Advertisement

Rituparna Sengupta: আর দেরি করলেন না! বড় সিদ্ধান্ত নিয়ে ফেললেন ঋতুপর্ণা

Rituparna Sengupta: টলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে ঋতুপর্ণা সেনগুপ্ত অন্যতম। তাঁর অভিনয় বরাবরাই দর্শকদের কাছে প্রশংসিত। প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের খুব প্রিয় মানুষ ছিলেন অভিনেত্রী। ঋতুপর্ণার বিয়েতেও গিয়েছিলেন তিনি।

ঋতুপর্ণা সেনগুপ্ত
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Aug 2024,
  • अपडेटेड 5:08 PM IST
  • টলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে ঋতুপর্ণা সেনগুপ্ত অন্যতম।

টলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে ঋতুপর্ণা সেনগুপ্ত অন্যতম। তাঁর অভিনয় বরাবরাই দর্শকদের কাছে প্রশংসিত। প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের খুব প্রিয় মানুষ ছিলেন অভিনেত্রী। ঋতুপর্ণার বিয়েতেও গিয়েছিলেন তিনি। বৃহস্পতিবার বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যুর খবর স্বাভাবিকভাবে অভিনেত্রীকেও নাড়া দিয়ে গিয়েছে। আর তারই মাঝে নিজের জীবন নিয়ে গুরুতর এক সিদ্ধান্ত নিয়ে ফেললেন অযোগ্য অভিনেত্রী। 

বুদ্ধদেব ভীষণভাবে পছন্দ করতেন ঋতুপর্ণাকে। তাঁর সিনেমা দেখে বহুবার অভিনেত্রীর প্রশংসা করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। ঋতুপর্ণার ঝুলিতে জাতীয় পুরষ্কার আসার পরও বুদ্ধদেব ভট্টাচার্য তাঁকে ফোন করে শুভেচ্ছা জানিয়েছিলেন। বাম মতাদর্শে বিশ্বাসী হওয়ার কারণে প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী মৃত্যুর পর তাঁর দেহদান করে যান। সেইমতো শুক্রবার তাঁর দেহদান করা হয় এনআরএস হাসপাতালে। বুদ্ধদেব ভট্টাচার্যের পথে হেঁটে ঋতুপর্ণাও তাঁর দেহদানের অঙ্গীকার করে গেলেন। 

এক সংবাদমাধ্যমকে ঋতুপর্ণা বলেন, আমার পিসিমা, পিসেমশাই একই পথের পথিক। আমিও প্রাক্তন মুখ্যমন্ত্রীর পথেই হাঁটব। দাহ করার বদলে দেহ দান করে গেলে আমার দেহের অঙ্গ-প্রত্যঙ্গ হয়তো কোনও মৃত্যুপথযাত্রীকে জীবনের পথে ফেরাতে পারবে। তার মধ্যে দিয়ে আমিও বেঁচে থাকব চিরকাল। প্রসঙ্গত বুদ্ধদেব ভট্টাচার্য ঋতুপর্ণার দুটি সিনেমা আলো ও পারমিতার একদিন ছবিটি দেখে অভিনেত্রীর ভূয়সী প্রশংসা করেছিলেন। প্রাক্তন মুখ্যমন্ত্রীর খুব প্রিয় ছিল এই দুটি সিনেমা। জাতীয় পুরস্কার পাওয়ার পর তাই অভিনেত্রীকে আলাদা করে প্রশংসায় ভরিয়ে দিয়েছিলেন তিনি।

শুক্রবার বুদ্ধদেব ভট্টাচার্যকে শেষশ্রদ্ধা জানাতে আলিমুদ্দিন স্ট্রিটের দলীয় কার্যালয়ের অফিসের উদ্দেশে রওনা হয়েছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। তবে ততক্ষণে প্রাক্তন মুখ্যমন্ত্রীর মরদেহ নীলরতন সরকার হাসপাতালের পথে। জনজোয়ার ঠেলেই অভিনেত্রী ছুটে যান প্রিয় নেতার শববাহী গাড়ির দিকে। ঋতুপর্ণার শ্রদ্ধাজ্ঞাপনের জন্য কিছুক্ষণ গাড়ি থামেও। আবেগে ভেসে গিয়ে শেষবারের মতো শ্রদ্ধা জানালেন বুদ্ধদেব ভট্টাচার্যকে। 

Advertisement

শেষবার যখন প্রাক্তন মুখ্যমন্ত্রী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন সেই সময়ও ঋতুপর্ণা তাঁকে দেখতে গিয়েছিলেন। বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যুতে শোকাহত অভিনেত্রী। সম্প্রতি ঋতুপর্ণার দাবাড়ু ও অযোগ্য মুক্তি পেয়েছে। আর এই দুই সিনেমায় তাঁর অভিনয় সকলকে মুগ্ধ করেছে। আরও কিছু নতুন সিনেমার কাজ চলছে অভিনেত্রীর। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement