Advertisement

RG Kar Murder-Prosenjit: প্রসেনজিতের সঙ্গে গভীর সম্পর্ক আরজি কর হাসপাতালের, ৬০ বছর আগে কী ঘটেছিল সেখানে?

RG Kar Murder-Prosenjit: টলিউডের সুপারস্টার বলা হয় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। গোটা বাংলা ইন্ডাস্ট্রি এই মুহূর্তে প্রসেনজিৎকে খুবই মেনে চলেন। কর্মাশিয়াল সিনেমা থেকে অন্য ধারার সিনেমায় নিজেকে প্রমাণ করেছেন সকলের প্রিয় বুম্বা দা। শুধু অভিনয়ে নয়, টলিপাড়ার নানান সমস্যায় এগিয়ে আসেন তিনি। তাঁর অভিনয় নিয়ে নতুন করে বলার কিছুই নেই।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Sep 2024,
  • अपडेटेड 6:44 PM IST
  • টলিউডের সুপারস্টার বলা হয় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে।

টলিউডের সুপারস্টার বলা হয় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। গোটা বাংলা ইন্ডাস্ট্রি এই মুহূর্তে প্রসেনজিৎকে খুবই মেনে চলেন। কর্মাশিয়াল সিনেমা থেকে অন্য ধারার সিনেমায় নিজেকে প্রমাণ করেছেন সকলের প্রিয় বুম্বা দা। শুধু অভিনয়ে নয়, টলিপাড়ার নানান সমস্যায় এগিয়ে আসেন তিনি। তাঁর অভিনয় নিয়ে নতুন করে বলার কিছুই নেই। তেমনই প্রসেনজিতের সম্পর্কে অনেক অজানা কথাই জানতে চান তাঁর ভক্তেরা। জানেন কি টলিউডের এই সুপারস্টার প্রসেনজিৎ কোথায় কোন হাসপাতালে জন্মেছিলেন?

প্রসেনজিতের বাবা বিশ্বজিৎ চট্টোপাধ্যায় সম্প্রতি এক ম্যাগাজিনে সাক্ষাৎকারে জানিয়েছেন সেই অজানা সত্যের কথা। বিশ্বজিৎ চট্টোপাধ্যায় সেই সাক্ষাৎকারে জানিয়েছেন যে এটা অনেকেই জানেন না যে তাঁর ছেলে বুম্বার জন্মও আরজি কর হাসপাতালে। বিশ্বজিৎ চট্টোপাধ্যায় জানিয়েছেন যে প্রসেনজিৎ-এর জন্মের দিনটা এখনও তাঁর স্পষ্ট মনে আছে। সেই সময় বিশ্বজিৎ অগ্নিবন্যা নামে এক ছবির শ্যুটিং করছিলেন। আরজি করে ভর্তি ছিলেন তাঁর স্ত্রী। ক্যালকাটা মুভিটোন স্টুডিওতে শ্যুটিং চলছিল এই সিনেমার। শ্যুটিং চলাকালীনই হাসপাতাল থেকে বিশ্বজিতের কাছের বন্ধু ফোন করে বুম্বার জন্মের খবরটা দিয়েছিলেন। তাই আরজি করে যখন এই ঘটনা ঘটেছে, বিশ্বজিতের বারবারই পুরনো স্মৃতি মনে পড়ছে। 

ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম

বাবা বিশ্বজিৎ মুম্বইতে থাকলেও ছেলে প্রসেনজিৎ ও পল্লবীর সঙ্গে নিয়মিত যোগাযোগই রয়েছে। ছোট থেকেই প্রসেনজিৎ রূপোলি পর্দায় কাজ করছেন। শিশুশিল্পী হিসাবে অনেক ছবিতেই দেখা গিয়েছিল প্রসেনজিৎকে। বাবা বলিউড-টলিউডের নামকরা নায়ক ছিলেন সুতরাং তাঁর ছেলে প্রসেনজিৎও যে বড়পর্দায় অভিনয় করবেন এতো জানা কথাই। আরজি কর-কাণ্ডের পর প্রসেনজিৎকে সোশ্যাল মিডিয়ায় সরব হতে দেখা গিয়েছে। হেঁটেছেন প্রতিবাদ মিছিলেও। নিজের জন্মের জায়গায় এই ধরনের ঘটনা ঘটায় মেনে নিতে পারেননি সকলের প্রিয় বুম্বা দা। 

Advertisement
ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম

কিছুদিন আগেই মুক্তি পেয়েছে প্রসেনজিৎ-ঋতুপর্ণার ৫০তম জুটির ছবি অযোগ্য। যেখানে প্রসেনজিতের অভিনয় নিয়ে সকলেই প্রশংসা করেছেন। প্রসেনজিতের বাবা বিখ্যাত অভিনেতা বিশ্বজিৎ চট্টোপাধ্যায়। সোনার চামচ মুখে নিয়ে জন্মেছিলেন প্রসেনজিৎ। কিন্তু তাঁর মধ্যে স্ট্রাগল করার, নিজেকে প্রমাণ করার  একটা বিষয় ছিলই। বাবার প্রযোজিত-অভিনীত ছবি ‘ছোট্ট জিজ্ঞাসা’-এ প্রথম আত্মপ্রকাশ বছর চারের বুম্বার। অভিনয়কে সম্বল করে এগিয়ে গিয়েছেন এই মানুষটা। ইন্ডাস্ট্রির কীভাবে ভাল হবে, কী করলে বাংলা ছবির কদর বাড়বে, তা নিয়ে আজও দিনরাত খেটে চলেছেন প্রসেনজিৎ। কিছুদিন আগেই পরিচালক রাহুল মুখোপাধ্যায় বনাম ফেডারেশনের দ্বন্দ্বে প্রসেনজিৎ এগিয়ে এসেছিলেন। মুখ্যমন্ত্রীর কাছে গিয়ে টলিউডের অচলাবস্থাও কাটানোর আর্জিও জানিয়েছিলেন। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement