scorecardresearch
 

News Wrap 22 July 2022 : দিনের সেরা খবর কোনগুলো? এক ক্লিকে দেখে নিন

News Wrap 22 July 2022: দিনভর ঘটছে বিভিন্ন ঘটনা। একের পর এক খবর। রাজনীতি থেকে কলকাতা, অর্থনীতি থেকে ময়দান, দিনভর কী ঘটল, তার মধ্যে সেরা খবর এখানে তুলে ধরা হল। দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খবর মিস হবে না।

Advertisement
আজকের সেরা খবর (প্রতীকী ছবি) আজকের সেরা খবর (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • দিনভর ঘটছে বিভিন্ন ঘটনা
  • একের পর এক খবর
  • দিনভর কী ঘটল, তার মধ্যে সেরা খবর এখানে তুলে ধরা হল

দিনভর ঘটছে বিভিন্ন ঘটনা। একের পর এক খবর। রাজনীতি থেকে কলকাতা, অর্থনীতি থেকে ময়দান, দিনভর কী ঘটল, তার মধ্যে সেরা খবর এখানে তুলে ধরা হল। দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খবর মিস হবে না।

১. রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়ের ঘনিষ্ঠ সহযোগী বলে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে প্রায় ২০ কোটি টাকা নগদ উদ্ধার হয়েছে বলে অভিযোগ। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) সেই টাকা উদ্ধার করেছে বলে খবর। রাজ্য স্কুল সার্ভিস কমিশন এবং রাজ্য প্রাথমিক শিক্ষা বোর্ডে নিয়োগ কেলেঙ্কারির সঙ্গে যুক্ত বিভিন্ন জায়গায় অনুসন্ধান চালায় ইডি। সেই অভিযান চালানোর সময় নগদ উদ্ধার করা হয়েছিল।

২. ফের রাজ্য়ে করোনায় মৃত্যুর সংখ্যা বাড়ল। তবে আক্রান্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনায় আক্রান্ত হয়েছেন ২,২৩৭ জন। মারা গিয়েছেন ৭ জন। বৃহস্পতিবার রাজ্যে কোভিডে আক্রান্তের সংখ্যা ছিল ২,৪৮৬। 

৩. বঙ্গবিভূষণ পাচ্ছে ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহামেডান। আগামী ২৫ জুলাই নজরুল মঞ্চে এই সম্মান পাবে বাংলার তিন প্রধান ক্লাব। ভারতীয় ক্রীড়া ক্ষেত্রে সার্বিক অবদানের জন্য এই সম্মান পাচ্ছে ক্লাবগুলি।

৪. বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভোটে জিতে গিয়েছেন এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মু। পরের দিন জল্পনার কেন্দ্রে সোনু সুদ। বিজেপিতে তাঁর রাজনৈতিক ইনিংস শুরু হওয়া নিয়ে কানাঘুষো শোনা যাচ্ছে রাজধানীতে। আসলে দিল্লিতে বিজেপির সাংগঠনিক সাধারণ সম্পাদক বিএল সন্তোষের সঙ্গে সোনুর বৈঠক হয়েছে বলে খবর। 

আরও পড়ুন: প্রথম মহাকাশযাত্রায় নিরাপদ Jeff Bezos? অটোমেটিক লঞ্চে প্রশ্ন!

আরও পড়ুন: Google Maps-এর এই ফিচার ধরিয়ে দিল ইটালির মাফিয়াকে, বিশ সাল বাদ

আরও পড়ুন: R Madhavan-কে ফ্যান বললেন 'ড্যাডি', 'আঙ্কল বলেই ডাকো সোনা', জবাব তাঁর

Advertisement

৫.  তৃণমূল কংগ্রেসের উপ রাষ্ট্রপতি নির্বাচনে ভোট না দেওয়ার সিদ্ধান্তকে হতাশাজনক বলে জানিয়েছেন বিরোধী দলগুলির উপ রাষ্ট্রপতি প্রার্থী মার্গারেট আলভা। তিনি বলেন, এটা ইগো বা রাগের সময় নয়। এটা সাহস, নেতৃত্ব এবং ঐক্যের সময়। আলভা বলেন, আমি বিশ্বাস করি মমতা বিরোধীদের পাশে থাকবেন। 

৬. ঘোষণা হল ৬৮ তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার (68th National Film Awards)-এর বিজয়ীদের নাম। করোনা অতিমারীর জন্য গত বছর, বছর খানেক পিছিয়ে গিয়েছিল জাতীয় চলচ্চিত্র পুরস্কারের দিন। এ বছরও নির্ধারিত সময়ের প্রায় দু'মাস পর নয়াদিল্লির জাতীয় মিডিয়া সেন্টারে সাংবাদিক সম্মেলনে সামনে আনা হল বিজয়ীদের তালিকা।

৭. শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে নামছে ভারতীয় দল (Team India)। তিন ম্যাচের ম্যাচের একদিনের সিরিজে প্রথম ম্যাচে হয়ত খেলতে পারবেন না রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। হাঁটুতে চোট রয়েছে তাঁর। এই সিরিজেই বিরাট রেকর্ড গড়তে পারেন ভারতীয় দলের অন্যতম সফল অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। তাঁর সামনে এই সিরিজেই কপিল দেবকে (Kapil Dev) টপকে যাওয়ার সুযোগ থাকছে। 

৮. নয়া বিতর্কে জড়াল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। সেখানে কালীপুজো নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এ নিয়ে এর তীব্র প্রতিবাদ জানিয়েছেন পড়ুয়াদের একাংশ।

৯. CBSE দ্বাদশ শ্রেণির ফলাফল প্রকাশিত হয়েছে। এ বছর সিবিএসই-তে সামগ্রিক পাসের হার ৯২.৭১ শতাংশ। পাশের হারে ছেলেদের থেকে এগিয়ে মেয়েরাই।

১০. রাষ্ট্রপতি নির্বাচনে রাজ্যের ৭১ জন বিধায়কের ভোট গিয়েছে এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুর ঝুলিতে। তৃণমূল-সহ বিরোধী জোটের প্রার্থী যশবন্ত সিনহা পেয়েছেন ২১৬ জন বিধায়কের ভোট। রাজ্যে বিজেপির ভোট ৭০। সেখানে বাড়তি ১টি ভোট কোথা থেকে এল? উঠতে শুরু করেছে সেই প্রশ্ন। 

আরও পড়ুন: টাটা-বিড়লার এই ২ শেয়ার মালামাল করে দিয়েছে, ২,৭০০ শতাংশ রিটার্ন

 

Advertisement