scorecardresearch
 
Advertisement

খাওয়াদাওয়া

কচু শাকের রেসিপি

ঠাকুরবাড়ির হেঁশেলের পরিচিত পদ, ইলিশ ও ছোলা দিয়ে বানান লোভনীয় কচুর শাক

04 Mar 2024

Kochu Saak With Hilsa: কচু শাক অনেকেরই দারুন পছন্দের একটি আইটেম। চিংড়ি দিয়ে, কাবুলি ছোলা আর নারকেল কোরা দিয়ে কিংবা ইলিশ মাছের মাথা দিয়ে রান্না করলে তার স্বাদ অনবদ্য। কচুর শাক মানে এক্ষেত্রে কিন্তু কচুর ডাটা। তার পুষ্টিগুণও অনেক। রয়েছে প্রচুর পরিমানে আয়রন। আজ জেনে নিন ইলিশ মাছ ও ছোলা দিয়ে কচুর শাক।

হিং কাতলা, উইকএন্ডে তাক লাগান এই মেনু বানিয়ে

02 Mar 2024

কাতলা মাছের নানা রকম পদ রান্না করা হয়। যার মধ্যে অন্যতম কাতলার কালিয়া, দই কাতলা কিংবা কাতলা মাছের ঝোল। সব পদগুলিই লোভনীয় হয় খেতে। এর মধ্যে অন্যতম হল হিং কাতলা। হিংয়ের অনেক উপকারিতা রয়েছে। বিশেষজ্ঞদের মতে, হিংয়ে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট রয়েছে। যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। ঘরে সহজেই বানাতে পারেন এই পদ। রেসিপি জেনে নিন...

চিংড়ির পোলাও বানানোর রেসিপি রইল।

চিংড়ি দিয়ে বানান এই পোলাও, 'আলবাত' আগে খাননি, সহজ রেসিপি

02 Mar 2024

পোলাওয়েরও হাজার রকমের পদ রয়েছে। এর মধ্যে অন্যতম হল চিংড়ির পোলাও। চিংড়ি মাছ দিয়ে পোলাও, জাস্ট জমে যাবে। ঘরে সহজেই বানাতে পারেন এই পদ। রেসিপি রইল...

মিষ্টি (ছবি: ফেসবুক)

ছানার জিলিপি, লালমোহন থেকে রসমালা‌ই! পশ্চিমবঙ্গের কোন স্থানে কোন মিষ্টি বিখ্য়াত?

01 Mar 2024

Mishti: বাঙালির মিষ্টি মানে শুধুই রসগোল্লা নয়। পছন্দের তালিকায় থাকে আরও অনেক ধরনের মিষ্টি। কোথাও ল্য়াংচা, মিহিদানা তো কোথাও মোয়া, বিভিন্ন জেলায় বিখ্যাত নানা মিষ্টি। জানুন রাজ্যের কোন স্থানে কোন মিষ্টি জনপ্রিয়।  

লাল মুরগির রেসিপি রইল।

লাল মুরগি খেলেই মুখে জমবে ঝাল-মিষ্টির প্রেম, রেসিপি রইল

01 Mar 2024

চিকেন দিয়ে বাঙালির হেঁশেলে নানা পরীক্ষানিরীক্ষা চলে। এত বাহারি পদের মধ্যে অন্যতম হল লাল মুরগি। কোনও রকম ঝক্কি ছাড়াই সহজেই এই পদ রান্না করতে পারেন বাড়িতে। সহজ রেসিপি রইল...

অনন্ত আম্বানি ও নীতা আম্বানি। ফাইল ছবি

হাজার অতিথি-আড়াই হাজার পদ-রিহানার ৭৪ কোটির শো! আম্বানির ছেলের প্রাক-বিয়ে ইভেন্টে চোখ কপালে বিশ্বের

01 Mar 2024

মুকেশ ও নীতা আম্বানির ছোট ছেলে অনন্তের বিয়ের প্রস্তুতি চলছে পুরোদমে। শীঘ্রই তিনি তাঁর প্রেমিকা রাধিকা মার্চেন্টের সঙ্গে রাজকীয় বিয়ে করতে চলেছেন। আগামী ১-৩ মার্চ গুজরাটের জামনগরে এই দম্পতির প্রি-ওয়েডিং পার্টি অনুষ্ঠিত হতে চলেছে। ভারত ও বিদেশ থেকে প্রায় ১ হাজার মানুষ এই অনুষ্ঠানে অংশ নেবেন। অনন্ত-রাধিকাকে আশীর্বাদ করবেন আন্তর্জাতিক নেতা ও সেলিব্রেটিরা। জমকালো এই আয়োজনের খাবারের মেনুও হতে চলেছে বিশেষ।

লাটাগুড়ি-ঝালং-মিরিকে একসঙ্গে শুরু বেঙ্গল হিমালয়ান কার্নিভাল

লাটাগুড়ি-ঝালং-মিরিকে একসঙ্গে শুরু বেঙ্গল হিমালয়ান কার্নিভাল, যাচ্ছেন?

29 Feb 2024

Bengal Himalayan Carnival: লাটাগুড়িতে শুরু হয়ে রবিবার শেষ হবে মিরিকে। কার্নিভালের জায়গা হিসেবে লাটাগুড়ি, ঝালং ও মিরিককে বেছে নিয়েছেন আয়োজকরা। বেঙ্গল হিমালয়ান কার্নিভাল এবার চতুর্থ বর্ষে পা দিয়েছে। কার্নিভালকে সর্বাত্মকভাবে ছড়িয়ে দিতে সংবাদমাধ্যমের পাশাপাশি ইউটিউবার, ট্রাভেল ও ফুড ব্লগারদেরও ডাকা হয়েছে। 

ঘরে সহজেই বানান হিং কাতলা, রেসিপি রইল।

হিং কাতলা খেতে ভাল, শরীরের জন্য উপকারীও, রেসিপি রইল

29 Feb 2024

কাতলা মাছের নানা রকম পদ রান্না করা হয়। যার মধ্যে অন্যতম কাতলার কালিয়া, দই কাতলা কিংবা কাতলা মাছের ঝোল। সব পদগুলিই লোভনীয় হয় খেতে। এর মধ্যে অন্যতম হল হিং কাতলা।

সান্দাকফু রুটে আর ঘোড়ায় চেপে ট্রেক নয়, নিষিদ্ধ হল 'টাট্টু'

সান্দাকফু রুটে আর ঘোড়ায় চেপে ট্রেক নয়, নিষিদ্ধ হল 'টাট্টু'

28 Feb 2024

সিঙ্গালিলা জাতীয় উদ্যানে পনি চলাচল নিষিদ্ধ করল বন দফতর। ফলে সান্দাকফু রুটে ট্রেকিংয়ে (Sandakphu) যাওয়ার সময় ট্রেকাররা আর এই টাট্টু ব্যবহার করতে পারবেন না। 

মখমলি চিকেনের রেসিপি জেনে নিন।

মখমলি চিকেন খেলে বলবেন, কী খেলাম! ঘরে বানানোর রেসিপি রইল

28 Feb 2024

ঘরেই যদি চিকেনের লোভনীয় পদ বানানো যায়, তা হলে মন্দ হয় না। চিকেনের নানা পদের মধ্যে অন্যতম হল মখমলি চিকেন। ঘরে সহজেই বানাতে পারেন এই পদ। রেসিপি রইল...

পুঁই শাকের উপকারিতা

পাইলস-ফিসটুলা হবে নিমেষে গায়েব, সস্তার এই শাক খেলেই থাকবেন চাঙ্গা

28 Feb 2024

Village Saak Benefits: প্রবাদ আছে—শাকের মধ্যে পুঁই, মাছের মধ্যে রুই। খুবই জনপ্রিয়, সুস্বাদু ও পুষ্টিকর শাকের মধ্যে অন্যতম হচ্ছে পুঁইশাক। বাজারে সারা বছরই কমবেশি পুঁইশাক পাওয়া যায়। ইলিশ-পুঁই ও চিংড়ি-পুঁই অনেকের অতি প্রিয় খাবার।

Advertisement