scorecardresearch
 
 

Film Wrap: না ফেরার দেশে স্বাতীলেখা, টলিপাড়ার জামাই ষষ্ঠী উদযাপন

হলি, বলি কিংবা টলি! কী চলছে সারা দেশের বিনোদন জগতে? তারকারা কে কী করছেন রাজনীতির ময়দানে পা রেখে। কার্যত লকডাউনে কী করছে ফিল্ম ইন্ডাস্ট্রিগুলি? সমস্ত খবর থেকে গসিপ এক মুহূর্তে, আজতক বাংলায়।

স্বাতীলেখা সেনগুপ্ত  ও পরিবারের সঙ্গে অর্জুন চক্রবর্তী স্বাতীলেখা সেনগুপ্ত ও পরিবারের সঙ্গে অর্জুন চক্রবর্তী
হাইলাইটস
  • সমস্ত খবর থেকে গসিপ এক মুহূর্তে, আজতক বাংলায়।
  • সারাদিনের বিনোদনের খুঁটিনাটি।
  • হলি, বলি কিংবা টলি! সমস্ত খবর এক ক্লিকেই।

Swatilekha Sengupta: প্রয়াত অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত

গত বছর নভেম্বরে চলে গিয়েছিলেন আর এক কিংবদন্তী সৌমিত্র চট্টোপাধ্যায়। ৭ মাসের মধ্যে চলে গেলেন তাঁর অনস্ক্রিন ঘরণী। বিশ্বনাথ এতদিন বোধহয় ভীষণ একা হয়ে পড়েছিলেন। এ বার তাঁর সঙ্গী আরতি-কে ফিরে পেলেন। দীর্ঘ দিন ধরে কিডনির সমস্যায় ভুগছিলেন স্বাতীলেখা। চিকিৎসাও চলছিল। কয়েক মাস আগেও তাঁকে একবার হাসপাতালে ভরতি করতে হয়েছিল।

PHOTOS: সানিকে নকল! টুপিতে ঢেকে নগ্ন ছবি পোস্ট শমা সিকন্দরের

সম্প্রতি সানি লিওন-এর নগ্ন ফটোশুট রীতিমতো ভাইরাল হয়েছিল সোশাল মিডিয়ায়। এ বার সেই একই ভঙ্গিতে ছবি পোস্ট করলেন অভিনেত্রী শমা সিকন্দর। সানি-র মতোই শুধুমাত্র একটি হ্যাট দিয়ে শরীর ঢেকে নগ্ন ছবি পোস্ট করে অভিনেত্রী। যা দেখে ইন্টারনেটের হুঁশ উড়েছে। এখন নিউইয়র্কে থাকেন অভিনেত্রী। সেখান থেকেই ছবি শেয়ার করেছেন শমা। কাঁচের জানালায় পিঠ দিয়ে একটি সাদাকালো হ্যাট দিয়ে শরীর ঢেকে ফটোশুট করেছেন শমা।


সুপারস্টারের অপমানের জবাব সুপারস্টার হয়েই দিয়েছিলেন মিঠুন

ডিস্কো ডান্সার ছবির গান, গল্প আর মিঠুনের নাচ ছিল ভারতীয় দর্শকদের জন্য একেবারে নতুন জিনিস। একজন স্টেজ তারকা তাঁর মিউজিকাল জার্নি এবং এর মধ্যে প্রেম, প্রতিশোধের ককটেল পাঞ্চে নক আউট হয়ে গিয়েছেন আপামর দর্শককুল। সেই পাঞ্চেই মিঠুন হয়েছিলেন বলিউডের নতুন সুপারস্টার এবং সমালোচকরা স্ক্রিন থেকেই প্রায় মুছে গিয়েছিলেন।

Nusrat Jahan: সন্তানের বাবা কে? নুসরতকে নিয়ে মিমের ছড়াছড়ি

সম্প্রতি কিছু মিম নজরে এসেছে যাতে নুসরতের আত সন্তানের পিতৃ পরিচয় নিয়ে খোঁচা দেওয়া হয়েছে। পর্দায় ব্যোমকেশের ভূমিকায় বেশ সফল আবির চট্টোপাধ্যায়। আবিরের সঙ্গে জুটি বেঁধে ব্রাত্য বসুর পরিচালনায় ডিকশনারি ছবিতে অভিনয় করেছিলেন নুসরত। সেই ছবিরই একটি দৃশ্য তুলে ধরে সংলাপ বসানো হয়েছে আবির এবং নুসরতের মুখে।


প্রেগনেন্ট নীনাকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন সতীশ কৌশিক

আত্মজীবনী সচ কহুঁ তো মুক্তি পাওয়ার পর থেকে খবরের শিরোনামে রয়েছেন অভিনেত্রী নীনা গুপ্তা। এমনিতে বলিউডের একেবারে ছকভাঙা চরিত্র নীনা। ফলে তাঁর জীবনের নানা চমকে দেওযা ঘটনা প্রকাশ্যে এসেছে বইয়ের মাধ্যমে। বইয়ে নীনা লিখেছেন, তিনি যখন প্রেগনেন্ট ছিলেন, সে সময় তাঁর বন্ধু অভিনেতা-পরিচালক সতীশ কৌশিক তাঁরে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন।

'জুনিয়র পঙ্কজ' থেকে গানের জগতে ঋতু হয়ে উঠলেন হেমন্ত

দক্ষিণ কলকাতার একটা অনুষ্ঠানে পঙ্কজ মল্লিক আর হেমন্ত দু’জনেই উপস্থিত ছিলেন। সেখানে দর্শকরা হেমন্তকে ‘দিনের শেষে ঘুমের দেশে’ গানটি গাওয়ার জন্য অনুরোধ করে। কিন্তু হেমন্ত  দর্শকের কাছে ক্ষমা চেয়ে বলেছিলেন ‘পঙ্কজদার সামনে ওই গান গাইতে পারব না। আমাকে মাফ করবেন।’ তবে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের অন্তিমযাত্রায় এক নম্বর গার্স্টিন প্লেসের  আকাশবাণীর পুরনো বিল্ডিংয়ে সরাসরি সম্প্রচারে হেমন্ত গেয়েছিলেন, “যখন পড়বে না মোর পায়ের চিহ্ন”। কাঁদিয়ে ছেড়েছিলেন বাঙালিকে। এমন দরদী রবীন্দ্র সংগীত হয়তো বাঙালি প্রথম শুনল। আর তখন থেকেই হেমন্ত যুগের সূচনা।

প্রথম জামাই ষষ্ঠী কেমন কাটাচ্ছেন তারকা জুটিরা?

বিয়ের পর প্রথম বছর তাই একটু বেশীই স্পেশাল এই বছরের জামাই ষষ্ঠী (Jamai Shasthi)। যদিও আনন্দে কিছুটা ভাঁটা পড়েছে করোনা অতিমারী। তাও উৎসব বলে কথা, কিছু না কিছু তো স্পেশাল হতেই হবে। জামাইয়ের মঙ্গল কামনায় শাশুড়ি মায়েরা এই ব্রত পালন করেন মূলত। আর তারকা জামাইরাই বা বাদ যায় কেন?


'ঘরে-বাইরে' থেকে 'বেলাশেষে'! শুধুমাত্র সৌমিত্রর সঙ্গেই লিড চরিত্রে ছিলেন স্বাতীলেখা

রুপোলী পর্দায় কম কাজ করলেও মঞ্চে দাপিয়ে কাজ করেছেন অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত (Swatilekha Sengupta)। তবে তাঁর অভিনীত শেষ দুটি ছবিই এখনও পর্যন্ত প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি।


দিনভর জামাই আদর! এক নজরে টলিপাড়ার জামাই ষষ্ঠীর PHOTOS

বাঙালির বারো মাসে তের পার্বণ। আর তার মধ্যে একটি খুব গুরুত্বপূর্ণ উৎসব হল জামাই ষষ্ঠী (Jamai Shasthi)। প্রায় প্রতিটি বাড়িতেই এই উৎসবে সামিল হন সকলে। জামাইয়ের মঙ্গল কামনায় শাশুড়ি মায়েরা এই ব্রত পালন করেন মূলত। আর তারকা জামাইরাই বা বাদ যায় কেন? 

এখনই শেষ হচ্ছে না ' কি করে বলবো তোমায়'! শ্যুটিংয়ে যোগ দিয়ে জানালেন স্বস্তিকা 

পুনরায় শ্যুটিং ফ্লোরে ফিরেছেন শিল্পীরা। তার আগে আজতক বাংলার সঙ্গে আড্ডা দিলেন 'কি করে বলবো তোমায়' (Ki Kore Bolbo Tomay)-র রাধিকা ওরফে অভিনেত্রী স্বস্তিকা দত্ত (Swastika Dutta)।

 

অবাঙালি জামাইয়ের বাঙালিয়ানা! দেখুন ওম -মিমির প্রথম জামাইষষ্ঠীর PHOTOS

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে বৈদিক মতে চার হাত এক হয়েছিল তারকা জুটি ওম সাহানি ও মিমি দত্তের। অবাঙালি জামাইয়ের প্রথম জামাই ষষ্ঠী। তাই আয়জনও হয়েছে স্পেশাল।


পুনরায় শ্যুটিং শুরুতে বাধা! ফেডারেশনের বিরুদ্ধে অভিযোগ আনল টেলিপাড়া


বুধবার থেকে পুনরায় চালু হয় একাধিক ধারাবাহিকের শ্যুটিং। কিন্তু ফের সমস্যায় পড়েন শিল্পী থেকে কলাকুশলীরা। এদিন একটি সাংবাদিক বৈঠকে আর্টিস্ট ফোরামের তরফ থাকে দাবী করা হয় ঠিক মতো শ্যুটিংয়ে বাধা দেওয়া হচ্ছে ফেডারেশনের তরফ থেকে। 


"বাংলা থিয়েটার অভিভাবকহীন হল!" স্বাতীলেখার স্মৃতিচারণায় বাংলার নাট্য ব্যক্তিত্বরা

বুধবার কলকাতার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত (Swatilekha Sengupta)। বাংলার মঞ্চ তথা চলচ্চিত্র জগতের এই দাপুটে অভিনেত্রীর প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে সমগ্র শিল্পীমহলে।