Advertisement

করোনার আবহে বোর্ড পরীক্ষা বাতিলের দাবি অভিনেতা সোনু সুদের

এ বার বোর্ড পরীক্ষা (CBSE Exam CICSE Exam) দিতে নারাজ ছাত্র ছাত্রী এবং তাদের অভিভাবকদের পাশে থাকার বার্তা দিলেন তিনি। সোশাল মিডিয়ায় ভিডিও পোস্ট করে এঁদের সমর্থনের পাশাপাশি বোর্ডের কাছে পরীক্ষা বাতিলের দাবি করলেন অভিনেতা।

সোনু সুদ
Aajtak Bangla
  • কলকাতা/মুম্বই,
  • 12 Apr 2021,
  • अपडेटेड 9:02 AM IST
  • CBSE ও ICSE দশম ও দ্বাদশ শ্রেণির পরিক্ষা নিতে বদ্ধ পরিকর বোর্ড
  • যা নিয়ে ছাত্রছাত্রী ও অভিভাবকদের একটি বড় অংশ অসন্তোষ প্রকাশ করেছেন
  • এ বার এঁদের পাশে সরসরারি দাঁড়ালেন সোনু সুদ

করোনার যুদ্ধে (Corona) বরাবরই সামনের সারিতে থেকে মানুষের পাশে দাঁড়িয়েছেন অভিনেতা সোনু সুদ (Sonu Sood)। গত বছর তাঁর মানবিক মুখ গোটা দেশের কাছে উদাহরণ হয়ে গিয়েছে। করোনার কঠিন সময়ে বহু মানুষকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সোনু। করেছেন রুটি রুজির ব্যবস্থা। এ বার বোর্ড পরীক্ষা (CBSE Exam CICSE Exam) দিতে নারাজ ছাত্র ছাত্রী এবং তাদের অভিভাবকদের পাশে থাকার বার্তা দিলেন তিনি। সোশাল মিডিয়ায় ভিডিও পোস্ট করে এঁদের সমর্থনের পাশাপাশি বোর্ডের কাছে পরীক্ষা বাতিলের দাবি করলেন অভিনেতা।

করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে বেসামাল পরিস্থিতি। প্রতি দিন লাফিয়ে বাড়ছে সংক্রমণ। তারমধ্যে CBSE ও ICSE দশম ও দ্বাদশ শ্রেণির পরিক্ষা নিতে বদ্ধ পরিকর বোর্ড। যা নিয়ে ছাত্রছাত্রী ও অভিভাবকদের একটি বড় অংশ অসন্তোষ প্রকাশ করেছেন। এক জায়গায় বেশি জমায়েতের ফল কী হয়, তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন সকলে। সেখানে জেনেশুনে ছাত্র ছাত্রীদের বিপদের মুখে ঠেলে দেওয়ার ধরন দেখেও ক্ষুব্ধ অনেকে। এ বার এঁদের পাশে সরসরারি দাঁড়ালেন সোনু সুদ।

 

ভিডিওতে সোনু বলেন, 'যাদের অফলাইনে পরীক্ষা দিতে বাধ্য করা হচ্ছে, আমি সকলকে অনুরোধ করব এই কঠিন সময়ে তাদের পাশে থাকার জন্য। যেখানে দৈনিক সংক্রমণ ১ লক্ষ ৪৫ হাজার ছাড়িয়েছে, সেখানে এতগুলো জীবনের ঝুঁকি না নিয়ে ইন্টার্নাল অ্যাসেসমেন্টের মাধ্যমে পরীক্ষা নেওয়া যেত। সৌদি আরব এবং মেক্সিকো করোনা আক্রান্তের সংখ্যা ভারতের থেকে অনেক কম। কিন্তু করোনার জন্য তারা পরীক্ষা বাতিল করে দিয়েছে। কিন্তু ভারতে সংক্রমণ সত্ত্বেও করোনা হচ্ছে, যেটা ঠিক নয়। আমার মনে হয় এটা অফলাইন পরীক্ষা নেওয়ার সঠিক সময় নয়।'

এর আগে পড়ুয়াদের সুস্থতার কথা মাথায় একই দাবি করেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীও। কিন্তু, নির্ধারিত সূচি মেনেই পরীক্ষা হবে, এমনটা জানিয়েছে CBSE ও CISCE দুই বোর্ডই। পরিবর্তিত পরিস্থিতিতে আগামী দিনে বোর্ড পরীক্ষা বাতিল করে কিনা তার দিকে তাকিয়ে গোটা দেশের লক্ষ লক্ষ ছাত্রছাত্রী এবং তাদের অভিভাবক।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement