scorecardresearch
 

News Wrap 12th August : আজকের সেরা খবর কোনগুলো? সব দেখে নিন এক ক্লিকে

News Wrap 12th August: আজ (১২ অগাস্ট) সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা। একের পর এক খবর। রাজনীতি থেকে কলকাতা, অর্থনীতি থেকে ময়দান, দিনভর কী ঘটল? তার মধ্যে সেরা খবর এখানে তুলে ধরা হল। দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খবর মিস হবে না। চোখ বুলিয়ে নিন।

Advertisement
আজকের সেরা খবর (প্রতীকী ছবি) আজকের সেরা খবর (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • আজ (১২ অগাস্ট) সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা
  • তার মধ্যে সেরা খবর এখানে তুলে ধরা হল
  • দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খবর মিস হবে না

News Wrap 12th August: আজ (১২ অগাস্ট) সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা। একের পর এক খবর। রাজনীতি থেকে কলকাতা, অর্থনীতি থেকে ময়দান, দিনভর কী ঘটল? তার মধ্যে সেরা খবর এখানে তুলে ধরা হল। দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খবর মিস হবে না। চোখ বুলিয়ে নিন।

১. Salman Rushdie Stabbed in New York: সলমন রুশদির ওপর হামলা। নিউ ইয়র্কের বাফেলোর কাছে চৌতাকুয়ায়। সেখানে তিনি এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। বক্তৃতার আগে মঞ্চে ছুরিকাঘাতে আহত হন লেখক সলমন রুশদি। তাঁর চিকিৎসা চলছে।

২. একই সঙ্গে পাঁচ বিদেশি ফুটবলার সই করিয়ে নিল ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal)। চারালামবোস কিরিয়াকউ, ইভান গঞ্জালেজ, অ্যালেক্স লিমা, ক্লেইটন সিলভা ও ইলিয়ান্দ্রোকে সই করাল লাল-হলুদ ক্লাব।  

৩. সিঙ্গাপুর এবং ভিয়েতনামের বিরুদ্ধে খেলবে ইগর স্টিমাচের (Igor Stimac) দল। ভিয়েতনামের রাজধানী হো চি মিন সিটির থং নাত স্টেডিয়ামে এই ম্যাচ খেলা হবে একদিকে ফিফার নির্বাসন আতঙ্ক আর তার মধ্যেই সেপ্টেম্বরে জোড়া আন্তর্জাতিক ফ্রেন্ডলি খেলার কথা ঘোষণা করল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। ম্যাচ খেলবেন সুনীল ছেত্রীরা। 

৪. ১৪ আগস্ট আইএসএল-এর ক্লাব চেন্নাইয়েন এফসি-র (Chennaiyin FC) বিরুদ্ধে খেলতে নামছে তারা। মোহনবাগান মাঠে (Mohun Bagan Club) এই ম্যাচ অনুষ্ঠিত হবে। এই ম্যাচে দলের রিজার্ভ বেঞ্চ দেখে নিতে চাইবেন জুয়ান ফেরান্দো (Juan Ferrando)। দারুণ ফর্মে রয়েছেন জনি কাউকো (Joni Kauko)। গোল করার ক্ষেত্রে, জনি, লিস্টন কোলাসোর দিকে তাকিয়ে থাকবে এটিকে মোহনবাগান।  

৫. Food Quality Rating: অনলাইন কেনাকাটার ক্ষেত্রে এই ‘রেটিং’-এ অভ্যস্ত অনেকেই। যে জিনিসের রেটিং যত ভাল, তার গ্রহণযোগ্যতা ততই বেশি। একই ভাবে আগামী দিনে রেস্তোরাঁর খাবার থেকে দোকানের মিষ্টি— সবকিছুর ক্ষেত্রেই ‘রেটিং’ চালু করতে চলেছে FSSAI। 

Advertisement

৬. ED Kolkata Advocate PIL: জানা গিয়েছে, ইডি অ্যাডভোকেট রাজীব কুমারের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। রাজীব কুমারকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। তার বিরুদ্ধে কলকাতার এক ব্যবসায়ীর কাছ থেকে ১০ কোটি টাকা দাবি করার অভিযোগ রয়েছে। 

৭. Independence Day 2022 COVID Guidelines: দেশ জুড়ে কোভিড সংক্রমণের ঘটনা বাড়ছে। আসছে স্বাধীনতা দিবস। কেন্দ্র সব রাজ্যকে স্বাধীনতা দিবস উদযাপনের সময় বিশাল জমায়েত এড়াতে বলেছে। সংক্রমণ হাতের বাইরে যাতে না যায়, তাই এই নির্দেশ। 

৮. ইস্টবেঙ্গল, মোহনবাগান মাঠ ছাড়াও ম্যাচের আগের দিন বক্স অফিস অর্থাৎ যুবভারতী ক্রীড়াঙ্গনের টিকিট কাউন্টার থেকে পাওয়া যাবে টিকিট। ২২ আগস্ট থেকে কলকাতার তিন জায়গায় টিকিট বিক্রি শুরু হয়ে যাবে। কলকাতা ময়দানে ফের ফিরছে ডার্বি। সেই উন্মাদনা দেখা যাবে ডার্বি শুরুর ছয়দিন আগেই। টিকিট নিয়ে ইতিমধ্যেই কাড়াকাড়ি পড়ে গিয়েছে সমর্থকদের মধ্যে। 

৯. Independence Day 2022: আর কয়দিন পর দেশ স্বাধীন হল, ৭৫ বছর হবে। ৭৫ বছর আগে ১-২ পয়সারও খুব গুরুত্বপূর্ণ ছিল। ১৯৪৭ থেকে বর্তমানের কিছু জিনিসের দামের তুলনা করলেই বোঝা যাবে যে, স্বাধীনতার পরবর্তী ৭৫ বছরে দেশে জিনিসপত্রের দাম কতটা বেড়েছে।

১০. Bengal Depression Updates: বঙ্গোপসাগরে ফের নিম্নচাপ তৈরি হতে চলেছে। আর এর জেরে রাজ্যের বেশ কয়েকটা জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

 

Advertisement