Advertisement

Dev: শ্যুটিং শুরু হয়েও স্থগিত, বিশ বাঁও জলে দেবের এই দুই সিনেমা

Dev: দেবের এখন দম নেওয়ার ফুরসত নেই। ব্যোমকেশ, বাঘাযতীন, বিনোদিনী, প্রধান এই সমস্ত ছবির প্রযোজনার দায়িত্ব যেমন তাঁর হাতে, তেমনই বিনোদিনী বাদে বাকি ছবিগুলিতে অভিনয়ও করছেন তিনি। সদ্য শেষ করেছেন বাঘা যতীন ছবির শ্যুটিং। এখনও শ্যুটিং শুরু হয়নি দুর্গ রহস্য অর্থাৎ ব্যোমকেশের। তার পরেই শুরু করবেন বড় দিনের ছবির কাজ।

দেবের এই দুটি সিনেমা মুক্তি পাবে না
Aajtak Bangla
  • কলকাতা,
  • 19 Apr 2023,
  • अपडेटेड 12:56 PM IST
  • দেবের এখন দম নেওয়ার ফুরসত নেই।
  • ব্যোমকেশ, বাঘাযতীন, বিনোদিনী, প্রধান এই সমস্ত ছবির প্রযোজনার দায়িত্ব যেমন তাঁর হাতে, তেমনই বিনোদিনী বাদে বাকি ছবিগুলিতে অভিনয়ও করছেন তিনি।
  • আর এইসবের মাঝে বিশ বাঁও জলে তলিয়ে গেল দেবের আরও দুটি সিনেমা।

দেবের এখন দম নেওয়ার ফুরসত নেই। ব্যোমকেশ, বাঘাযতীন, বিনোদিনী, প্রধান এই সমস্ত ছবির প্রযোজনার দায়িত্ব যেমন তাঁর হাতে, তেমনই বিনোদিনী বাদে বাকি ছবিগুলিতে অভিনয়ও করছেন তিনি। সদ্য শেষ করেছেন বাঘা যতীন ছবির শ্যুটিং। এখনও শ্যুটিং শুরু হয়নি দুর্গ রহস্য অর্থাৎ ব্যোমকেশের। তার পরেই শুরু করবেন বড় দিনের ছবির কাজ। আর এইসবের মাঝে বিশ বাঁও জলে তলিয়ে গেল দেবের আরও দুটি সিনেমা। একটি ছবি ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের ‘রঘু ডাকাত’। অন্যটি শাপলা মিডিয়ার ‘কমান্ডো’।

রঘু ডাকাত মুক্তি পাওয়ার কথা ছিল ২০২১ সালে
গোলন্দাজ সিনেমার পর পরই শোনা গিয়েছিল ফের বড়পর্দায় একসঙ্গে জুটি বাঁধছেন ধ্রুব বন্দ্যোপাধ্যায় ও দেব। বাংলার কুখ্যাত রঘু ডাকাত-কে এবার পর্দায় নিয়ে আসার পরিকল্পনা করেছিলেন পরিচালক। দেব এন্টারটেনমেন্ট ভেঞ্চারস এবং এসভিএফ এর যৌথ প্রযোজনায়  ইতিহাসের পাতা থেকে এবার পর্দায় ফিরে আসতে চলেছে 'রঘু ডাকাত'। ফুটবলের মাঠ থেকে সোজা হুগলির ডাকাত কালীমন্দিরের 'রবিনহুড ডাকাত', এই নতুন যাত্রার বিষয়ে দেব নিজেই ফেসবুকে পোস্ট করে জানিয়েছিলেন যে নীল বিদ্রোহে সামিল হয়ে ইংরেজেদের বিরুদ্ধে লড়াই করা "রঘু ডাকাতের" কাহিনিই তাঁর আগামি সিনেমার বিষয়। ২০২১ সালের দিওয়ালিতে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু এরপর গোটা দেড়  বছর কেটে যাওয়ার পরও এই সিনেমা নিয়ে কোনও কথাই এগোয়নি। এমনকী দেবের সোশ্যাল মিডিয়া পেজেও এই সিনেমা নিয়ে কোনও আপডেট জানা যায়নি। এর মাঝে কাছের মানুষ, কিশমিশ, প্রজাপতি-এর মতো সিনেমা মুক্তি পেলেও রঘু ডাকাত নিয়ে এখনও কোনও তথ্য সামনে আসেনি। 

আরও পড়ুন: Dev: ব্যোমকেশ-বিনোদিনী-বাঘাযতীন, দেবের পরপর ৩ ছবি, হিট করবে?

 

কমান্ডোর শ্যুটিংও বন্ধ
অপরদিকে, শোনা গিয়েছিল যে দেব নাকি ঢালিউড অর্থাৎ বাংলাদেশের সিনেমাতেও ডেবিউ করবেন। পরিচালক শামীম আহমেদ রনীর পরিচালনায় কম্যান্ডো ছবিতে অভিনয় করবেন তিনি। সেই ছবির শ্যুটিং নাকি শুরু হয়ে গিয়েছিল। ছবির একটি পোস্টারও ট্যুইট করেন দেব। কিন্তু এরপর আর কোনও সাড়াশব্দ পাওয়া যায়নি। ফলে এই সিনেমাটির ভবিষ্যতও কী হতে চলেছে বা আদৌও মুক্তি পাচ্ছে কিনা সেটা এখনই কিছুই জানা যায়নি। 

Advertisement

সোশ্যাল মিডিয়ায় চর্চা 
তবে মঙ্গলবার পরপর তিনটি ছবির নাম ঘোষণা করতেই টনক নড়ে দেবের অনুরাগীদের। সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে চর্চাও বহু হচ্ছে। কিন্তু আপাতত দেবের পক্ষ থেকে বা তাঁর প্রযোজনা সংস্থার পক্ষ থেকে  এই নিয়ে কোনও মন্তব্য করা হয়নি। তবে কেন দুটো ছবির শ্যুটিং স্থগিত হয়ে রয়েছে? টলিউডের অন্দরের খবর অন্য বলছে। 

আরও পড়ুন: Dev-Srabanti: দেবের অফার নাকচ করেছেন শ্রাবন্তী! ভাইরাল

সময় নেই দেবের হাতে
বিশেষ সূত্রে জানা গিয়েছে, দেব অভিনীত তিনটে ছবি ছাড়াও রামকমল মুখোপাধ্যায়ের বিনোদিনী সিনেমার প্রযোজকও দেব। আর অভিনেতা-সাংসদ যে কাজে হাত দেন তা সুষ্ঠুভাবে সম্পন্ন করে থাকেন। তাঁর ছবির প্রচারও হয় অন্যদের চেয়ে আলাদা। সুতরাং চারটে ছবি প্রযোজনা ও তার পাশাপাশি অভিনয় এই সব করার পর দেবের হাতে সময় কোথায় অন্য দুই ছবি নিয়ে এখন ভাববেন। তবে এই তালিকায় রয়েছে রানা সরকারের ধূমকেতু। যা ধূমকেতুর মতোই গায়েব হয়ে গিয়েছে। কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত, দেব-শুভশ্রী অভিনীত ছবিটি ১৭ বছর আগে তৈরি। এই ছবিতে দেব ৭৫ বছরের বৃদ্ধের রূপটান নিয়েছিলেন। দর্শকেরা আজও ছবিটির জন্য মুখিয়ে। কিন্তু তা আদৌও মুক্তি পাবে কিনা তা সন্দেহ দেখা গিয়েছে।  
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement