scorecardresearch
 

Amitabh-Prosenjit-Suniel: মুক্তির আগে 'কাকাবাবুর প্রত্যাবর্তন'-র জন্য 'বুম্বা'-কে শুভেচ্ছা অমিতাভ, সুনীলের!

Amitabh-Prosenjit-Suniel: শুধু বাংলা নয়, জাতীয় স্তরে মুক্তি পাচ্ছে 'কাকাবাবু' (Kakababu)। টলিপাড়ায় তো এই ছবি বহু দিন আগেই হৈচৈ ফেলেছে। তবে এবার ট্রেলার দেখে প্রশংসায় পঞ্চমুখ বলিউড শিল্পীরাও। 

Advertisement
অমিতাভ বচ্চন, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও সুনীল শেট্টি অমিতাভ বচ্চন, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও সুনীল শেট্টি
হাইলাইটস
  • পাঁচ বছর পর বড় পর্দায় ফের আসছে কাকাবাবু ও সন্তুর অ্যাডভেঞ্চার।
  • সুনীল গঙ্গোপাধ্যায়ের 'জঙ্গলের মধ্যে এক হোটেল' -র গল্প অবলম্বনে তৈরি এই ছবি।
  • আবারও কাকাবাবু- সন্তুর ভূমিকায় প্রসেনজিৎ -আরিয়ান।

আর হাতে গোনা দিন পরেই  ফের বড় পর্দায় ফের কাকাবাবু ও সন্তুকে দেখতে পারবেন দর্শকেরা। সৃজিত মুখার্জী (Srijit Mukherjee) পরিচালিত 'কাকাবাবুর প্রত্যাবর্তন' (Kakababur Protyaborton)-র টিজার, ট্রেলার যথেষ্ট সাড়া ফেলেছে ইতিমধ্যে। চলতি বছরের শুরুতেই মিলেছে আরও একটি দারুণ খবর। শুধু বাংলা নয়, জাতীয় স্তরে মুক্তি পাচ্ছে 'কাকাবাবু' (Kakababu)। টলিপাড়ায় তো এই ছবি বহু দিন আগেই হৈচৈ ফেলেছে। তবে এবার ট্রেলার দেখে প্রশংসায় পঞ্চমুখ বলিউড শিল্পীরাও। 

'টলিউড ইন্ডাস্ট্রি' (Prosenjit Chatterjee)-র প্রশংসা করলেন খোদ বলিউড শাহেনশাহ। শুধু তাই না, বাংলায় শুভ কামনাও জানিয়েছেন তিনি। 'কাকাবাবুর প্রত্যাবর্তন'-র ট্রেলার শেয়ার করে অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) লিখেছেন, "প্রসেনজিৎ চ্যাটার্জী, 'বুম্বা'... সকল শুভ কামনা! তাঁর নতুন ছবি 'কাকাবাবুর প্রত্যাবর্তন', পরিচালনা করেছেন জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত পরিচালক সৃজিত মুখার্জী। ছবিটি মুক্তি পাবে আগামী ৪ ফেব্রুয়ারি।" এই ট্যুইটটি শেয়ার করে প্রসেনজিৎ লিখেছেন, "অনেক ধন্যবাদ স্যার! আপনার শুভ কামনা খুবই মূল্যবান!" 

 

 

আরও পড়ুন: একহাতে বাজারের থলি-আরেক হাতে পিস্তল! কৌশিকের নয়া ওয়েব সিরিজ

অন্যদিকে বলিউড অভিনেতা সুনীল শেট্টিও (Suniel Shetty) ট্রেলারের লিঙ্ক শেয়ার করে লিখেছেন," বুম্বা! 'কাকাবাবুর প্রত্যাবর্তন'-র ট্রেলার দেখে আমি খুবই উৎসাহিত। তোমাদের সকলকে অনেক শুভেচ্ছা, আগামী ৪ তারিখ ছবির মুক্তির জন্য। ঈশ্বর আশীর্বাদ করুন!" 

 

 

Advertisement

আগামী ৪ ফেব্রুয়ারি, দেশব্যাপী বড় পর্দায় একই সঙ্গে মুক্তি পাবে হিন্দি ও বাংলা ভাষার 'কাকাবাবু'। প্রথমে কথা ছিল গত বছর বড়দিনে মুক্তি পাবে এই ছবি। কিন্তু কোভিড অতিমারীর জন্য তা যথারীতি পিছিয়ে যায়। ট্রেলার দেখেই বোঝা যাচ্ছে দারুণ রোমাঞ্চকর ও উত্তেজনায় মোড়া এক অ্যাডভেঞ্চার কাহিনির সাক্ষী হবেন দর্শকরা। যত সময় যায়, ছবি নিয়ে দর্শকদের প্রতীক্ষা বেড়ে যায় আরও বহুগুণ। 

 

Kakababur Protyaborton

আরও পড়ুন: আত্মসম্মানে আঘাত পিলুর! 'গান বাড়ি' ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত বদলাতে পারবে আহির?

সুনীল গঙ্গোপাধ্যায়ের (Sunil Gangopadhyay) কাকাবাবু সমগ্রতে (Kakababur Samagra) কাকাবাবু দেশের বাইরে যে কয়েকটি অভিযানে গিয়েছিলেন তার মধ্যে 'জঙ্গলের মধ্যে এক হোটেল' (Jongoler Moddhey Ek Hotel) অন্যতম। আফ্রিকায় কাকাবাবু (Kakababu) আর সন্তুর (Santu) অ্যাডভেঞ্চারের (Adventure) গল্প। 

 

Kakababur Protyaborton

আরও পড়ুন: সুপার ভাইরাল 'কাঁচা বাদাম'! এবার ট্রেন্ডে গা ভাসালেন অভি-দিপু-সঙ্গীতরা

আর এই গল্প অবলম্বনেই তৈরি সৃজিত মুখার্জির ছবি 'কাকাবাবুর প্রত্যাবর্তন'। কাকাবাবু সিরিজের (Kakababu Series) এই ছবিতেও কাকাবাবু অর্থাৎ রাজা রায়চৌধুরী-র চরিত্রে দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও সন্তু চরিত্রে দেখা যাবে আরিয়ান ভৌমিককে (Aryann Bhowmick)।  এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন অনির্বাণ চক্রবর্তী (Anirban Chakraborti)। 

 

আফ্রিকার মাসাইমারা জঙ্গলের প্রান্তরে কাকাবাবু এবং সন্তুর রোমাঞ্চকর অ্যাডভেঞ্চার জাতীয় দর্শকদের ভাল লাগবে বলে আশাবাদী নির্মাতারা। আফ্রিকার গ্রীনল্যান্ডে পর্যটকদের নিখোঁজ হওয়ার পিছনে রয়েছে কোন রহস্য? জট খুলতেই এগিয়ে যান কাকাবাবু। সঙ্গে ভাইপো সন্তু। ছবির গল্প, প্রেক্ষাপট অনুযায়ী  শ্যুটিং হয়েছে কেনিয়ায়। লোকেশন হিসাবে বেছে নেওয়া হয়, মাসাইমারা গেম রিজার্ভ ফরেস্ট সহ আরও অনেক জায়গা।

 

Kakababur Protyaborton

আরও পড়ুন: রাজের ধারাবাহিকে না বাবুলের? সেই স্থান নিতে পারেন এই অভিনেতা

দেশব্যাপী মুক্তি পাবে তাঁর ছবি। উচ্ছ্বসিত পরিচালক সৃজিত মুখার্জি এই প্রসঙ্গে জানিয়েছিলেন, "বাংলার পাশাপাশি, কাকাবাবুর নতুন অ্যাডভেঞ্চার আরও বৃহৎ দর্শকদের সামনে মুক্তি পাবে একই দিনে ৪ ফেব্রুয়ারি। আমি বিশ্বাস করি যে, 'কাকাবাবুর প্রত্যবর্তন’-এর জাঁকজমক স্থানীয় এবং জাতীয় স্তরের দর্শকদের ভাল লাগবে।"

Kakababur Protyaborton film

আরও পড়ুন: এবছরই বড় পর্দায় আসছে 'কুলের আচার' ও 'দ্য একেন'! দেখুন জোড়া মহরৎ-এর PHOTOS

পরিচালক আরও বলেন, "হিন্দিতে এই ছবি মুক্তির মাধ্যমে, আমরা আইকনিক বাঙালি গোয়েন্দা জুটিকে জাতীয় স্তরে নিয়ে যেতে পারব। বাংলার বাইরে অনেকেই ফেলুদা এবং ব্যোমকেশ বক্সী সম্পর্কে সচেতন। কিন্তু জাতীয় দর্শকদের কাছে আরও একটি আইকনিক গোয়েন্দা চরিত্র নিয়ে যেতে পেরে উত্তেজিত।"

 

Advertisement