Advertisement

Prosenjit on Aishwarya: ঐশ্বর্যর সঙ্গে অন্তরঙ্গ দৃশ্য 'ম্যাজিকল', 'চোখের বালি'-র স্মৃতিচারণে প্রসেনজিৎ

Prosenjit Chatterjee- Aishwarya Rai: ঐশ্বর্য রাইয়ের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা শেয়ার করেছেন প্রসেনজিৎ। ২০০৩ সালে, ঋতুপর্ণ ঘোষ পরিচালিত এই ছবিতে বিনোদিনীর চরিত্রে অভিনয় করেছিলেন ঐশ্বর্য। কতটা স্বাচ্ছন্দ্যে কাজ করেছিলেন তিনি? সাহসী দৃশ্যের শ্যুট কীভাবে হয়েছিল?

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়- ঐশ্বর্য রাই
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 18 Jul 2024,
  • अपडेटेड 11:36 AM IST

বলা হয়, তিনিই 'ইন্ডাস্ট্রি'। যদিও তিনি নিজেকে 'ইন্ডাস্ট্রি' বলতে নারাজ। উল্টে নিজেকে 'টলিউডের জ্যেষ্ঠ পুত্র' বলেন তিনি।  গত প্রায় চার দশক ধরে দর্শকদের মনের একেবারে কাছেই রয়েছেন। কথা হচ্ছে অভিনেতা, প্রযোজক তথা পরিচালক প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে নিয়ে। 

টলিউড সুপারস্টারের সর্বশেষ ছবি 'অযোগ্য'-র বক্স অফিস কালেকশন ভাল। এছবি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও ঋতুপর্ণা সেনগুপ্ত জুটির ৫০ তম ছবি। কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত এই ছবি, এখনও পর্যন্ত বছরের সবচেয়ে সফল বলে মনে করা হচ্ছে। গত বছর,  দুটি হিন্দি ওয়েব সিরিজের মধ্যমে সকলের মন জয় করেছেন আবারও। 'জুবিলি' এবং 'স্কুপ'-এ প্রসেনজিতের কাজ যথেষ্ট প্রশংসিত। টলিউড- বলিউড দুই ইন্ডাস্ট্রিতেই এই মুহূর্তে কাজ নিয়ে ব্যস্ত তিনি। মায়ানগরীতে যাতায়াত লেগেই থাকে।  

সম্প্রতি এক সাক্ষাৎকারে ঐশ্বর্য রাইয়ের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা শেয়ার করেছেন প্রসেনজিৎ। ২০০৩ সালে, ঋতুপর্ণ ঘোষ পরিচালিত এই ছবিতে বিনোদিনীর চরিত্রে অভিনয় করেছিলেন ঐশ্বর্য। কতটা স্বাচ্ছন্দ্যে কাজ করেছিলেন তিনি? সাহসী দৃশ্যের শ্যুট কীভাবে হয়েছিল? স্মৃতিচারণ করলেন প্রসেনজিৎ।

ব্রেকফাস্টে বাঙালি খাবার পছন্দ ঐশ্বর্যর 

প্রসেনজিৎ জানান যে, ঐশ্বর্য দেখে অবাক হতেন, পরিচালকের সঙ্গে তিনি সেটে এত ঝগড়া- তর্ক করছেন দেখে। বাঙালি খাবারও খুব পছন্দ প্রাক্তন বিশ্ব সুন্দরীর। প্রসেনজিৎ বলেন, "চোখের বালি-র সেটে  ঋতু (ঋতুপর্ণ ঘোষ) এবং আমি খুব ঝগড়া করতাম। আমরা কচুরি ও মিষ্টির আনতে দিতাম ব্রেকফাস্টে এবং ঐশ্বর্য খাওয়ার সময় জিজ্ঞেস করতেন, 'তুমি সবচেয়ে বড় নায়ক এবং উনি সবচেয়ে বড় পরিচালক, তা সত্ত্বেও তোমরা দু'জনেই সেটে এত ঝগড়া করো?' প্রসেনজিৎ যোগ করেন, আসলে ঋতুপর্ণের সঙ্গে অনেক ছবিতে কাজ করেছেন তিনি  এবং তাঁদের বন্ধুর মতো সম্পর্ক।

ঐশ্বর্যর সঙ্গে সাহসী দৃশ্যের শ্যুট

Advertisement

'চোখের বালি'-তে ঐশ্বর্যর সঙ্গে প্রসেনজিতের অনেক অন্তরঙ্গ ও আবেগঘন দৃশ্য ছিল। প্রসেনজিৎ তাঁর সঙ্গে এসব দৃশ্যে অভিনয়ের অভিজ্ঞতাকে 'ম্যাজিকল' ও 'অসাধারণ' বলে বর্ণনা করেন। সেই সঙ্গে বলিউড অভিনেত্রীর কাজের প্রতি নিষ্ঠা ও পেশাদারিত্বেরও প্রশংসা করেন। প্রসেনজিৎ বলেন, "আমরা যখনই সেটে যেতাম, মনে হত ম্যাজিক। ঐশ্বর্য খুব ভাল। প্রতিটি মুহূর্ত দুর্দান্ত ছিল। ছবিটিতে আমাদের অনেক সাহসী এবং আবেগঘন দৃশ্য ছিল। তবে ঋতু সেখানে ছিল বলে, সব কিছুই খুব ভাল মতো হয়েছে।" 

প্রসেনজিৎ, ঐশ্বর্যর স্বামী- অভিনেতা অভিষেক বচ্চনকে নিয়েও কথা বলেন। তিনি বলেন, "অভিষেক আমার দেখা সবচেয়ে মিষ্টি ছেলেদের একজন। তিনি খুব হাসিখুশি। ওঁরা দু'জনেই খুব ভাল" 

প্রসঙ্গত, এই মুহূর্তে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ঝুলিতে বেশ কয়েকটি কাছে। এবছর পুজোতে ফের জুটিতে দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও অনির্বাণ ভট্টাচার্যকে। রাহুল মুখোপাধ্যায় পরিচালিত এই ছবির নাম এখনও চূড়ান্ত হয়নি। তবে ওয়ার্কিং টাইটেল- 'প্রোডাকশন নম্বর: ১৭১'।   


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement