Advertisement

Salaar: ৬ দিনে ৫০০ কোটির ক্লাবে ঢুকল 'সালার'! সলমনকে হারিয়ে নয়া রেকর্ড প্রভাসের

Salaar BO Earnings: 'বাহুবলী ২'-র পরে, প্রভাসের ছবি দর্শকেরা প্রত্যাশা অনুযায়ী ভাল পারফর্ম করতে পারেনি। প্রভাসের স্টারডম নিয়েও প্রশ্ন উঠছিল। তবে 'সালার' আসার পরে সেই সব প্রশ্নের উত্তর অনেকটাই পেয়েছে সকলে।

Aajtak Bangla
  • কলকাতা ,
  • 28 Dec 2023,
  • अपडेटेड 4:55 PM IST

ভারতীয় সিনেমার অন্যতম বড় সুপারস্টার প্রভাস আবারও প্রেক্ষাগৃহে রাজত্ব করছেন। 'বাহুবলী ২'-র পরে, প্রভাসের ছবি দর্শকেরা প্রত্যাশা অনুযায়ী ভাল পারফর্ম করতে পারেনি। তাঁর ছবি 'সাহো' ভাল আয় করেছে। কিন্তু 'রাধে শ্যাম' ও 'আদিপুরুষ'-র অবস্থা ভাল ছিল না। ফলে প্রভাসের স্টারডম নিয়েও প্রশ্ন উঠছিল। তবে 'সালার' আসার পরে সেই সব প্রশ্নের উত্তর অনেকটাই পেয়েছে সকলে।

পরিচালক প্রশান্ত নীলের সঙ্গে প্রভাসের জুটি দারুণ সফল। প্রশান্ত 'কেজিএফ'-র মতো সুপারহিট ছবি তৈরি করেছেন এর আগে। এই অ্যাকশন ছবিটি সমালোচকদের কাছেও খুবই প্রশংসিত। প্রভাসের অ্যাকশন থেকে প্রশান্তের দৃষ্টিভঙ্গি সবকিছুই প্রশংসিত দর্শকেরা কাছে। গত শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া 'সালার', মাত্র ৬ দিনে আয়ে রেকর্ড করেছে।

'সালার'-র বড় আয়

প্রভাসের ছবি প্রথম দিন থেকেই বড় আয় করতে শুরু করেছে। 'সালার'-র উন্মাদনা, যা ২০২৩ সালের সবচেয়ে বড় বিশ্বব্যাপী ওপেনিং। নতুন সপ্তাহ শুরুর পরও ছবিটির আয় দ্রুত বাড়ছে। এখন 'সালার' বিশ্বব্যাপী বক্স অফিসে ৫০০ কোটির অঙ্ক ছুঁয়ে ফেলেছে। আশ্চর্যের বিষয় হল, এই কাজ করতে প্রভাসের ছবির লেগেছে মাত্র ৬ দিন।

বিভিন্ন সূত্র বলছে, 'সালার' বুধবার ভারতীয় বক্স অফিসে ১৮ কোটি টাকারও বেশি সংগ্রহ করেছে। ৬ দিন পরে, ছবিটির নেট কালেকশন ২৯৯ কোটি টাকার কাছাকাছি পৌঁছেছে। বৃহস্পতিবার ছবিটি ভারতীয় বক্স অফিসে ৩০০ কোটি টাকা অতিক্রম করবে।

হিন্দিতেও চলছে প্রভাসের জাদু

'সালার'-এর হিন্দি সংস্করণ শাহরুখ খানের 'ডাঙ্কি'-র মতো ছবির সামনেও প্রচুর আয় করছে। প্রভাসের ছবিটি বুধবার হিন্দিতে প্রায় ৮ কোটি টাকা আয় করেছে, যা যথেষ্ট কঠিন ছিল। 'সালার'-র হিন্দি সংস্করণ বক্স অফিসে ৮৫ কোটি টাকা আয় করেছে। আগামী ২ দিনের মধ্যে, শুধুমাত্র হিন্দি সংস্করণ থেকে প্রভাসের ছবির নেট সংগ্রহ ১০০ কোটি টাকা ছাড়িয়ে যাবে।

Advertisement

'সালার' ২০২৩ সালে সপ্তম বৃহত্তম ভারতীয় ছবি হয়ে উঠেছে। এটি বিশ্বব্যাপী সংগ্রহের পরিপ্রেক্ষিতে সলমন খানের 'টাইগার ৩'-কে পিছনে ফেলেছে। 'টাইগার ৩'-র বিশ্বব্যাপী মোট সংগ্রহ ছিল ৪৬৬ কোটি টাকা। সেক্ষেত্রে 'সালার' এবছরের  বৃহত্তম ভারতীয় ছবি।

প্রভাসের ছবি শীঘ্রই 'জেলর', 'লিও' এবং 'গদর ২'-কে পিছনে ফেলে দেবে। যা, বিশ্বব্যাপী বক্স অফিসে ৬০০ থেকে ৭০০ কোটি টাকা সংগ্রহ করেছে। এই সপ্তাহের শেষের দিকে, এটি 'জওয়ান', 'পাঠান' এবং 'অ্যানিমল'-র পরে বছরের চতুর্থ শীর্ষস্থানীয় ছবিগুলির মধ্যে একটি হয়ে উঠবে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement