Advertisement

Prosenjit Chatterjee: 'ম্যায়নে প্যায়ার কিয়া'য় হিরো হতেন প্রসেনজিত্‍, কেন ফিরিয়েছিলেন অফার?

Prosenjit Chatterjee: বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যম ব্যস্ত অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের হিন্দি ওয়েব সিরিজে সফর শুরু হতে চলেছে। জুবিলি মুক্তি পাবে আগামী ৭ এপ্রিল। এই সিরিজে অভিনেতা খুবই গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করছেন। কিন্তু অনেক আগেই বলিউডে কাজ করার কথা ছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের। ম্যায়নে প্যায়ার কিয়া ছবিতে সলমন খানের আগে প্রস্তাব গিয়েছিল বুম্বাদার কাছেই।

ম্যায়নে প্যায়ার কিয়া-র প্রস্তাব ফেরান প্রসেনজিৎ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Apr 2023,
  • अपडेटेड 1:18 PM IST
  • বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যম ব্যস্ত অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের হিন্দি ওয়েব সিরিজে সফর শুরু হতে চলেছে
  • জুবিলি মুক্তি পাবে আগামী ৭ এপ্রিল
  • কিন্তু অনেক আগেই বলিউডে কাজ করার কথা ছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের।

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যম ব্যস্ত অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের হিন্দি ওয়েব সিরিজে সফর শুরু হতে চলেছে। জুবিলি মুক্তি পাবে আগামী ৭ এপ্রিল। এই সিরিজে অভিনেতা খুবই গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করছেন। কিন্তু অনেক আগেই বলিউডে কাজ করার কথা ছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের। ম্যায়নে প্যায়ার কিয়া ছবিতে সলমন খানের আগে প্রস্তাব গিয়েছিল বুম্বাদার কাছেই। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি নিজেই। কিন্তু কেন এই সিদ্ধান্ত নিয়েছিলেন অভিনেতা সেটা প্রকাশ করেছেন সম্প্রতি। 

ম্যায়নে প্যায়ার কিয়া-সাজন প্রস্তাব ফেরান
জুবিলি সিনেমার প্রচারের খাতিরে প্রসেনজিৎকে বারবারই ছুটে যেতে হচ্ছে মায়ানগরী মুম্বইতে। আর সেখানেই এক সাক্ষাৎকারে বুম্বাদা জানিয়েছেন যে আজ থেকে ৩০ বছর আগেই তাঁর কাছে এসেছিল বলিউডে কাজ করার প্রথম সুযোগ। আর সেটা ছিল সলমন খানের কেরিয়ারের হিট সিনেমা ম্যায়নে প্যায়ার কিয়া। প্রসেনজিৎ-এর কথা অনুযায়ী,  এই ছবির জন্য তিনিই প্রথম পছন্দ ছিলেন সিনেমা নির্মাতাদের। কিন্তু তিনি সেই ছবি করতে রাজি হননি। অভিনেতা এ প্রসঙ্গে পুরনো এক সাক্ষাৎকারে বলেছিলেন, 'আমি তখন আমার বাংলা ছবির কেরিয়ারটাকে নষ্ট করতে চাইনি। আমি তিনটি হিন্দি ছবি করেছিলাম। কিন্তু সেগুলো ঠিক হয়নি। ফ্লপ করেছিল। এরপর আমি কলকাতা এসে অমর সঙ্গী ছবিটা করি আর সেটা হিট করে যায়। আমায় অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত করে। আমি দেখলাম এখানে অনেক কিছু করার আছে। সেসব কিছুকে ঝুঁকিতে ফেলে আমি আমার কেরিয়ার গড়তে মুম্বই যেতে চায়নি। তাই আমি ম্যায়নে পেয়ার কিয়া, সাজান ছবির অফার ফিরিয়ে দিই। কিন্তু দুটো ছবিই সেই সময় হিট করেছিল।'

আরও পড়ুন: OTT প্লে চেঞ্জ মেকার অ্যাওয়ার্ড: একঝাঁক বলিউড তারার মাঝে 'মধ্যমণি' প্রসেনজিত্‍, PHOTOS

ভাগ্যশ্রীর সঙ্গে রয়েছে যোগাযোগ
তবে প্রসেনজিৎ জানিয়েছেন যে ম্যায়নে প্যায়ার কিয়া সিনেমাটি না করলেও তাঁর সঙ্গে ভাগ্যশ্রীর যোগাযোগ কিন্তু এখনও রয়েছে। তাঁরা খুবই ভালো বন্ধু। জুবিলির আগে অভিনেতাকে সাংঘাই সিনেমায় শেষবারের মতো দেখা গিয়েছিল। টলিউডে প্রসেনজিৎ-কে ভার্সাটাইল অভিনেতা হিসাবেই দেখা হয়। তিনি নিজেকে একাধিক ভিন্ন ধরনের চরিত্রের মাধ্যমে বারংবার প্রমাণ করেছেন। লক্ষ্য করলে দেখা যাবে গত ১০-১২ বছর অভিনেতা মূল ধারার বাণিজ্যিক ছবির বদলে নিজেকে ভেঙে অন্য ধরনের ছবি, চরিত্র করছেন। নতুন নতুন পরিচালকদের সঙ্গে কাজ করছেন। 

Advertisement

আরও পড়ুন: Prosenjit Chatterjee: ৬০ বছর বয়সেও একচেটিয়া ইন্ডাস্ট্রি কাঁপাচ্ছেন প্রসেনজিৎ , ২০২৩-এ কোন কোন ছবি উপহার দেবেন?

কর্মাশিয়াল সিনেমাতেও কাজ করবেন বুম্বাদা
শুধু তাই নয়, খুব শীঘ্রই প্রসেনজিৎকে কর্মাশিয়াল সিনেমায় দেখা যাবে। পরিচালক রাজা চন্দের সঙ্গে তিনি কাজ করছেন একটি সিনেমায়। জুবিলি-এর পাশাপাশি প্রসেনজিৎ-এর শেষ পাতা সিনেমাও খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে। এই সিনেমায় অভিনেতাকে বৃদ্ধ লেখকের ভূমিকায় দেখা যাবে। শেষ পাতা সিনেমায় প্রসেনজিৎ-এর প্রথম লুকস সামনে আসার পর থেকেই দর্শকেরা তাঁকে এই রূপে দেখার জন্য উদগ্রীব হয়ে পড়েছিলেন। জুবিলিতে অভিনেতা শ্রীকান্ত রায়ের ভূমিকায় অভিনয় করবেন। এছাড়াও একাধিক সিনেমার কাজ হাতে রয়েছে অভিনেতার।  
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement