scorecardresearch
 

Aay Khuku Aay: আদরের 'খুকুকে' বড় করছেন প্রসেনজিৎ-মিথিলা! আবেগমাখা শীর্ষ সঙ্গীত গাইলেন রণজয়

Prosenjit- Mithila- Ditipriya: দর্শকদের অপেক্ষার অবসান হয়ে সেই গানে এবার ঝলক মিলল অভিনেত্রী রাফিয়াত রসিদ মিথিলার। নির্মল ও বুড়ির জীবন যুদ্ধের গল্পের যে তিনিই একটা গুরুত্বপূর্ণ অংশ, একথা বুঝতে কারও আর বাকি থাকে না।

Advertisement
প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দিতিপ্রিয়া রায় ও রাফিয়াত রসিদ মিথিলা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দিতিপ্রিয়া রায় ও রাফিয়াত রসিদ মিথিলা

পয়লা বৈশাখের শুভ দিনে সামনে এসেছিল ছবির টিজার। আগেই নজর কেড়েছিলেন ছবির দুই মুখ্য অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) ও দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)। শনিবার প্রকাশ্যে এলো 'আয় খুকু আয়' (Aye Khuku Aye) ছবির শীর্ষ সঙ্গীত। দর্শকদের অপেক্ষার অবসান হয়ে সেই গানে এবার ঝলক মিলল অভিনেত্রী রাফিয়াত রসিদ মিথিলার (Rafiath Rashid Mithila)। নির্মল ও বুড়ির জীবন যুদ্ধের গল্পের যে তিনিও একটা গুরুত্বপূর্ণ অংশ, একথা বুঝতে কারও আর বাকি থাকে না।

নতুন এই গানে একেবারে ভিন্ন লুকে ধরা দিয়েছেন সৃজিত ঘরনি। ঘরোয়া শাড়ি, লম্বা চুলে নিচু করে বাঁধা হাতখোঁপা, কপালের বড় টিপে মিথিলা যেন একেবারে শান্ত -স্নিগ্ধ। পোশাক, চোখের নিচের কালি দেখে বোঝা যাচ্ছে অর্থনৈতিক দিক থেকে খুব একটা স্বচ্ছলতা নেই সংসারে। কিন্তু সদ্যোজাত মেয়ের আদর- যত্নে কোনও ত্রুটি নেই তার। কখনও বুড়িকে দোলনায় দোলাচ্ছেন ও তো কখন চোখে পড়ছে তার মেয়ের প্রতি সোহাগমাখা আচরণ। কিন্তু পরবর্তী সময়ে, নির্মলকে কেন একা মানুষ করতে হবে বুড়িকে? সে প্রশ্নের উত্তর মেলেনি গানে। 

আরও পড়ুন: স্বপ্ন পূরণ 'বাদাম কাকু' ভুবনের! স্ত্রী, নাতনিকে নিয়ে করলেন কলকাতা ভ্রমণ

জিৎ ফিল্মওয়ার্কসের প্রযোজনায় শৌভিক কুন্ডুর (Sauvik Kundu) পরিচালনায় আসছে 'আয় খুকু আয়'। মূলত মফস্বলের এক বাবা -মেয়ের গল্প বলবে এই ছবি, যার মূল গল্প শৌভিকেরই লেখা। চিত্রনাট্যে তাঁকে সাহায্য করেছেন, সুগত সিনহা। সঙ্গীত পরিচালনা করছেন রণজয় ভট্টাচার্য (Ranajoy Bhattacharjee)। ছবির লুকে রয়েছে চমক। প্রসেনজিতের লুকের জন্য প্রস্থেটিক মেকআপের সাহায্য নেওয়া হয়েছে। আর এই গুরু দায়িত্ব সামলেছেন প্রস্থেটিক মেকআপ আর্টিস্ট সোমনাথ কুণ্ডু (Somnath Kundu)। 

আরও পড়ুন:  শ্রাবন্তী -ওম বলছেন 'ভয় পেও না'! প্রকাশ্যে টানটান ভয় ও রহস্য মোড়া ট্রেলার

Advertisement

'আয় খুকু আয়'-র শীর্ষ সঙ্গীতের কথা লিখেছেন রণজয় ভট্টাচার্য ও অনিন্দ্য চট্টোপাধ্যায় (Anindya Chatterjee)। গানের সুর ও সঙ্গীত আয়োজন করেছেন রণজয়। গানের পরতে পরতে ঝলক মিলেছে বাবা -মেয়ের সুন্দর বন্ডিং। গানটি শুনলেই অনেকেরই মন ছুঁয়ে যাবে। আরও একবার নিজের দক্ষতার পরিচয় দিলেন রণজয়। 

 

আরও পড়ুন:  ফের অমিতাভের সঙ্গে এক ফ্রেমে অম্বরীশ! বলিউডে কাজ করছেন 'পটকা'?

প্রসেনজিৎ, দিতিপ্রিয়া, মিথিলা ছাড়াও 'আয় খুকু আয়' ছবিতে অভিনয় করেছেন, সোহিনী সেনগুপ্ত, বুদ্ধদেব ভট্টাচার্য, শঙ্কর দেবনাথ, সত্যম ভট্টাচার্য, রাহুল দেব বোস সহ আরও অনেকে। কলকাতার বিভিন্ন অঞ্চল সহ, বোলপুর ও তার সংলগ্ন বিভিন্ন প্রান্তিক এলাকাকে বেছে নেওয়া হয়েছে লোকেশন হিসাবে। জীবনের নানা প্রতিকূলতার বিরুদ্ধে বাবা-মেয়ের একসঙ্গে পথ চলা এবং জীবন যুদ্ধে জয়লাভের গল্প 'আয় খুকু আয়। 

আরও পড়ুন:  দৃষ্টিহীন জমিদার ঋত্বিক, নারীর বেশে জয়! 'পরিচয় গুপ্ত'-র নজরকাড়া লুক সামনে

ছবিতে বিভিন্ন লুকে দেখা যাবে প্রসেনজিতকে। শোনা যাচ্ছে জীবনের অন্যতম সেরা অভিনয় করেছেন তিনি এই ছবিতে। বাবা-মেয়ের ভালোবাসার বন্ধনের চিরন্তন গল্প 'আয় খুকু আয়', প্রেক্ষাগৃহে মুক্তি পাবে আগামী ২৭ মে। 

 

Advertisement