Advertisement

বাবা তুমি স্বপ্নে জড়িয়ে ছিলে আমায়, আবেগঘন পোস্ট ইরফান-পুত্র বাবিলের

বাবিল পোস্টে লিখছেন, 'আমার স্বপ্নে তুমি আমায় ছেড়ে যাওনি কখনও। আজ তুমি স্বপ্নে বললে এখন তোমার ছেড়ে যাওয়ার সময় হয়েছে। তার পর আমায় অনেক ক্ষণ জড়িয়ে থাকলে। ভাবো, আমার ফোনটা বেজে ওঠায় ঘুম ভেঙে গেল। আরও একটি ছবিতে আরও একবার অভিনয় করার অফার এল। তোমায় ছাড়া এ সবের কী অর্থ বাবা?

যখন সত্যইই জড়িয়ে থাকতেন। ইরফান এবং বাবিল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 26 Feb 2021,
  • अपडेटेड 8:38 AM IST
  • ২৯ এপ্রিল ২০২০ সালে চলে গিয়েছেন অন্যতম শ্রেষ্ঠ অভিনেতা ইরফান খান।
  • প্রিয়জনেরা এক বিরাট স্মৃতির চোরা কুঠুরিতে মাঝে মাঝে আটকা পড়ে যান। তেমন কুঠুরির সন্ধান দিলেন ইরফান খানের বড় ছেলে বাবিল খান।
  • একটি আবেগঘন পোস্টে জানালেন, তিনি বাবাকে রোজ স্বপ্নে দেখেন, কথা বলেন।

প্রায় এক বছরের শূন্যতা। ২৯ এপ্রিল ২০২০ সালে চলে গিয়েছেন অন্যতম শ্রেষ্ঠ অভিনেতা ইরফান খান। সারা দেশ এই খবরে নড়ে গিয়েছিল। সাধারণ মানুষের স্মৃতি ক্ষণস্থায়ী হতে পারে, কিন্তু প্রিয়জনেরা এক বিরাট স্মৃতির চোরা কুঠুরিতে মাঝে মাঝে আটকা পড়ে যান। তেমন কুঠুরির সন্ধান দিলেন ইরফান খানের বড় ছেলে বাবিল খান। একটি আবেগঘন পোস্টে জানালেন, তিনি বাবাকে রোজ স্বপ্নে দেখেন, কথা বলেন।

বাবিল পোস্টে লিখছেন, 'আমার স্বপ্নে তুমি আমায় ছেড়ে যাওনি কখনও। আজ তুমি স্বপ্নে বললে এখন তোমার ছেড়ে যাওয়ার সময় হয়েছে। তার পর আমায় অনেক ক্ষণ জড়িয়ে থাকলে। ভাবো, আমার ফোনটা বেজে ওঠায় ঘুম ভেঙে গেল। আরও একটি ছবিতে আরও একবার অভিনয় করার অফার এল। তোমায় ছাড়া এ সবের কী অর্থ বাবা? এর চেয়ে ভালো আমি স্বপ্নই দেখতে থাকি। (চোখের জলের কারণে টাইপ করা খুব কঠিন হচ্ছে। কেউ একটা এমন ফোন আবিষ্কার করুন যাতে কাঁদার সময় লেখা সহজ হয়। যাঁরা প্রচুর কাঁদেন এতে তাঁদের সুবিধা হবে।)' পোস্টের সঙ্গে ইরফানের একটি পুরনো ছবিও পোস্ট করেন বাবিল।

ইরফান চলে যাওযার পর এমন নানা পোস্ট বাবিল শেয়ার করেছেন। যেখানে তাঁর সঙ্গে বাবার গভীর সম্পর্ক বার বার ফুটে উঠেছে। আগেও বহুবার বাবিল লেখেন, বাবাকে ছাড়া থাকা তাঁৎ পক্ষে খুব কঠিন। গানের কথাটি কতটা সত্যি, 'ইয়ে ইয়াঁদে কিসি দিল-ও-জানমকে, চলে যানে কে বাদ আতি হ্যায়। বাতেঁ ভুল জাতি হ্যায়, ইয়াঁদে ইয়াঁদ আতি হ্যায়...'

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement