scorecardresearch
 

News Wrap 30th July : আজকের সেরা খবর কোনগুলো? দেখে নিন এক ক্লিকে

News Wrap 30th July: আজ সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা। একের পর এক খবর। রাজনীতি থেকে কলকাতা, অর্থনীতি থেকে ময়দান, দিনভর কী ঘটল? তার মধ্যে সেরা খবর এখানে তুলে ধরা হল। দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খবর মিস হবে না। চোখ বুলিয়ে নিন।

Advertisement
আজকের সেরা খবর (প্রতীকী ছবি) আজকের সেরা খবর (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • আজ সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা
  • একের পর এক খবর
  • তার মধ্যে সেরা খবর এখানে তুলে ধরা হল

News Wrap 30th July: আজ সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা। একের পর এক খবর। রাজনীতি থেকে কলকাতা, অর্থনীতি থেকে ময়দান, দিনভর কী ঘটল? তার মধ্যে সেরা খবর এখানে তুলে ধরা হল। দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খবর মিস হবে না। চোখ বুলিয়ে নিন।

১. কমনওয়েলথ গেমস ২০২২-এ ভারত প্রথম স্বর্ণপদক পেয়েছে। মহিলাদের ভারোত্তোলন ৪৯ কেজি বিভাগে ভারতের হয়ে এই পদক জিতেছেন মীরাবাই চানু। টোকিও অলিম্পিকের রৌপ্যপদক জয়ী মীরাবাই চানু স্ন্য়াচে ৮৮ কেজি ওজন তুলেছেন। ক্লিন অ্যান্ড জার্কে মীরাবাই ১১৩ কেজি ওজনের সেরা প্রচেষ্টা করেছিলেন। অর্থাৎ মীরাবাই মোট ২০১ কেজি ওজন তুললেন। এটাই ছিল কমনওয়েলথ গেমসের রেকর্ড।

২. জানা গিয়েছে, ঝাড়খণ্ডগামী গাড়িতে তল্লাশি চালায় পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে পাঁচলা-রানিহাটি মোড়ে গাড়িটি আটকানো হয়। আটক করা হয়েছে ঝাড়খণ্ডের ৩ কংগ্রেস বিধায়ককে। 

৩. মাঝে ইলিশের জোগান তুলনামূলক ভাবে একটু বেশি ছিল। তাই দাম আগের বারের থেকে একটু কম হয়েছিল। তবে ফের চড়তে শুরু করেছে দাম। 

৪. জিম্বাবোয়ে সফরে যাচ্ছে টিম ইন্ডিয়া। তার দল ঘোষণা করা হল। দলের অধিনায়ক করা হয়েছে শিখর ধাওয়ানকে। বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মার মতো সিনিয়ার খেলোয়াড়দের।

৫. কসবা রাজডাঙায় ৩টি প্লট মিলে গড়ে ওঠা বাড়িটি ঘিরে বিপুল পরিমাণে পুরকর ফাঁকি দেওয়ার অভিযোগ রয়েছে। ইতিমধ্যে এই ভবনে অভিযান চালিয়েছে ইডি। এবার বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে কলকাতা পুরসভা। সূত্রের খবর, বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। গরমিল মিললে কড়া ব্যবস্থা কলকাতা পুরসভা নিতে পারে বলে জানা গিয়েছে।

৬. রিজার্ভ ব্যাঙ্ক বলেছে যে তিনটি ব্যাঙ্কের বিরুদ্ধে নেওয়া পদক্ষেপকে ব্যাঙ্কিং লাইসেন্স বাতিল বলে বোঝানো উচিত নয়। যদিও রিজার্ভ ব্যাঙ্ক এই ব্যাঙ্কগুলি থেকে টাকা তোলার সীমা বেঁধে দিয়েছে। আপনারও যদি এই ব্যাঙ্কগুলির কোনওটিতে একটি অ্যাকাউন্ট থাকে, তবে আপনিও রিজার্ভ ব্যাঙ্ক দ্বারা নির্ধারিত প্রত্যাহারের পরিমাণের বেশি তুলতে পারবেন না।

Advertisement

৭. SSC দুর্নীতিকাণ্ডে যত দিন যাচ্ছে ততই এক এক করে পর্দা খুলছে। শান্তিনিকেতনে অপা নামে যে ফার্ম হাউস ছিল সেটা নিয়ে এবার চাঞ্চল্যকর তথ্য় সামনে এল। জানা গেছে, অর্পিতা মুখোপাধ্যায় ও পার্থ চট্টোপাধ্য়ায় যৌথভাবে এই ফার্ম হাউস কিনেছিলেন। আর তা ২০১২ সালে। অর্থাৎ ১০ বছর আগে।

৮. রবিবার মৌসুমী অক্ষরেখা দক্ষিণবঙ্গের দিকে এগিয়ে আসার সম্ভাবনা রয়েছে। কলকাতা, আসানসোল হয়ে বঙ্গোপসাগরের উপর দিয়ে যাবে। এর ফলে বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। 

৯. ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI)  সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে ৭ বছর পর মাঠে নামতে দেখা যাবে। ২০১৫ সালের নভেম্বরে ক্রিকেট অল-স্টার সিরিজে একটি ম্যাচ খেলেছিলেন। 

১০. পুলিশ জানিয়েছে নিহতদের মধ্যে ৯ যাত্রীর পরিচয় পাওয়া গেছে। নিহতরা সবাই হাটহাজারী উপজেলার আমান বাজার এলাকায় ‘আরএন্ডজে প্লাস’ নামের একটি কোচিং সেন্টারের শিক্ষার্থী ও শিক্ষক। নিহত চার শিক্ষক হলেন জিসান, সজিব, রাকিব ও রেদওয়ান। বাকি পাঁচজনের নাম হিশাম, আয়াত, মারুফ, তাসফির ও হাসান। 

 

Advertisement