Advertisement

Swara Bhaskar : তালিবান ও হিন্দুত্ব নিয়ে ট্যুইট, অভিনেত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের লালবাজারে

গত ১৭ একটি ট্যুইটে স্বরা ভাস্কর লেখেন, 'হিন্দুত্ববাদী সন্ত্রাস দেখলে আমরা সরব হই না, কিন্তু তালিবানী সন্ত্রাসে আমার রেগে যাই। তালিবানি সন্ত্রাস দেখলে আমরা মাথা ঠান্ডা রাখতে পারি না। কিন্তু হিন্দুত্ববাদী সন্ত্রাসের সময় আমরা চোখ বন্ধ করে থাকি। আমাদের মূল্যবোধ কোনও নির্দিষ্ট সন্ত্রাসের ওপর ভিত্তির করে গড়ে তোলা উচিত নয়।' 

স্বরা ভাস্কর
রাজেশ সাহা
  • কলকাতা,
  • 19 Aug 2021,
  • अपडेटेड 6:13 PM IST
  • স্বরা ভাস্করের ট্যুইট ঘিরে বিতর্ক
  • সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড়
  • কলকাতা অভিযোগ দায়ের

বলিউড অভিনেত্রী স্বরা ভাস্করের (Swara Bhaskar) বিরুদ্ধে অভিযোগ দায়ের কলকাতায়। সাম্প্রদায়িক উস্কানি ও হিংসা ছড়ানোর অভিযোগে কলকাতা পুলিশের সাইবার ক্রাইম শাখায় অভিযোগ দায়ের করা হয়েছে অভিনেত্রীর বিরুদ্ধে। অভিযোগ দায়ের করেছেন রাজ চৌধুরী নামে এক ব্যক্তি। লালবাজারের সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। 

ঘটনার সূত্রপাত অভিনেত্রীর একটি ট্যুইটকে ঘিরে। গত ১৭ একটি ট্যুইটে স্বরা ভাস্কর লেখেন, 'হিন্দুত্ববাদী সন্ত্রাস দেখলে আমরা সরব হই না, কিন্তু তালিবানী সন্ত্রাসে আমার রেগে যাই। তালিবানি সন্ত্রাস দেখলে আমরা মাথা ঠান্ডা রাখতে পারি না। কিন্তু হিন্দুত্ববাদী সন্ত্রাসের সময় আমরা চোখ বন্ধ করে থাকি। আমাদের মূল্যবোধ কোনও নির্দিষ্ট সন্ত্রাসের ওপর ভিত্তির করে গড়ে তোলা উচিত নয়।' 

অভিনেত্রী এই ট্যুইট করার পরেই দ্রুত সেটি ভাইরাল হয়ে যায়। তালিবানী (Taliban) সন্ত্রাসের সঙ্গে উগ্র হিন্দুত্ববাদকে একই বন্ধনীর মধ্যে নিয়ে আসায় অনেকেই তাঁর বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগড়ে দেন। কেউ কেউ তো তাঁর গ্রেফতারির দাবিও তোলেন। আর তারপরেই দেখা গেল বলিউড এই অভিনেত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের হল কলকাতায়। 

তবে এবারই প্রথম নয়, এর আগেও অবশ্য সোশ্যাল মিডিয়ায় (Social Media) পোস্ট ঘিরে শিরোনামে এসেছেন স্বরা ভাস্কর। গত জুন মাসে গাজিয়াবাদের এক মুসলিম বৃদ্ধকে মারধরের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্টকে ঘিরেও ব্যাপক বিতর্কের সৃষ্টি হয়। সেই সময়েও অভিযোগ দায়ের হয় অভিনেত্রীর বিরুদ্ধে। তারপর এই ট্যুইটকে কেন্দ্র করে ফের একবার বিতর্কে স্বরা ভাস্কর। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement