Advertisement

Rituparna Sengupta: 'ওনাকে কেউ একটা শঙ্খ দিন', কার্নিভালে মমতার লেখা গানে নাচ, তীব্র ট্রোলের মুখে ঋতুপর্ণা

Rituparna Sengupta: আরজি কর-কাণ্ডের প্রতিবাদে শাঁখ বাজিয়ে তীব্র ট্রোলের মুখে পড়েছিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। এরপর শ্যামবাজারে প্রতিবাদ কর্মসূচিতে যোগ দিয়ে আবারও হেনস্থার মুখে পড়তে হয়েছিল অভিনেত্রীকে। সেই সময় অভিনেত্রীকে সমর্থন করে অনেকেই তাঁর পাশে দাঁড়িয়েছিলেন। ঋতুপর্ণা নিজেও বলেছিলেন যে এতকিছুর পরও তিনি প্রতিবাদ করে যাবেন।

ফের ট্রোলের মুখে ঋতুপর্ণা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Oct 2024,
  • अपडेटेड 12:58 PM IST
  • আরজি কর-কাণ্ডের প্রতিবাদে শাঁখ বাজিয়ে তীব্র ট্রোলের মুখে পড়েছিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে শাঁখ বাজিয়ে তীব্র ট্রোলের মুখে পড়েছিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। এরপর শ্যামবাজারে প্রতিবাদ কর্মসূচিতে যোগ দিয়ে আবারও হেনস্থার মুখে পড়তে হয়েছিল অভিনেত্রীকে। সেই সময় অভিনেত্রীকে সমর্থন করে অনেকেই তাঁর পাশে দাঁড়িয়েছিলেন। ঋতুপর্ণা নিজেও বলেছিলেন যে এতকিছুর পরও তিনি প্রতিবাদ করে যাবেন। সেই সময় অনেকেই হয়ত ভেবেছিলেন যে সত্যিই ঋতুপর্ণাকে দেখা যাবে আন্দোলন-প্রতিবাদে সামিল হতে। কিন্তু সেই দৃশ্য তো দেখাই গেল না উল্টে সবাইকে অবাক করে দিয়ে মঙ্গলবার রেড রোডে আয়োজিত কার্নিভালে ডান্স পারফর্ম করলেন ঋতুপর্ণা। আর এই ডান্সের পরই ট্রোল-কটাক্ষ কোনওটাই আর বাদ নেই। সোশ্যাল মিডিয়া জুড়ে চলছে ঋতুপর্ণাকে নিয়ে চূড়ান্ত ট্রোল। 

কলকাতা পুলিশের বডিগার্ড লাইন পুজো কমিটির হয়ে ঋতুপর্ণা ও তাঁর নাচের দলকে এদিন পুজো কার্নিভালে নাচতে দেখা গেল। শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়ের গাওয়া খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা গানে। 'আমার আড়ালে আমার আবডালে অঞ্চলী লহ পলে পলে' গানের সঙ্গে নাচতে দেখা গেল ঋতুপর্ণাকে। সেসময় তাঁর মাথার চুল বাঁধা ছিল জুঁই ফুলের মালায় বাঁধা, পরনে হলুদ শাড়ি, বেগুনি ব্লাউজ, আর ভারি গয়নায় সেজে নাচলেন ঋতুপর্ণা। অভিনেত্রীর নাচের তালে মঞ্চে উপস্থিত টলি অভিনেত্রীদের সঙ্গে পা মেলালেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন নৃত্য পরিবেশনার শেষে মঞ্চে উঠে মুখ্য়মন্ত্রীর সঙ্গে দেখাও করেন অভিনেত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের পা ছুঁয়ে প্রণাম করতে দেখা যায় তাঁকে।

ঋতুপর্ণার এই নাচের ভিডিও সোশ্যাল মিডিয়ার পাতায় রীতিমতো ভাইরাল। তাঁর নাচ ঘিরে ট্রোলের বন্যা। অনেকেই লিখেছেন, ওনাকে কেউ একটা শঙ্খ দিন। উনি বাজাবেন। আবার অনেকেই ঋতুপর্ণার হেনস্থার দিনের কথা স্মরণ করে লিখেছেন যে সেদিন একেবারে সঠিক কাজ হয়েছিল তাঁর সঙ্গে। আবার অনেকে লেখেন, এ তো ফুটেজ খাওয়ার জন্য চটি চাটে। চলুন এনাকে সবাই মিলে চটি অ্যাওয়ার্ড দেওয়া হোক। কার্নিভালে ঋতুপর্ণার ডান্স নিয়ে সোশ্যাল মিডিয়া জুড়ে এখন শুধুই ট্রোলের জোয়ার। 

Advertisement

অপরদিকে, ঋতিপর্ণাকে ফের কটাক্ষ করতে ছাড়লেন না শ্রীলেখা মিত্র। এদিন মমতার সঙ্গে ঋতিপর্ণার একটি ছবি পোস্ট করে অভিনেত্রী লেখেন, কীসের যেন এপিঠ ওপিঠ বলে? ছিঃ ধিক্কার জানালাম। আমার দেওয়া নামটা এতোদিনে নিশ্চয় সবাই জেনে গিয়েছেন না। শ্রীলেখার এই পোস্টকে সমর্থন জানিয়ে ঋতুপর্ণাকে ট্রোল করতে কেউ ছাড়েননি। মমতা ও ঋতুপর্ণার ছবি দেখে অনেকেই বলছেন, শ্যামবাজারের ব্যাপারটা নিয়ে নালিশ করছেন বোধহয় বা ক্ষমা চাইছে ভুল করে চলে গিয়েছিল বোধহয়। এই মন্তব্যের নীচে শ্রীলেখা লেখেন, স্কিমবাজ দুজনেই। 

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে আয়োজিত পুজো কার্নিভাল নিয়ে কম বিতর্ক হয়নি। এ দিন অনেকেই পুজো কার্নিভাল বাতিলের আহ্বান জানান। এ দিন রানি রাসমনি রোডে জুনিয়র চিকিত্‍সকরা ডাক দেন দ্রোহ কার্নিভালের। যা নিয়ে আরও বিতর্ক তৈরি হয়। এমনকি এ দিন রানি রাসমনি রোডে ১৬৩ ধারা জারি করে পুলিশ। যদি কোনও কিছুই ধোপে টেকেনি। দ্রোহ কার্নিভালের অনুমতি দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রবিকিষাণ কাপুর।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement