Advertisement

The Kerala Story : 'স্রেফ ভুল,' বাংলায় 'The Kerala Story' ব্যান নিয়ে মুখ খুললেন অনুরাগ

গত ৮ মে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রাজ্যে 'দ্য কেরালা স্টোরি'র প্রদর্শন নিষিদ্ধ করেন। ছবিটিকে পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলার জন্য বিপজ্জনক উল্লেখ করে সেটিকে নিষিদ্ধ করার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সম্প্রতি মুক্তি পেয়েছে সুদীপ্ত সেন পরিচালিত, আদা শর্মা অভিনীত ছবি দ্য কেরালা স্টোরি। তবে মুক্তির পর থেকেই বেশ কয়েকটি রাজ্যে কঠোর প্রতিবাদের মুখোমুখিও হচ্ছে ছবিটি। এরই মধ্যে অনুরাগ কাশ্যপ টুইটারে এই নিষেধাজ্ঞার বিষয়ে মন্তব্য করেছেন।

দ্য কেরালা স্টোরিতে নিষেধাজ্ঞায় প্রতিক্রিয়া অনুরাগ কাশ্যপের
Aajtak Bangla
  • দিল্লি,
  • 10 May 2023,
  • अपडेटेड 4:18 PM IST
  • বাংলায় ব্যান দ্য কেরালা স্টোরি
  • এবার প্রতিক্রিয়া দিলেন অনুরাগ কাশ্যপ
  • যা বললেন তিনি...

'দ্য কেরালা স্টোরি' ছবিটি বাংলায় নিষিদ্ধ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই সিদ্ধান্তকে কার্যত 'ভুল' বলে মন্তব্যকে করলেন চলচ্চিত্র পরিচালক অনুরাগ কাশ্যপ (Anurag Kashyap)। তবে ট্যুইটে কারও নাম উল্লেখ করেননি তিনি। এক ট্যুইটে অনুরাগ কাশ্যপ বলেন, আপনি ছবিটির সঙ্গে একমত হোন বা না হোন, সেটা প্রচার হতে পারে, পাল্টা প্রচার হতে পারে, আপত্তিকর হতে পারে বা নাও হতে পারে, এটাকে নিষিদ্ধ করা শুধুই ভুল"।

প্রসঙ্গত, গত ৮ মে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রাজ্যে 'দ্য কেরালা স্টোরি'র প্রদর্শন নিষিদ্ধ করেন। ছবিটিকে পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলার জন্য বিপজ্জনক উল্লেখ করে সেটিকে নিষিদ্ধ করার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সম্প্রতি মুক্তি পেয়েছে সুদীপ্ত সেন পরিচালিত, আদা শর্মা অভিনীত ছবি দ্য কেরালা স্টোরি। তবে মুক্তির পর থেকেই বেশ কয়েকটি রাজ্যে কঠোর প্রতিবাদের মুখোমুখিও হচ্ছে ছবিটি। এরই মধ্যে অনুরাগ কাশ্যপ টুইটারে এই নিষেধাজ্ঞার বিষয়ে মন্তব্য করেছেন।

 

এদিকে আবার দ্য কাশ্মীর ফাইলস নিয়ে মন্তব্য করার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়তে আইনি নোটিশ পাঠিয়েছেন চিত্র পরিচালক বিবেক অগ্নিহোত্রী। আইনি নোটিশের স্ক্রিনশটও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন বিবেক (Vivek Agnihotri)। তিনি লেখেন, "দ্য কাশ্মীর ফাইলস এবং আসন্ন ২০২৪-এর ছবি দ্য দিল্লি ফাইলসকে বদনাম করার উদ্দেশ্যে করা মিথ্যা ও মানহানিকর মন্তব্যের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে আইনি নোটিশ পাঠানো হয়েছে। ট্যুইটে অভিষেক আগরওয়াল এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগও করেছেন তিনি"।   

কী বলেছিলেন মুখ্যমন্ত্রী?

ওই সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেছিলেন "দ্য কাশ্মীর ফাইলস ও দ্য কেরালা স্টোরির (The Kerala Story) মতো ছবিগুলি সমাজের একটি নির্দিষ্ট অংশকে আপমানিত করার জন্য তৈরি করা হয়েছে"। আর তারই প্রেক্ষিতে মুখ্যমন্ত্রীকে আইনি নোটিশ পাঠান এই চলচ্চিত্র নির্মাতা। 

Advertisement

কী রয়েছে দ্য কেরালা স্টোরিতে?
সম্প্রতি মুক্তি পেয়েছে ছবিটি। ছবিতে কেরালার এমন একদল মহিলার কাহিনি তুলে ধরা হয়েছে, যাঁরা ইসলাম ধর্মে ধর্মান্তরিত হয়ে ইসলামিক স্টেট অফ ইরাক অ্যান্ড সিরিয়াতে যোগদান করেন। 

আরও পড়ুন -'দ্য কাশ্মীর ফাইলস'কে নিশানা, মমতাকে আইনি নোটিশ বিবেকের 


 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement