন আরও চারজন। বিমানবন্দরের সেই ছবিতে ইন্ডাস্ট্রির কলাকুশলীরা ছাড়াও ছিলেন টিম এসভিএফ। ছবি দেখে স্পষ্ট বোঝা যাচ্ছিল REKKA-র শ্যুটিং সারতেই গিয়েছেন পরিচালক। অবশ্য শ্যুটিং শেষ হওয়ার পর তিনি নিজেই সেকথা নিশ্চিত করেন। কলা কুশলীদের সঙ্গে সেই ছবি শেয়ার করে সৃজিত লিখেছিলেন, "সমুদ্রপৃষ্ঠ থেকে ১৫০০০ ফুট ওপরে সিকিমের জিরো পয়েন্টে সর্বপ্রথম শ্যুটিং হল। এখানে হাড় কাঁপানো ঠাণ্ডা এবং খুব অল্প অক্সিজেনের মাত্রা। এর মধ্যেও অসাধ্য কাজটি করে ফেলার জন্যে সকল অভিনেতা এবং কলাকুশলীদের সাধুবাদ এবং হ্যাঁ, #REKKA-র শ্যুটিং শেষ হয়েছে। "

Advertisement

 

আর সদ্য মুক্তি প্রাপ্ত টিজারেও তা যথেষ্ট বোঝা যাচ্ছে। বরফে ঢাকা দৃশ্য যেমন আছে, সেরকম গায়ে কাঁটা দেওয়া রহস্যও রয়েছে টিজারে। খুন, যৌনতা, আঁধার ও সর্বপরি সত্যের উদ্ঘাটন।  ১৩ অগস্ট থেকে হইচই-র ওটিটি প্ল্যাটফর্মে স্ট্রিমিং হবে 'রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি'। 

আরও পড়ুন:  করণ জোহারের ছবিতে টোটা! কীভাবে এগোল কথা, জানালেন অভিনেতা 

 

আরও পড়ুন: "বডি শেমিং বন্ধ হোক!" বারবার ট্রোলিংয়ে নেটমাধ্যমে সরব এনা 

এদিকে সম্প্রতি ৭৪তম কান চলচ্চিত্র উৎসবে (74th Cannes Film Festival) সকলের নজর কেড়েছেন আজমেরী হক বাঁধন। এই বছরের কান উৎসবে প্রদর্শিত হয়েছে বাংলাদেশের ছবি 'রেহানা মরিয়ম নূর' (Rehana Maryam Noor)। আঁ সার্তে রিগা বিভাগে প্রদর্শিত এই ছবিটির পরিচালনা করেছেন আবদুল্লাহ মোহাম্মদ সাদ (Abdullah Mohammad Saad)। এই ছবির মুখ্য অভিনেত্রী বাঁধন ফ্রান্সে জামদানি শাড়িতে সংবাদের শিরোনামে ছিলেন। REKKA-তে একেবারে মোহময়ী ও রহস্যময়ী নারীর চরিত্রে দেখা যাবে তাঁকে। 

আরও পড়ুন: রহস্যে মোড়া শৈলরানীর বুকে এবার এক Murder Mystery! 

প্রসঙ্গত, পত্নী রাফিয়াত রশিদ মিথিলার (Rafiath Rashid Mithila) সঙ্গে আলাপ হওয়ার পর থেকে ওপার বাংলার প্রতি সৃজিতের এক অন্য টান। মাঝে মধ্যেই যান শ্বশুরবাড়িতে। সেই জন্যই কি বাংলাদেশের লেখকের উপন্যাসকে নির্ভর করে তৈরি হবে ছবি? যদি তাই হয়, দুই বাংলার দর্শকরা অপেক্ষায় থাকবেন এ রকম আরও ইন্দো-বাংলা কাজের। 


 

Advertisement