Advertisement

Actor De: 'আমি আজ প্রাপ্তবয়স্ক হলাম', হঠাৎ করে কেন এ কথা বললেন দেব?

Actor De: তাঁর প্রথম ছবি ফ্লপ হলেও পরে পায়েল সরকারের সঙ্গে আই লাভ ইউ ছবির মাধ্যমে দেব রাতারাতি জনপ্রিয়তা পান। বাংলা ইন্ডাস্ট্রি পায় নতুন এক হিরোকে। প্রথমদিকে বাণিজ্যিক ছবিতে দেব কাজ করলেও পরবর্তীকালে তিনি নিজের অভিনয় দক্ষতাকে আরও বাড়িয়ে তোলেন

অভিনেতা দেব
Aajtak Bangla
  • কলকাতা,
  • 28 Jan 2024,
  • अपडेटेड 12:40 PM IST
  • ১৮ বছর আগে টলিউড ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন এক তরুণ। যাঁর চোখে ছিল হিরো হওয়ার একঝাঁক স্বপ্ন।

১৮ বছর আগে টলিউড ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন এক তরুণ। যাঁর চোখে ছিল হিরো হওয়ার একঝাঁক স্বপ্ন। বহু বিতর্ক-সমালোচনা-নিন্দা অতিক্রম করে টলিউডে সেই তরুণ নিজেকে প্রতিষ্ঠা করতে সফল হয়েছেন। গতবছর তাঁর ঝুলিতে ছিল একের পর এক হিট ছবি আর নতুন বছরেও চিত্রটা ঠিক একই। একের পর এক বিগ বাজেটের সিনেমায় দেখা যাবে তাঁকে। টলিউডে আজ দেব (Dev) রীতিমতো শীর্ষ অভিনেতাদের তালিকার মধ্যে রয়েছেন। তবে জানেন কি অভিনেতার প্রথম ছবি ফ্লপ হয়েছিল। আর সেই সিনেমারই ১৮ বছর পূরণ হল। এর অর্থ দেবও বাংলা সিনে জগতে ১৮টা বছর কাটিয়ে দিলেন। 

দেবের প্রথম ছবির নাম ছিল অগ্নিশপথ। ২০০৬ সালে মুক্তি পেয়েছিল দেব অভিনীত প্রথম ছবি। এই সিনেমায় দেবের বিপরীতে দেখা গিয়েছিল রচনা বন্দ্যোপাধ্যায়কে। এই ছবিটি বক্স অফিসে ফ্লপ হলেও এটাই অভিনেতার কেরিয়ারের প্রথম ছবি। অভিনেতা তাঁর প্রথম ছবির কথা মনে করে সোশ্যাল মিডিয়াতে পোস্ট দিয়েছেন। দেব তাঁর প্রথম ছবির পোস্টার শেয়ার করেন। যেখানে দেবকে দেখা যাচ্ছে অ্যাংরি হিরো হিসাবে। অগ্নিশপথ ১৮ বছর আগে মুক্তি পেয়েছিল। দেব ক্যাপশনে লিখেছেন, অবশেষে আমি আজ প্রাপ্তবয়স্ক হলাম, ১৮ বছর কাটিয়ে দিলাম এই ইন্ডাস্ট্রিতে। আর এই ১৮ বছরে আপনাদের ভালোবাসা, সমর্থন ও আশীর্বাদের জন্য ধন্যবাদ। আমি জানি না প্রত্যেক বছর সম্ভব হবে কিনা, তবে এই বছর এইদিনে কিছু বিশেষ জিনিস আপনাদের জন্য নিয়ে আসত চলেছি।

দেখতে দেখতে এই ইন্ডাস্ট্রিতে ১৮ টা বছর কাটিয়ে ফেললেন দেব। তাঁর প্রথম ছবি ফ্লপ হলেও পরে পায়েল সরকারের সঙ্গে আই লাভ ইউ ছবির মাধ্যমে দেব রাতারাতি জনপ্রিয়তা পান। বাংলা ইন্ডাস্ট্রি পায় নতুন এক হিরোকে। প্রথমদিকে বাণিজ্যিক ছবিতে দেব কাজ করলেও পরবর্তীকালে তিনি নিজের অভিনয় দক্ষতাকে আরও বাড়িয়ে তোলেন এবং অন্য ধারার সিনেমায় কাজ করতে শুরু করেন। বুনো হাঁস, চাঁদের পাহাড়, অ্যামাজন অভিযান, কিশমিশ, চ্যাম্প, কাছের মানুষ, প্রজাপতি সহ একের পর এক অন্য মাত্রার ছবিতে কাজ করে দেব নিজেকে প্রমাণ করেছেন। 

Advertisement

গত বছরই বাঘাযতীন, ব্যোমকেশ ও প্রধান ছবিতে তিন ধরনের চরিত্রে অভিনয় করার চ্যালেঞ্জ নিয়েছিলেন। আর এই ছবিগুলিতে সফলও হয়েছেন দেব। এই বছরও টেক্কা ও খাদান ছবিতে দেবকে ফের অন্য ধরনের চরিত্রে দেখার আশায় রয়েছেন দর্শকেরা। অভিনয়ের পাশাপাশি দেব খুলে ফেলেছেন তাঁর নিজস্ব প্রযোজনা সংস্থাও। ১৮ বছরে একাধিক হিট ছবি ঝুলিতে রয়েছে অভিনেতার। আরও এগিয়ে চলুক দেব, সেটাই চান অভিনেতার অগুণিত ভক্ত-অনুরাগীরা।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement