scorecardresearch
 

Vice President Election 2022: উপ রাষ্ট্রপতি ভোট: 'ইগো বা রাগের সময় এটা নয়,' মমতাকে বার্তা আলভার

Vice President Election 2022: আলভা বলেন, আমি বিশ্বাস করি মমতা বিরোধীদের পাশে থাকবেন। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, তৃণমূল উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানে বিরত থাকবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা না বলে কেন উপরাষ্ট্রপতি প্রার্থী ঘোষণা করা হল? দলের সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দলের ৮৫ শতাংশ সাংসদ সদস্য এতে সমর্থন করেছেন।

Advertisement
মার্গারেট আলভা (বাঁদিকে) এবং মমতা বন্দ্যোপাধ্যায় (ডানদিকে) মার্গারেট আলভা (বাঁদিকে) এবং মমতা বন্দ্যোপাধ্যায় (ডানদিকে)
হাইলাইটস
  • 'এটা ইগো-রাগের সময় নয়,'
  • উপ রাষ্ট্রপতি ভোট নিয়ে মমতাকে বললেন আলভা

Vice President Election 2022: তৃণমূল কংগ্রেসের উপ রাষ্ট্রপতি নির্বাচনে ভোট না দেওয়ার সিদ্ধান্তকে হতাশাজনক বলে জানিয়েছেন বিরোধী দলগুলির উপ রাষ্ট্রপতি প্রার্থী মার্গারেট আলভা। তিনি বলেন, এটা ইগো বা রাগের সময় নয়। এটা সাহস, নেতৃত্ব এবং ঐক্যের সময়। আলভা বলেন, আমি বিশ্বাস করি মমতা বিরোধীদের পাশে থাকবেন। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, তৃণমূল উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানে বিরত থাকবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা না বলে কেন উপরাষ্ট্রপতি প্রার্থী ঘোষণা করা হল? দলের সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দলের ৮৫ শতাংশ সাংসদ সদস্য এতে সমর্থন করেছেন।

কী বলেছিলেন অভিষেক

সাংবাদিক বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, "আগামী ৬ তারিখ উপ-রাষ্ট্রপতি নির্বাচন রয়েছে। সেখানে এনডিএ প্রার্থী জগদীপ ধনখড়, অপরদিকে রয়েছেন বিরোধী প্রার্থী মার্গারেট আলভা। সবার কাছে আলোচনা করার করে সবাই একটা জিনিস নিয়ে একমত হয়েছি যে জগদীপ ধনখড় বিশেষ করে যতদিন এখানে রাজ্যপাল ছিলেন, ওনার দৃষ্টিভঙ্গি একটা রাজনৈতিক দলের মতো একতরফা ভাবে ছিল। কী করে বাংলার মানুষকে ধাপে ধাপে প্রতিনিয়ত আক্রমণ করেছিলেন, সেটা দেখেছি। সকলের সঙ্গে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে কোনওভাবে আমরা এনডিও প্রার্থীকে সার্পোট করতে পারব না।"

বিরোধীরা মার্গারেট আলভাকে প্রার্থী হিসেবে মনোনীত করেছে

ভাইস প্রেসিডেন্ট নির্বাচনে বিরোধী দলের প্রার্থী করা হয়েছে মার্গারেট আলভাকে। সম্প্রতি এনসিপি সভাপতি শরদ পাওয়ার মার্গারেট আলভার নাম ঘোষণা করেছিলেন। মার্গারেট আলভা কর্ণাটকের বাসিন্দা। তিনি রাজস্থান, গোয়া, উত্তরাখণ্ড এবং গুজরাটের রাজ্যপাল ছিলেন।

আগামী ৬ আগস্ট উপরাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণ

উপ-রাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়ন দাখিল করা প্রার্থীরা ২২ জুলাই পর্যন্ত তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। আগামী ৬ আগস্ট উপরাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণ প্রক্রিয়া শেষ হওয়ার পর একই দিনে ভোট গণনাও হবে এবং নির্বাচনের ফলাফলও আসবে। দেশের বর্তমান উপরাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডুর মেয়াদ ১০ আগস্ট শেষ হচ্ছে। ভেঙ্কাইয়া নাইডুর মেয়াদ শেষ হওয়ার চার দিন আগে, কে হবেন দেশের পরবর্তী উপরাষ্ট্রপতি তা স্পষ্ট হয়ে যাবে।

Advertisement

Advertisement