scorecardresearch
 

News Wrap: টেট থেকে আমির-কন্যার বাগদান, শেষ পাতে রো-হিট, দিনের সেরা ১০ খবর এক ক্লিকে

শহর, রাজ্য, দেশ তথা বিশ্বজুড়ে দিনভর ঘটে চলেছে বিভিন্ন ঘটনা ও দুর্ঘটনা। রাজনীতি থেকে অর্থনীতি, বিনোদন, থেকে লাইফস্টাইল বা খেলার দুনিয়া, সর্বক্ষেত্রেই খবরের ছড়াছড়ি। তারমধ্যে থেকেই বাছাই করা কিছু খবর আমরা জানাবো আপনাকে। দেখে নিন আজকের সেরা খবরগুলি।

News Wrap: দিনের সেরা খবর এক ক্লিকে। News Wrap: দিনের সেরা খবর এক ক্লিকে।
হাইলাইটস
  • দিনভর ঘটনার ঘনঘটা।
  • যা আপনাকে জানতেই হবে।
  • রইল ১০ খবর একনজরে।

News Wrap 23th September 2022 : শহর, রাজ্য, দেশ তথা গোটা বিশ্বজুড়ে দিনভর ঘটে চলেছে বিভিন্ন ঘটনা ও দুর্ঘটনা। রাজনীতি থেকে অর্থনীতি, বিনোদন, থেকে লাইফস্টাইল বা খেলার দুনিয়া, সর্বক্ষেত্রেই খবরের ছড়াছড়ি। তারমধ্যে থেকেই বাছাই করা কিছু খবর আমরা জানাবো আপনাকে। দেখে নিন আজকের সেরা ১০ খবর।

১। প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে শোরগোল পড়ে গিয়েছে গোটা রাজ্যে। এই প্রেক্ষাপটে সুখবর পেতে চলেছেন চাকরিপ্রার্থীরা। চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই হবে প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা। এ দিন বিকেলে পর্ষদের অ্যাড হক কমিটির বৈঠক এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর।

২। রাজ্যে ৫৯ হাজার প্রাথমিক শিক্ষকের মেধাতালিকা প্রকাশের নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ২০১৪ সালে টেট নিয়োগ যে দুর্নীতি মামলা দায়ের হয়েছে সেই মামলাতেই এদিন নির্দেশ দেন বিচারপতি। ৩০ নভেম্বরের মধ্যে সমস্ত মেধাতালিকা প্রকাশ করার নির্দেশ দিয়েছেন তিনি। 

৩। কলকাতা হাইকোর্টে রায়কে চ্যালেঞ্জ করে এবার সুপ্রিম কোর্টে মামলা করলেন মানিক ভট্টাচার্য। গত ১৫ সেপ্টেম্বর তিনি শীর্ষ আদালতে আবেদন করেছেন বলে খবর। ২৭ সেপ্টেম্বর মামলার শুনানি বলে আদালত সূত্রের খবর। 

৪। টানা চারদিনে পড়ল কুরমিদের রেল ও সড়ক অবরোধ রেল অবরোধ থাকার কারণে আজও বাতিল একগুচ্ছ ট্রেন। পুরুলিয়ায় আদ্রা ডিভিশনের কুস্তাউর ও পশ্চিম মেদিনীপুরে খড়গপুর ডিভিশনের খেমাশুলি স্টেশনে চলছে রেল অবরোধ। রেল সূত্রে খবর, আপ ডাউন মিলিয়ে মোট ৪০টি ট্রেন বাতিল করা হয়েছে। 

৫। ম্যাচটা জিততেই হত। আর তেমন দিনেই জ্বলে উঠলেন রোহিত শর্মা। ২০ বলে ৪৬ রানের দারুণ ইনিংস খেলেন তিনি। আট ওভারে ৯০ রান তাড়া করতে নেমে জস হ্যাজেলউডের প্রথম ওভারেই ২০ রান নিলেন ভারতের দুই ওপেনার কেএল রাহুল ও রোহিত শর্মা। শেষবেলায় ফিনিশার কার্তিকের দুরন্ত ইনিংস। ৬ উইকেটে জিতে সমতা ফেরাল টিম ইন্ডিয়া। 

৬। বিসিসিআইয়ের (BCCI) পরবর্তী সভাপতি কে হবেন? সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) কে কি সভাপতি পদে থাকবেন? না কি তাঁর জায়গায় আসবেন অন্য কেউ এর উত্তর পাওয়া যাবে আগামী মাসেই। বোর্ডের বার্ষিক সাধারণ সভা ১৮ই অক্টোবর। সেদিনই নতুন সভাপতি নির্বাচন করবে বোর্ড। সমস্ত রাজ্যের ক্রিকেট সংস্থাগুলিকে চিঠি পাঠিয়ে দিয়েছে বিসিসিআই।

৭। মার্কিন কেন্দ্রীয় ব্যাঙ্ক ফেড রিজার্ভের প্রধান জেরোম পাওয়েলের সুদের হার বাড়ানোর ঘোষণা এবং তারপরে ডলারের তুলনায় টাকার ঐতিহাসিক পতনের কারণে ভারতীয় শেয়ারবাজারে তোলপাড় শুরু হয়েছে। সারা বিশ্বের শেয়ারবাজারেই এখন চরম অস্থিরতা চলছে। এশিয়া বা ইউরোপ বা আমেরিকা— সর্বত্রই শেয়ারবাজারে পতন অব্যহত। এর প্রভাব ভারতীয় শেয়ারবাজারেও দৃশ্যমান যা শেয়ার বাজারের বিনিয়োগকারীদের ব্যাপক ক্ষতির সম্মুখীন করেছে। সপ্তাহের শেষ ব্যবসায়িক দিনে ভারতীয় বাজারের বিনিয়োগকারীদের ৫ লাখ কোটি টাকার ক্ষতি হয়েছে।

৮। ইরানে হিজাবের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শনের ঘটনা আরও হিংসাত্মক আকার ধারণ করেছে। এখনও পর্যন্ত ৪০ জন বিক্ষোভ প্রদর্শনকারীর মৃত্যু হয়ে গিয়েছে। ইরানি মহিলা মহসা আমিনি (Mohsa Amini) এর মৃত্যুর পর পুরো ইরানে প্রবল বিক্ষোভ প্রদর্শন শুরু হয়েছে। বিক্ষোভ আয়ত্বের বাইরে যাওয়ার পরিস্থিতি হতেই সরকার ইন্টারনেট ব্যান (Internet Ban) করে দিয়েছে। সেই সঙ্গেই ইরানের ইন্টেলিজেন্স দপ্তরের তরফে বৃহস্পতিবার সতর্ক করা হয়েছে যে বিক্ষোভ প্রদর্শনে যারা অংশ নিচ্ছেন, গোটা বিষয়টি অবৈধ এবং প্রদর্শনকারীদের বিরুদ্ধে কেস চালানো হবে।

৯। বাগদান সেরে ফেললেন সুপারস্টার আমির খানের মেয়ে ইরা খান। প্রেমিক নূপুর শিখরের সঙ্গে ফিল্মি কায়দায় প্রেম ইরা-নূপুরের। দু'জন একত্রে পরবর্তী জীবন কাটাতে প্রস্তুত। নিজেরর প্রেম প্রস্তাবের ভিডিও শেয়ার করেছেন ইরা। এতে তাঁকে নূপুরকে চুমু খেতে দেখা যায়। কিন্তু কে এই নূপুর শিখরে? দিনভর তা নিয়েই তোলপাড় নেটদুনিয়া।

১০। বাঙালির সেরা উৎসব, দুর্গাপুজোর ঢাকে কাঠি পড়ে গিয়েছে। এখন শুধু প্যান্ডেল হপিংয়ের অপেক্ষা। বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্বোধন করলেন শহরের নামজাদা চারটি পুজো মণ্ডপের। তবে প্যান্ডেল হপিংয়ের আগে চলুন দেখে নেওয়া যাক শ্রীভূমি, সল্টলেক এফডি ব্লক, ৬৬ পল্লি, সুরুচি সংঘ সহ কলকাতার ১০  নজরকাড়া পুজোর কোথায় কী থিম

আরও পড়ুন- মহালয়ায় ভারী বৃষ্টি ৫ জেলায়, যা জানাল হাওয়া অফিস...