Advertisement

Manoj Bajpayee: 'পুরা ইলাকা ধুঁয়া ধুয়া হো জায়েগা...', সর্দার খানের এই সংলাপে উচ্ছ্বসিত মহিলারাও, মনোজ বললেন...

গ্যাংস অফ ওয়াসিপুর সিনেমার সর্দার খানকে মনে আছে? চরিত্রটিকে জীবন্ত করে তুলেছিলেন দেশের অন্যতম তুখোড় অভিনেতা মনোজ বাজপেয়ী। সেই সিনেমার একটি দৃশ্যে মন্ত্রী রামাধীর সিংয়ের বাড়ির সামনে মাইকে হুমকি দিতে দেখা যায় তাঁকে।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 26 Nov 2023,
  • अपडेटेड 5:30 PM IST
  • গ্যাংস অফ ওয়াসিপুর সিনেমার সর্দার খানকে মনে আছে?
  • চরিত্রটিকে জীবন্ত করে তুলেছিলেন দেশের অন্যতম তুখোড় অভিনেতা মনোজ বাজপেয়ী।

গ্যাংস অফ ওয়াসিপুর সিনেমার সর্দার খানকে মনে আছে? চরিত্রটিকে জীবন্ত করে তুলেছিলেন দেশের অন্যতম তুখোড় অভিনেতা মনোজ বাজপেয়ী। সেই সিনেমার একটি দৃশ্যে মন্ত্রী রামাধীর সিংয়ের বাড়ির সামনে মাইকে হুমকি দিতে দেখা যায় তাঁকে। সেই সংলাপটি খুবই বিখ্যাত হয়েছিল। সংলাপটি ছিল, 'হজরত হজরত হজরত, ওয়াসিপুরকে এক ল্যাড়কি কো আগওয়া কার লিয়া গ্যায়া হ্যায়। আগর ২৪ ঘ্যাণ্টে কে আন্দর ল্যাড়কি ঘর নেহি পঁহুছি, তো ইতনা বম মারেঙ্গে কে ইলাকা ধুঁয়া ধুঁয়া হো জায়েগা....। 

সংলাপটির বাংলা করলে যা দাঁড়ায়, তা হল-হজরত হজরত হজরত। ওয়াসিপুরের একটি মেয়েকে অপহরণ করা হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে ওই মেয়েটি যদি বাড়িতে না পৌঁছয়, তাহলে এলাকায় এত বোম মারা হবে, যে এলাকা ধোঁয়া ধোঁয়া হয়ে যাবে। অনুরাগ কাশ্যপ পরিচালিত এই সিনেমাটি একটি মাইলস্টোন, দাবি করেন বহু সিনেমাপ্রেমী।

দিল্লিতে চলছে 'সাহিত্য আজতক'। রবিবার সেখানেই আমন্ত্রিত ছিলেন মনোজ। সেখানে উপস্থিত মহিলা দর্শকদের মধ্যে থেকে ওই সংলাপটি বলার জন্য মনোজের কাছে অনুরোধ যায়। সহাস্য মনোজ বলেন, 'এতদিন পুরুষরাই ওই সংলাপটি বলার জন্য অনুরোধ করতেন। এই প্রথমবার মহিলারাও ওই সংলাপের জন্য অনুরোধ করলেন। এরপর বলে শোনার ওই বিখ্যাত সংলাপটি।'

‘গ্যাংস অফ ওয়াসেপুর’-এর সর্দার খান অথবা ‘ফ্যামিলি ম্যান’-এর শ্রীকান্ত তিওয়ারি, মনোজ বাজপেয়ীর তুখোড় অভিনয় দর্শকদের মনে জায়গা করে নিয়েছে বার বার। অন্য দিকে অনুরাগ কাশ্যপের পরিচালনায় বেশ কিছু ভাল ছবি পেয়েছে ইন্ডাস্ট্রি। কিন্তু এতদিন গ্যাংস অফ ওয়াসিপুর ছবির সংলাপ বলার আর্জি শুধু পুরুষরাই করতেন, কারণ বাস্তবোচিত ওই সংলাপগুলিতে বহু 'অশালীন' শব্দ রয়েছে। কিন্তু এখন মহিলারাও ওই সংলাপ মনোজের স্টাইলে শোনার অনুরোধ করছেন দেখে তিনি খুশি ও আনন্দিত। অন্তত মনোজের হাসি দেখে সেটাই মনে হয়েছে অনেকের।
 

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement