Advertisement

Oscars 2024: 'ওপেনহাইমারে'র জন্য অস্কারে সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার জিতলেন রবার্ট ডাউনি জুনিয়র

দীর্ঘ অভিনয় কেরিয়ারের পর অবশেষে অস্কার পেলেন রবার্ট ডাউনি জুনিয়র। ৯৬ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে মর্যাদাপূর্ণ সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার পেলেন তিনি।

অস্কার স্ত্রীকে ডেডিকেট করলেন রবার্ট ডাউনি জুনিয়র
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Mar 2024,
  • अपडेटेड 12:54 PM IST
  • দীর্ঘ অভিনয় কেরিয়ারের পর অবশেষে অস্কার পেলেন রবার্ট ডাউনি জুনিয়র। ৯৬ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে মর্যাদাপূর্ণ সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার পেলেন তিনি।
  • 'ওপেনহাইমার' সিনেমায় লুইস স্ট্রসের চরিত্রে ডাউনির অসাধারণ অভিনয় দর্শক-সমালোচকদের মন জয় করে নেয়। তারই স্বীকৃতি পেলেন 'আয়রনম্যান'।
  • পার্শ্বচরিত্র হলেও ওপেনহাইমারে রবার্ট ডাউনি জুনিয়রের কাজটা মোটেও সহজ ছিল না। তাঁর চরিত্রের বিভিন্ন লেয়ার ছিল। সেটা নিঁখুতভাবে তুলে ধরেছিলেন তিনি।

দীর্ঘ অভিনয় কেরিয়ারের পর অবশেষে অস্কার পেলেন রবার্ট ডাউনি জুনিয়র। ৯৬ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার পেলেন তিনি। 'ওপেনহাইমার' সিনেমায় লুইস স্ট্রসের চরিত্রে ডাউনির অসাধারণ অভিনয় দর্শক-সমালোচকদের মন জয় করে নেয়। তারই স্বীকৃতি পেলেন 'আয়রনম্যান'।

পার্শ্বচরিত্র হলেও ওপেনহাইমারে রবার্ট ডাউনি জুনিয়রের কাজটা মোটেও সহজ ছিল না। তাঁর চরিত্রের বিভিন্ন লেয়ার ছিল। সেটা নিঁখুতভাবে তুলে ধরেছিলেন তিনি। সেই কারণেই সমালোচক এবং দর্শকদের কাছ থেকে ব্যাপক প্রশংসা পেয়েছিলেন। তাঁর অভিনয়, বডি ল্যাঙ্গোয়েজ, ডায়লগ ডেলিভারি, এক্সপ্রেশন লুইস স্ট্রসের চরিত্রে প্রাণ এনে দেয়। আরও একবার রবার্ট প্রমাণ করেন, এই প্রজন্মে হলিউডের অন্য়তম সেরা অভিনেতা তিনি। 

অস্কার গ্রহণের পর, রবার্ট অ্যাকাডেমি, 'ওপেনহাইমার'-এর কাস্ট এবং কলাকুশলীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিনোদন জগতে তাঁর দীর্ঘ কেরিয়ারে ফ্যানদের সাপোর্টের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি এই অস্কার তাঁর স্ত্রী সুজান ডাউনিকে উৎসর্গ করেন। তিনি জানান, সুজানই সেই মানুষ, যিনি তাঁর কেরিয়ারের স্ট্রাগল এবং সাফল্য- দুই সময়েই তাঁর পাশে ছিলেন।
 

এই অস্কার নিঃসন্দেহে রবার্ট ডাউনি জুনিয়রের কেরিয়ারের অন্যতম মাইলফলক। সকলে তাঁকে আয়রনম্যানের চরিত্রের কারণে চিনলেও, তাঁর দুর্দান্ত অভিনয় দক্ষতার যে কোনও অভাব নেই, এবং যে কোনও ধরনের চরিত্রেই যে তিনি সাবলীল, তা আরও একবার প্রমাণ করলেন রবার্ট। 

এবারের অস্কারে সেরা আন্তর্জাতিক চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে 'দ্য জোন অফ ইন্টারেস্ট'।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement