scorecardresearch
 

News Wrap 4th August : আজকের সেরা খবর কোনগুলো? দেখে নিন এক ঝলকে

News Wrap 4th August: আজ (৪ অগাস্ট) সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা। একের পর এক খবর। রাজনীতি থেকে কলকাতা, অর্থনীতি থেকে ময়দান, দিনভর কী ঘটল? তার মধ্যে সেরা খবর এখানে তুলে ধরা হল।

আজকের সেরা খবর (প্রতীকী ছবি) আজকের সেরা খবর (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা
  • একের পর এক খবর
  • দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খবর মিস হবে না

News Wrap 4th August: আজ (৪ অগাস্ট) সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা। একের পর এক খবর। রাজনীতি থেকে কলকাতা, অর্থনীতি থেকে ময়দান, দিনভর কী ঘটল? তার মধ্যে সেরা খবর এখানে তুলে ধরা হল। দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খবর মিস হবে না। চোখ বুলিয়ে নিন।

১. Narendra Modi Mamata Banerjee Meeting: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করার কথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। শুক্রবার ওই বৈঠক হওয়ার কথা। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করলেন বিজেপির সহ-সভাপতি, সাংসদ দিলীপ ঘোষ। 

২. Tallah Bridge Reopening: অপেক্ষার অবসান হতে চলেছে। দুর্গাপুজোর আগেই খুলে যাচ্ছে টালা ব্রিজ। চার লেনের হবে নয়া ব্রিজ। এর ফলে মানুষের অনেক সুবিধা হবে। বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন রাজ্যের পূর্তমন্ত্রী পুলক রায়। 

৩. Bengal Rain Updates: রাজ্যে টানা কয়েকদিন বৃষ্টি হতে পারে। আগামী পাঁচ দিন দুই বঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

৪. Arpita Mukherjee Gold Diamond: অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে বিপুল টাকার পাশাপাশি মিলেছে সোনার খনি! কী কী গয়না ছিল সেখানে? এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) আদালতে তার তালিকা জমা দিয়েছে। দেখা যাচ্ছে, একের পর এক গয়না রয়েছে সেখানে। মিলেছে সোনার চুড়ি, ছোট-বড় বিভিন্ন রকমের হার। 

৫. Madhya Pradesh: ৮৫ লক্ষ টাকা নগদ। আর ৪ কোটি টাকার জমির কাগজপত্র। এই বিপুল সম্পত্তির মালিক মধ্য়প্রদেশের এক বাসিন্দা। তাকে দেখে বোঝার উপায় নেই তার কাছে থাকতে পারে এত সম্পত্তি। তবে তিনি কোনও ব্যবসায়ী বা শিল্পপতি নয় যে তার কাছে প্রচুর টাকা থাকবে।

৬. এর আগেও বিভিন্ন সময় বিভিন্ন বিষয়ে আলোচনার কেন্দ্রে উঠেছে এসেছে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়। কখনও রবীন্দ্রজয়ন্তীতে অশালীন অনুষ্ঠান, কখনও কোভিড সংক্রমিত ছাত্রীকে ভর্তির জন্য ক্যাম্পাসে হাজির করানো, আবার কখনও আবার অনলাইন পরীক্ষার দাবিতে ছাত্রছাত্রীদের বিক্ষোভ।  

৭. চার দিনের সফরে রাজধানী দিল্লিতে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লি পৌঁছেই দলের সাংসদদের সঙ্গে বৈঠক  বসেন মমতা ও অভিষেক। বাদল অধিবেশন, ২০২৪-এর  রোড ম্যাপ-সহ একাধিক বিষয় নিয়ে দলের সাংসদদের সঙ্গে নেত্রীর আলোচনা হয়। 

৮. বুধবার রদবদল হয়েছে রাজ্য মন্ত্রিসভার। এই রদবদলের আগে শোনা যাচ্ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্যাবিনেটে এবার জায়গা হতে পারেন বিধানসভায় তৃণমূলের উপ-মুখ্য সচেতক তাপস রায়ের। যদিও শেষপর্যন্ত তেমনটা হয়নি। এই ঘটনার ২৪ ঘণ্টা পার না হতেই পার্থ চট্টোপাধ্যায় ইস্যুতে বিস্ফোরক মন্তব্য করলেন তাপসবাবু।  

৯. ১০ টাকার প্যাকেটের দইয়ের দাম বেড়ে হল একধাক্কায় ১৫! এমনটা কেউ আশা করতে না পারলেও, তাই-ই হতে চলেছে। GST-র জন্য দাম বাড়ানোর সিদ্ধান্ত আগেই নেওয়া হয়েছিল। কিন্তু ১০ টাকা মূল্যের জিনিস সরাসরি ১৫ টাকা হবে তা নিয়ে বেশ বিস্মিত জনসাধারণ। বাড়তে থাকা দামের কোপে মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত থেকে স্বল্প আয়ের মানুষেরা।

১০. চুক্তি সই, দল গঠন, তাঁর দায়িত্ব নেওয়া এই সমস্ত কিছুর মাঝে পেরিয়ে গিয়েছে বেশ কয়েক মাস। অনেকদিন আগেই খুলে গিয়েছে ট্রান্সফার উইন্ডো। তবুও চুক্তি জটে আটকে থাকা লাল-হলুদ কোনও ফুটবলার সই করাতে পারেনি। স্বদেশী থেকে শুরু করে ভাল মানের বিদেশী ফুটবলার সই করিয়ে নিয়েছে আইএসএল-এর অন্য দলগুলি।