Advertisement

Shakib Al Hasan : শাকিবকে নিয়ে বাংলাদেশে ঝামেলা- উত্তেজনা, ফ্যানেদের মারধর

বাংলাদেশ পুলিশ জানিয়েছে, অলরাউন্ডার সাকিব আল হাসান যেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলে, সেই দাবি জানায় একদল লোক। তখন আর এক দল সমর্থক লাঠি ও বাঁশ নিয়ে হামলা চালায়।

Shakib Al Hasan
Aajtak Bangla
  • ঢাকা ,
  • 21 Oct 2024,
  • अपडेटेड 10:57 PM IST
  • সাকিব সমর্থকদের উপর হামলার অভিযোগ
  • বাংলাদেশ পুলিশ জানিয়েছে, কয়েকজনের আঘাত লেগেছে বলে অভিযোগ মিলেছে

শাকিব আল হাসানকে নিয়ে দ্বিধাবিভক্ত বাংলাদেশের ক্রিকেট প্রেমীরা। এক অংশ চায়, সাকিব দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ টেস্ট খেলুক। কিন্তু আর এক অংশ তা মেনে নিতে নারাজ। তাঁরা চান না, শাকিব বাংলাদেশে ফিরুক। যা নিয়ে উত্তপ্ত বাংলাদেশ। সেখানে সাকিব আল হাসানের সমর্থকদের উপর একদল আক্রমণ চালিয়েছে বলে অভিযোগ।

বাংলাদেশ পুলিশ জানিয়েছে, অলরাউন্ডার সাকিব আল হাসান যেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলে, সেই দাবি জানায় একদল লোক। তখন আর এক দল সমর্থক লাঠি ও বাঁশ নিয়ে হামলা চালায়। সাকিব শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামি লিগের সংসদ সদস্য ছিলেন। সেই দেশের প্রধানমন্ত্রী গত অগাস্টের প্রথম সপ্তাহে বাংলাদেশ ছেড়ে পালাতে বাধ্য হন। 

জুলাই মাসে থেকে বাংলাদেশে বিক্ষোভ শুরু হয়। সেই থেকে দেশে নেই সাকিব। বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাঁকে আশ্বাস দেয়, দেশে ফিরলেও হয়রানির শিকার হতে হবে না। তবে সূত্রের খবর, ঢাকায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাঁর শেষ টেস্ট ম্যাচ খেলার কথা থাকলেও জনরোষের তিনি দেশে ফিরতে পারেননি। 

জানা যায়, সাকিব তাঁর সমর্থকদের মাঠে থাকার আবেদন জানিয়েছিলেন। তারপর  শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের বাইরে জমায়েত শুরু করেন সাকিব সমর্থকরা। সেখানে ঝামেলা শুরু হয় সাকিব-বিরোধীদের সঙ্গে। বেশ কয়েকজনকে মারধর করা হয় বলেও অভিযোগ।  তাতে কয়েক জন আহত হন। বিক্ষোভের প্রেক্ষিতে গত কয়েক দিন ধরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে মিরপুরের স্টেডিয়াম এলাকায়। 

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সর্বশ্রেষ্ঠ ক্রিকেটার সাকিব আল হাসান। ৭১টি টেস্ট ম্যাচ, ২৪৭টি একদিনের ম্যাচ এবং ১২৯টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ব্যাট হাতে তাঁর সংগ্রহে রয়েছে ১৪ হাজারেরও বেশি রান। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement