Advertisement

Oscar 2021: এপ্রিলে অস্কার ভার্চুয়াল নয়, অনুষ্ঠানে সশরীরে থাকবেন তারকারা

২০২১ সালের ২৫ ফেব্রুয়ারি অস্কারের অনুষ্ঠান। তবে ভার্চুয়াল নয়, একেবারে সাবেকী রীতি মেনেই অনুষ্ঠিত হলে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড। যদিও অতিথি তালিকা প্রকাশ্যে আনেনি কর্তৃপক্ষ।

অনুষ্ঠান পিছিয়ে ২৫ এপ্রিলে নিয়ে গিয়েছে দ্য অ্যাকাডেমি অফ মোশন আর্টস অ্যান্ড সায়েন্সস
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 02 Dec 2020,
  • अपडेटेड 9:03 PM IST
  • ৯৩ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড ভার্চুয়ালি নয়, এমনটাই জানাল অস্কার কর্তৃপক্ষ
  • করোনা ভাইরাসকালে তাদের অনুষ্ঠান পিছিয়ে ২৫ এপ্রিলে নিয়ে গিয়েছে দ্য অ্যাকাডেমি অফ মোশন আর্টস অ্যান্ড সায়েন্সস
  • ২৫ এপ্রিল ২০২১ সালে অনুষ্ঠিত হবে অস্কার

৯৩ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড ভার্চুয়ালি নয়, এমনটাই জানাল অস্কার কর্তৃপক্ষ। ২০২১ সালের ২৫ এপ্রিল অস্কার হবে সাবেকী রীতি মেনেই। ভ্যারাইটি ডট কমের রিপোর্ট অনুযায়ী, করোনা ভাইরাসকালে তাদের অনুষ্ঠান পিছিয়ে ২৫ এপ্রিলে নিয়ে গিয়েছে দ্য অ্যাকাডেমি অফ মোশন আর্টস অ্যান্ড সায়েন্সস। 

২৫ এপ্রিল ২০২১ সালে অনুষ্ঠিত হবে অস্কার 

ভ্যারাইটির রিপোর্টে আরও বলা হয়েছে যে এই মরসুমে প্রেক্ষাগৃহগুলি খোলার আশা করা হচ্ছে, ফলে পুরষ্কারের যোগ্য আরও সিনেমা রিলিজ হতে পারে। সেই কারণেই অনুষ্ঠানের তারিখ স্থানান্তর করা হয়েছে। এলএ-এর ডলবি থিয়েটারের ভিতরে যেখানে প্রতিবছর অনুষ্ঠান হয় সেখানে কতজন অতিথিকে অনুমতি দেওয়া হবে তা এখনও জানা যায়নি। ডলবি থিয়েটারের আসন সক্ষমতা ৩৪০০।

২০২১ ভারতের অস্কার এন্ট্রি 

এই বছর পরিচালক লিজো জোস পেলিসেরির জাল্লিকট্টু অস্কারে ভারতীয় এন্ট্রি। এই ছবিটি সেরা আন্তর্জাতিক ফিচার ফিল্ম বিভাগের জন্য নির্বাচিত হয়েছে এবং দ্য ডিসিপ্লিন, ইজ লাভ এনাফ, স্যার, শিকারা, ছপ্পাক, গুঞ্জন সাক্সেনা: দ্য কারগিল গার্ল, বুলবুল, সিরিয়াস মেন, শকুন্তলা দেবী, ছ্লাং এবং গুলাবো সিতাবো-র সঙ্গে প্রতিযোগীতার পর নির্বাচন করা হয়েছে।

অস্কার ২০২০ 

৯২ অ্যাকাডেমি পুরষ্কার এবছর ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়েছিল। প্যারাসাইট চারটি বড় পুরষ্কার অর্জন করে - সেরা ছবি, সেরা পরিচালক, সেরা আন্তর্জাতিক ফিচার ফিল্ম এবং সেরা মূল চিত্রনাট্য। দক্ষিণ কোরিয়ার এই ছবি সেরা অস্কার মঞ্চে অর্জনকারী প্রথম ইংলিশ ব্যতীত অন্য ভাষার ছবি ইতিহাস তৈরি করেছে। অন্যদিকে, জোকার-এ অভিনয়ের জন্য জোয়াকিন ফিনিক্স সেরা অভিনেতা এবং জুডি ছবিতে অভিনয়ের জন্য রিনি জেলওয়েজার সেরা অভিনেত্রর পুরস্কার পেয়েছিলেন। 
 

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement