Advertisement

Dev in Bagha Jatin: স্বাধীনতা দিবসের আগেই প্রকাশ্যে 'বাঘাযতীন', প্রথম দর্শন কেমন হল?

Dev in Bagha Jatin: ব্যোমকেশের মতো বাঘাযতীন ঘোষণার পর থেকেই বেশ চর্চায় ছিলেন দেব। তবে ব্যোমকেশ ঘোষণার পর যেমন ট্রোল হয়েছিলেন, বাঘাযতীন নিয়ে সেই ট্রোল হওয়ার হাত থেকে কিছুটা রেহাই মিলেছিল। কারণ স্বাধীনতা সংগ্রামী যতীন্দ্রনাথ মুখোপাধ্যায়ের ছবি খুব বেশি পাওয়া যায় না বলে নেটিজেনরা দেবকে বাঘাযতীন হিসাবে দেখার জন্য উদগ্রীব হয়েছিলেন।

বাঘাযতীন প্রি টিজার প্রকাশ্যে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Aug 2023,
  • अपडेटेड 2:16 PM IST
  • ব্যোমকেশের মতো বাঘাযতীন ঘোষণার পর থেকেই বেশ চর্চায় ছিলেন দেব।
  • তবে ব্যোমকেশ ঘোষণার পর যেমন ট্রোল হয়েছিলেন, বাঘাযতীন নিয়ে সেই ট্রোল হওয়ার হাত থেকে কিছুটা রেহাই মিলেছিল।

যতীন মুখার্জি হয় লড়ে, না হয় মরে। ধরা পড়ে না। এই সংলাপের মাধ্যমেই পুজোয় বাঘাযতীন হয়ে দর্শকদের কাছে ধরা দেবেন দেব। এখনও ব্যোমকেশের রেশ কাটেনি দর্শকদের মধ্য থেকে। তারই মাঝে দেব অভিনীত বাঘাযতীন-এর প্রি টিজার প্রকাশ হল সোমবার। 

ব্যোমকেশের মতো বাঘাযতীন ঘোষণার পর থেকেই বেশ চর্চায় ছিলেন দেব। তবে ব্যোমকেশ ঘোষণার পর যেমন ট্রোল হয়েছিলেন, বাঘাযতীন নিয়ে সেই ট্রোল হওয়ার হাত থেকে কিছুটা রেহাই মিলেছিল। কারণ স্বাধীনতা সংগ্রামী যতীন্দ্রনাথ মুখোপাধ্যায়ের ছবি খুব বেশি পাওয়া যায় না বলে নেটিজেনরা দেবকে বাঘাযতীন হিসাবে দেখার জন্য উদগ্রীব হয়েছিলেন। সেই কৌতুহল কিছুটা হলেও দেব মিটিয়েছিলেন এই সিনেমার পোস্টার রিলিজের সময়। তবে এক মিনিটের প্রি টিজারে দেব আবার নিজের স্বমহিমায় হাজির। 

প্রি টিজারে দেবের সংলাপ বলা থেকে শুরু করে তাঁর অ্যাকশন অবতার সব কিছুর ঝলকই পাওয়া গিয়েছে। পরাধীন ভারতের প্রেক্ষাপটে ব্রিটিশদের অত্যাচারের ছবিও সেখানে ধরা পড়েছে। যদিও এই প্রি টিজারের মূল আকর্ষণ আবহ সঙ্গীত। দেবের মুখে ‘বন্দেমাতরম’, আবহ সঙ্গীত সব মিলিয়ে দক্ষিণী হাওয়ার কথা মনে করায়। উল্লেখ্য, পরিচালক শুরু থেকেই ছবির ভিএফএক্স-এর উপরে জোর দিয়েছিলেন। সেখানে প্রি টিজারে কিন্তু দেবের বিপরীতে গ্রাফিক্সের বাঘের দর্শনও মিলেছে।

স্বাধীনতা আন্দোলনে সামিল হওয়ার পাশাপাশি যতীন্দ্রনাথ মুখোপাধ্যায় তথা বাঘাযতীনকে দেখা গিয়েছে রোম্যান্স করতেও। সব মিলিয়ে প্রি টিজারের পর সকলেই অপেক্ষা করছেন ট্রেলারের জন্য। প্রথমদিকে ভাবা হয়েছিল যে হয়ত ১৫ অগাস্টের সময়ই এই ছবি মুক্তি পাবে। কিন্তু তার আগেই মুক্তি পায় ব্যোমকেশ ও দুর্গরহস্য। পরিচালক অরুণ রায়ের এই বাঘাযতীন ছবির প্রি টিজার স্বাধীনতার আগেই মুক্তি পেল। 

এর আগে কখনও সাধুর বেশে আবার কখনও বা পাগড়ি পরে এই ছবিতে নিজের লুক প্রকাশ করে ভক্তদের চমকে দিয়েছিলেন দেব। ব্যোমকেশের পর সকলেই এই ছবির টিজারের জন্য অপেক্ষা করেছিলেন। পুজোর সময় দেবের ছবির পাশাপাশি থাকছে সৃজিত মুখোপাধ্যায়ের দশম অবতার, অরিন্দম শীলের মিতিন মাসি। যদিও লড়াই জমবে দশম অবতার বনাম বাঘাযতীন। বক্সঅফিসে কে ছক্কা মারে এখন সেটাই দেখার। 
 
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement