Advertisement

Kangana Ranaut as Noti Binodini: এবার নটি বিনোদিনী রূপে কঙ্গনা! প্রদীপ সরকারের পরিচালনায় কলকাতাতেও হবে শ্যুটিং

Kangana Ranaut as Noti Binodini: ঝাঁসির রানি লক্ষ্মীবাঈ, জয়ললিতা, ইন্দিরা গান্ধীর পর এবার নটি বিনোদিনী রূপে নয়া চ্যালেঞ্জ নিতে প্রস্তুত কঙ্গনা। এর আগে তাঁর বহু ছবিতে রাজনৈতিক ও  সামাজিক বিভিন্ন ঘটনা উঠে এসেছে।

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 20 Oct 2022,
  • अपडेटेड 11:07 AM IST

আলোচনায় থাকেন কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)। সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন বিষয়ে সোচ্চার থাকেন তিনি। বর্তমানে ফের শিরোনামে বলিউড অভিনেত্রী। তবে কারণ তাঁর আগামী ছবি। এবার বিনোদিনী দাসীর ভূমিকায় দেখা যাবে তাঁকে।  

ঝাঁসির রানি লক্ষ্মীবাঈ, জয়ললিতা, ইন্দিরা গান্ধীর পর এবার নটি বিনোদিনী রূপে নয়া চ্যালেঞ্জ নিতে প্রস্তুত কঙ্গনা। এর আগে তাঁর বহু ছবিতে রাজনৈতিক ও  সামাজিক বিভিন্ন ঘটনা উঠে এসেছে। এই ছবির পরিচালনা করবেন 'পরিণীতা' খ্যাত পরিচালক প্রদীপ সরকার। ছবির চিত্রনাট্য লিখেছেন প্রকাশ কাপাডিয়া। তিনি 'দেবদাস', 'তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র'-র মতো ছবিগুলির চিত্রনাট্য লিখেছেন। মুম্বই ছাড়াও কলকাতাতেও হবে ছবির কিছু দৃশ্যের শ্যুটিং। 

নটি বিনোদিনীর ছবি সহ তাঁর সম্পর্কে কিছু কথা লিখে একটি ইন্সটা স্টোরি শেয়ার করেন কঙ্গনা। একটি বিবৃতিতে নায়িকা বলেন, "আমি প্রদীপ সরকারজি'র খুব বড় ফ্যান। এই সুযোগটা পেয়ে আমি খুব খুশি। এছাড়াও প্রকাশ কাপাডিয়াজি'র সঙ্গে এটা আমার প্রথম কাজ। দেশের সেরা কিছু শিল্পীর সঙ্গে এই অসাধারণ জার্নির অংশ হতে পেরে আমি দারুণ উচ্ছ্বসিত।" যদিও এটা বিনোদিনী দাসীর বায়োপিক কিনা, তা এখনও স্পষ্ট নয়। কঙ্গনা ছাড়া আর কারা অভিনয় করবে ছবিতে, তা এখনও জানা যায়নি। 

কলকাতায় যৌনকর্মীদের একটি পরিবারে জন্ম হয় বিনোদিনীর। উনিশ শতকের বাংলার সবচেয়ে বিখ্যাত অভিনেত্রী হিসেবে পরিচিতি পেয়েছিলেন তিনি। ১২ বছরের কর্মজীবনে, সীতা, দ্রৌপদী, রাধা, কৈকেয়ী, মতিবিবি সহ আশির বেশি চরিত্রে অভিনয় করেছেন নটি বিনোদিনী। দক্ষিণ এশিয়ার মঞ্চাভিনেত্রীদের মধ্যে তিনি এমন একজন, যিনি নিজের আত্মজীবনী লিখেছেন। 

প্রসঙ্গত, পরিচালক রামকমল মুখোপাধ্যায় নটী বিনোদিনীকে নিয়ে জীবনীচিত্র তৈরি করছেন। এই ছবিতে নাম ভূমিকায় অভিনয় করছেন টলিউড অভিনেত্রী রুক্মিণী মৈত্র। অ্যাসর্টেড মোশন পিকচার্সের সঙ্গে যৌথ প্রযোজনায়, দেবের প্রযোজনায় রামকমল এই ছবি তৈরির কথা ঘোষণা করেছিলেন ২০১৯ সালে। কিন্তু অতিমারীর জেরে সব পরিকল্পনা বাতিল হয়ে যায়। পরে চলতি বছরের সেপ্টেম্বর মাসে প্রকাশ্যে আসে ছবির ফার্স্ট লুক। 

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement