Advertisement

Sonu Sood: এবার বিনামূল্যে IAS কোচিং, স্কলারশিপ দেবেন সোনু

সম্প্রতি আরও একটি চমকপ্রদ উদ্যোগের কথা জানালেন তিনি। যাঁরা টাকার অভাবে IAS পরীক্ষার প্রস্তুতি নিতে পারছেন না, তাঁদের জন্য বিনামূল্যে কোচিং ক্লাস করানোর জন্য স্কলারশিপ শুরু করলেন সোনু সুদ। সুদ চ্যারিটি ফাউন্ডেশন এবং দিয়া নিউদিল্লির উদ্যোগে এ বার দেশের বিভিন্ন প্রান্তের ছাত্রছাত্রীরা বিনামূল্যে পরীক্ষার কোচিং ক্লাসে অংশ নিতে পারবেন।

সোনু সুদ
Aajtak Bangla
  • কলকাতা/মুম্বই,
  • 13 Jun 2021,
  • अपडेटेड 4:32 PM IST
  • করোনায় অনাথ শিশুদের শিক্ষার ভার নেওয়া, বহু মানুষকে স্বনির্ভর করে তোলা, কলেজ পড়ুয়াদের সাহায্য করা, অক্সিজেন প্লান্ট বসানো - এ সবই নিরলস ভাবে করে চলেছেন সোনু সুদ।
  • ঈশ্বর তো সব জায়গায় থাকতে পারেন না, তাই সোনু সুদের (Sonu Sood) মতো কিছু মানুষকে হয়তো পাঠিয়েছেন, যাঁরা সাধারণ মানুষে আর্তি শুনবেন।

'ঈশ্বর ইয়া আল্লাহ, ইয়ে পুকার শুন লে, ঈশ্বর ইয়া আল্লাহ হে দাতা...' পুকার সিনেমায় লতা মঙ্গেশকরের কণ্ঠে প্রার্থণা গানটি সকলেই শুনে থাকবেন। মানুষ যখন বিপদে পড়ে (Corona Pandemic), তখন ঈশ্বরের কথা সবচেয়ে বেশি স্মরণ করে। এমনটাই প্রচলিত বিশ্বাস। কিন্তু ঈশ্বর তো সব জায়গায় থাকতে পারেন না, তাই সোনু সুদের (Sonu Sood) মতো কিছু মানুষকে হয়তো পাঠিয়েছেন, যাঁরা সাধারণ মানুষে আর্তি শুনবেন। শুধু এ দেশের মানুষেরই নয়, বিদেশ থেকেও করোনাকালে সাহায্যের আর্তি এসেছে সোনুর কাছে। তাঁদের তিনি যথাসাধ্য সাহায্য করেছেন।

শুধুমাত্র করোনায় সাহায্যের হাত বাড়ানো নয়, করোনায় অনাথ শিশুদের শিক্ষার ভার নেওয়া, বহু মানুষকে স্বনির্ভর করে তোলা, কলেজ পড়ুয়াদের সাহায্য করা, অক্সিজেন প্লান্ট বসানো - এ সবই নিরলস ভাবে করে চলেছেন সোনু সুদ। সম্প্রতি আরও একটি চমকপ্রদ উদ্যোগের কথা জানালেন তিনি। যাঁরা টাকার অভাবে IAS পরীক্ষার প্রস্তুতি নিতে পারছেন না, তাঁদের জন্য বিনামূল্যে কোচিং ক্লাস করানোর জন্য স্কলারশিপ শুরু করলেন সোনু সুদ। সুদ চ্যারিটি ফাউন্ডেশন এবং দিয়া নিউদিল্লির উদ্যোগে এ বার দেশের বিভিন্ন প্রান্তের ছাত্রছাত্রীরা বিনামূল্যে পরীক্ষার কোচিং ক্লাসে অংশ নিতে পারবেন।

 

শুধুমাত্র মুখে বলা নয়, কাজেও তিনি যা করে দেখিয়েছেন তার কোনও তুলনা হয় না। প্রায় প্রতি দিনই কোনও কোনও সাহায্যের পদক্ষেপ গ্রহণ করছেন। যেমন সম্প্রতি একটি পোস্ট করে তিনি জানান, কোভিড সংক্রান্ত যে কোনও সাহায্য বাড়ি পর্যন্ত পৌঁছে যাবে। ডাক্তারের পরামর্শ হোক বা কোভিড টেস্ট।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement