Advertisement

Akshay Kumar: ৫০ বছর বয়সে সুখবর দিলেন টুইঙ্কল, স্ত্রীকে জড়িয়ে ধরলেন অক্ষয়

Akshay Kumar: কথায় আছে শেখার কোনও বয়স হয় না আর ইচ্ছে থাকলে সবকিছুই সম্ভব। আর সেটাই প্রমাণ করলেন বলিউডের টুইঙ্কল খান্না। খুব ছোট বয়স থেকে অভিনয় শুরু করার ফলে তিনি পড়াশোনা শেষ করতে পারেননি। কিন্তু সেটা নিয়ে কোনও আক্ষেপ ছিল না।

অক্ষয় কুমার-টুইঙ্কল খান্না
Aajtak Bangla
  • মুম্বই,
  • 17 Jan 2024,
  • अपडेटेड 12:56 PM IST
  • রাজেশ খান্না ও ডিম্পল কাপাডিয়ার মেয়ে টুইঙ্কল ছোট থেকেই মা-বাবার মতো অভিনয়কেই পেশা করতে চাননি।

কথায় আছে শেখার কোনও বয়স হয় না আর ইচ্ছে থাকলে সবকিছুই সম্ভব। আর সেটাই প্রমাণ করলেন বলিউডের টুইঙ্কল খান্না। খুব ছোট বয়স থেকে অভিনয় শুরু করার ফলে তিনি পড়াশোনা শেষ করতে পারেননি। কিন্তু সেটা নিয়ে কোনও আক্ষেপ ছিল না। স্বামী সুপারস্টার অক্ষয় কুমার যখন অভিনয় নিয়ে ব্যস্ত তখন টুইঙ্কল খান্না মন বসালেন পড়াশোনায়। আর ৫০ বছর বয়সে স্নাতকোত্তর হলেন টুইঙ্কল খান্না। স্ত্রীর এই কীর্তিতে গর্বিত স্বামী অক্ষয় শেয়ার করলেন আবেগঘন পোস্ট। 

রাজেশ খান্না ও ডিম্পল কাপাডিয়ার মেয়ে টুইঙ্কল ছোট থেকেই মা-বাবার মতো অভিনয়কেই পেশা করতে চাননি। চাননি গ্ল্যামার এবং স্পটলাইট। পর্দায় আগুন ধরিয়ে দেওয়ার ক্ষমতা রাখলেও টুইঙ্কলের একেবারেই ভাল লাগত না ‘ফিল্ম লাইন’-এর কাজ। তিনি একটু অন্য ধাঁচে গড়া। লেখাপড়া, সামাজিক কাজ এসবেই মন বসিয়েছেন অভিনয় থেকে সরে এসে। পর্দায় আগুন ধরিয়ে দেওয়ার ক্ষমতা রাখলেও টুইঙ্কলের একেবারেই ভাল লাগত না ‘ফিল্ম লাইন’-এর কাজ। তিনি একটু অন্য ধাঁচে গড়া। লেখাপড়া, সামাজিক কাজ এসবেই মন বসিয়েছেন অভিনয় থেকে সরে এসে। অক্ষয় কুমারের বছরে ৪-৫টা ছবি মুক্তি পায়। আর টুইঙ্কল খান্না মন বসালেন পড়াশোনায়। 

টুইঙ্কল ইউনিভার্সিটি অফ লন্ডন থেকে স্নাতকোত্তর হয়েছেন। গ্র্যাজুয়েশন ডে তে তাঁর পাশে এসে দাঁড়িয়েছিলেন অক্ষয়ও। কেবল তাই নয়, স্ত্রীর এই কৃতিত্বকে উদযাপন করেছেন বলিউডের ইন্টারন্যাশনাল খিলাড়ি। ৫০ বছর বয়সে স্নাতকোত্তর হলেন টুইঙ্কল। যে সকল নারীদের অল্প বয়সে লেখাপড়া বন্ধ হয়ে যায়, তাঁদের অনুপ্রাণিত করতে পারে টুইঙ্কলের এই কৃতিত্ব। স্ত্রীর গ্র্যাজুয়েশন ডে-তে কালো কোট পরে হাজির হয়েছিলেন অক্ষয়। এবং টুইঙ্কল পরেছিলেন সবুজ রঙের একটি শাড়ি। টুইঙ্কলকে জড়িয়ে ধরে অক্ষয় স্ত্রীর এই কৃতিত্ব শেয়ার করেছেন সকলের সঙ্গে। তিনি লিখেছেন, দু’বছর আগে হঠাৎই একদিন আমাকে তুমি বলেছিলে ফের একবার লেখাপড়া শুরু করতে চাও। সেই মুহূর্তে মনে হয়েছিল, যা তুমি বলেছিলে সত্যি করবে কি না। কিন্তু আমার এই সংশয় ভুল ছিল। তোমাকে আমি দিনরাত লেখাপড়া করতে দেখেছি। একই সঙ্গে বাড়ি, কেরিয়ার, আমাকে আর আমাদের সন্তানদেরও সামলাতে দেখেছি। আমি জানি একজন সুপারওম্যানকে বিয়ে করেছি আমি। আজ তোমার গ্ল্যাজুয়েশন ডে-তে, মনে হচ্ছে আমারও আরও পড়াশোনা উচিত ছিল। তা হলেই হয়তো তোমার এই কৃতিত্বকে সঠিক শব্দে বর্ণনা করে বোঝাতে পারতাম, তুমি আমাকে কতটা গর্বিত করেছ।

Advertisement

অক্ষয় কুমারকে শেষবারের মতো দেখা গিয়েছিল মিশন রাণীগঞ্জ-এ। যেখানে অক্ষয় অভিনয় করেছিলেন যশযন্ত সিং গিলের ভূমিকায়। অক্ষয়কে এরপর দেখা যাবে সুরারাই পত্রু-র হিন্দি রিমেকে। এছাড়াও অভিনেতার ঝুলিতে রয়েছে বড়ে মিঞা ছোটে মিঞা, হেরাফেরি ৩, সিংঘম ৩। অপরদিকে টুইঙ্কল খান্না তাঁর বই ওয়েলকাম টু প্যারাডাইস লঞ্চ করেছেন।  


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement