Advertisement

Srabanti Chatterjee: স্কুলে পড়াকালীনই পরিচালকের সঙ্গে বিয়ে, তারপর? যে ভাবে নায়িকা হন শ্রাবন্তী...

Srabanti Chatterjee: বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির সবচেয়ে চর্চিত অভিনেত্রী হলেন শ্রাবন্তী। তাঁর পেশাগত দিকের চেয়ে বেশি ব্যক্তিগত দিক নিয়েই অভিনেত্রী আলোচিত হয়ে থাকেন। তাঁর ব্যক্তিগত জীবন নানান চড়াই-উৎরাইতে ভরপুর। মাত্র ১৬ বছর বয়সে পরিবারের অমতে গিয়ে পরিচালক রাজীব বিশ্বাসকে বিয়ে করেন। কিন্তু সেই বিয়েও টেকেনি অভিনেত্রীর।

কীভাবে ভাঙল শ্রাবন্তীর প্রথম বিয়ে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Mar 2023,
  • अपडेटेड 3:10 PM IST
  • বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির সবচেয়ে চর্চিত অভিনেত্রী হলেন শ্রাবন্তী।
  • তাঁর পেশাগত দিকের চেয়ে বেশি ব্যক্তিগত দিক নিয়েই অভিনেত্রী আলোচিত হয়ে থাকেন।
  • মাত্র ১৬ বছর বয়সে পরিবারের অমতে গিয়ে পরিচালক রাজীব বিশ্বাসকে বিয়ে করেন।

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির সবচেয়ে চর্চিত অভিনেত্রী হলেন শ্রাবন্তী। তাঁর পেশাগত দিকের চেয়ে বেশি ব্যক্তিগত দিক নিয়েই অভিনেত্রী আলোচিত হয়ে থাকেন। তাঁর ব্যক্তিগত জীবন নানান চড়াই-উৎরাইতে ভরপুর। মাত্র ১৬ বছর বয়সে পরিবারের অমতে গিয়ে পরিচালক রাজীব বিশ্বাসকে বিয়ে করেন। কিন্তু সেই বিয়েও টেকেনি অভিনেত্রীর। কেন রাজীব বিশ্বাসের সঙ্গে দীর্ঘদিনের বৈবাহিক সম্পর্ক ভেঙে গেল আসুন জেনে নেওয়া যাক। 

পরিবারের অমতে বিয়ে করেন অভিনেত্রী
১৯৯৭ সালে প্রসেনজিৎ ও ঋতুপর্ণার ‘মায়ার বাঁধন’ ছবিতে প্রসেনজিতের মেয়ের ভূমিকায় অভিনয় করে শিশুশিল্পী হিসেবে টলিউডে পা রেখেছিলেন শ্রাবন্তী। নায়িকা হিসেবে ২০০৩ সালে তিনি ইন্ডাস্ট্রিতে নিজের পরিচিতি গড়ে তোলেন। জিতের ‘চ্যাম্পিয়ন’ ছবিতে প্রথমবার নায়িকা হিসেবে অভিনয়ের সুযোগ পান তিনি। এরপরই ব্যক্তিগত জীবনে একটা চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেন শ্রাবন্তী। মাত্র ১৬ বছর বয়সে তিনি পরিচালক রাজীব বিশ্বাসকে বিয়ে করে নেন। পরিবারের অমতে গিয়েই বিয়ে করেন অভিনেত্রী। 

আরও পড়ুন: Srabanti Chatterjee: শ্রাবন্তীর জীবনে নতুন পুরুষ? পরিচালকের সঙ্গে কফিশপে অভিনেত্রী

রাজীব-শ্রাবন্তীর বিয়েতে ভাঙন
বিয়ের পর অভিনয় জগত থেকে কিছুটা দূরে সরে গিয়েছিলেন তিনি। এক বছরের মাথাতেই তাঁর কোলজুড়ে আসে ঝিনুক। কিন্তু এরপরই রাজীব বিশ্বাসের সঙ্গে দাম্পত্যে ফাটল ধরতে শুরু করে। দীর্ঘদিন একসঙ্গে থাকলেও শেষপর্যন্ত টেকেনি সেই বিয়ে। রাজীব তাঁর ওপর শারীরিক অত্যাচার চালাতো, এটা নিজের মুখেই স্বীকার করতে শোনা গিয়েছে শ্রাবন্তীকে। বাধ্য হয়ে ছেলেকে নিয়ে সেই সম্পর্ক থেকে বেরিয়ে আসেন তিনি। এরপর টলিউড থেকে কিছুটা দুরত্ব বজায় রাখতে শুরু করলেও পাঁচ বছর পর ২০০৮ সালে ‘ভালবাসা ভালবাসা’ ছবির মাধ্যমে তিনি আবার পর্দার সামনে ফিরে আসেন। এরপর আর শ্রাবন্তীকে ফিরে তাকাতে হয়নি।

আরও পড়ুন: Srabanti- Roshan: রোশনের বিরুদ্ধে শ্রাবন্তীর খোরপোষের মামলায় নতুন মোড়, কী জানাল আদালত?

Advertisement

একাধিক সম্পর্কে জড়িয়েছেন
একের পর এক হিট ছবিতে অভিনয় করার সুবাদে রাতারাতি খ্যাতির শীর্ষে পৌঁছে যান শ্রাবন্তী। সেই সঙ্গে একা হাতেই বড় করে তোলেন ছেলে ঝিনুককে। রাজীব বিশ্বাসের পর শ্রাবন্তীর জীবনে একাধিক সম্পর্ক এসেছে কিন্তু কোনও সম্পর্কই টেকেনি। তৃতীয় স্বামী রোশনের সঙ্গে বিচ্ছেদের পর অভিরূপ নাগ চৌধুরীর সঙ্গে তার সম্পর্ক নিয়ে ফের গুঞ্জন শুরু হয়।

আরও পড়ুন: srabanti Chatterjee controversy: প্রাক্তন স্বামীর কাছে কত টাকা খরপোশ চেয়েছেন শ্রাবন্তী? অঙ্ক শুনলে চমকে যাবেন

এখন শুধুই ফোকাস কেরিয়ার
তবে অভিরূপের সঙ্গেও সম্পর্কে ছেদ পড়ে। বর্তমানে তাঁর নতুন সম্পর্কের গুঞ্জন শুরু হলেও এখন কোনওদিকেই তাকাতে রাজি নন শ্রাবন্তী। কাবেরী অন্তর্ধান-এর মতো সিনেমায় অভিনয় করে শ্রাবন্তী ফের অভিনেত্রী হিসাবে নিজেকে প্রমাণ করেছেন। হাতে রয়েছে দেবী চৌধুরানী-এর মতো সিনেমা। যেখানে শ্রাবন্তী নাম ভূমিকায় অভিনয় করছেন বলে জানা গিয়েছে। এর পাশাপাশি নিজেকে ফিট রাখতে নিয়মিত শরীরচর্চাও করছেন শ্রাবন্তী।   

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement