Advertisement

Rukmini Maitra: 'এঁরাই আমার স্বপ্ন', কাদের মতো হতে চান 'দ্রৌপদী' রুক্মিণী?

Rukmini Maitra: বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যান্য অভিনেত্রীদের সঙ্গে পায়ে পা মেলাতে একেবারে প্রস্তুত রুক্মিণী মৈত্র। খুব অল্প সময়ের মধ্যেই অভিনেত্রী টলিউড ইন্ডাস্ট্রিতে নিজের পা জমিয়ে ফেলেছেন। সদ্য মুক্তি পাওয়া দেব ও রুক্মিণীর ব্যোমকেশ ও দুর্গরহস্য ছবিতেও তাঁর সত্যবতী চরিত্র প্রশংসিত।

রুক্মিণী মৈত্র
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 Aug 2023,
  • अपडेटेड 4:04 PM IST
  • বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যান্য অভিনেত্রীদের সঙ্গে পায়ে পা মেলাতে একেবারে প্রস্তুত রুক্মিণী মৈত্র।
  • খুব অল্প সময়ের মধ্যেই অভিনেত্রী টলিউড ইন্ডাস্ট্রিতে নিজের পা জমিয়ে ফেলেছেন।

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যান্য অভিনেত্রীদের সঙ্গে পায়ে পা মেলাতে একেবারে প্রস্তুত রুক্মিণী মৈত্র। খুব অল্প সময়ের মধ্যেই অভিনেত্রী টলিউড ইন্ডাস্ট্রিতে নিজের পা জমিয়ে ফেলেছেন। সদ্য মুক্তি পাওয়া দেব ও রুক্মিণীর ব্যোমকেশ ও দুর্গরহস্য ছবিতেও তাঁর সত্যবতী চরিত্র প্রশংসিত। নটী বিনোদিনীর শ্যুটিংও শেষ হয়েছে, সামনে রয়েছে দ্রৌপদী-র কাজ। সব মিলিয়ে অভিনেত্রীর কেরিয়ার এখন মধ্য গগনে। যদিও অভিনেত্রীর স্বপ্ন কিন্তু একেবারে অন্য। সোশ্যাল মিডিয়ায় সেটারই জানান দিলেন রুক্মিণী। 

রুক্মিণী তাঁর ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে, অভিনেত্রী একটা সোফায় বসে রয়েছেন। ডেনিম ডাঙ্গারি ও স্ট্রাইপ টিশার্ট পরে রয়েছেন। পাশে পরে একটি কালো ব্যাগ আর তার ওপর রাখা ছবির চিত্রনাট্য। তবে অভিনেত্রীর সেটা পরার দিকে কোনও মন নেই, তিনি একদৃষ্টি তাকিয়ে দেওয়ালের দিকে। রুক্মিণীর মাথার ওপরে চার কিংবদন্তী অভিনেত্রীদের ছবি টাঙানো। সুচিত্রা সেন, নার্গিস, নূতন ও মধুবালা। এই ছবির ক্যাপশনে রুক্মিণী লিখেছেন, স্বপ্ন।

এই চার অভিনেত্রীর মতো অভিনয় করাই রুক্মিণীর যে স্বপ্ন, তা এই পোস্ট থেকে স্পষ্ট। রুক্মিণীর এই পোস্টে পরিচালক রামকমল মুখোপাধ্যায় কমেন্ট করেন। তিনি লেখেন, 'তাঁরাও স্বপ্ন দেখেছিল, তুমিও দেখছ। আর একদিন তুমি দেখবে কোনও এক ছোট্ট মেয়ে তোমার পোস্টারের দিকে তাকিয়ে রয়েছে...তখন সেটা দেখে তুমি বলবে বেশ বেশ।' প্রসঙ্গত, রামকমল মুখোপাধ্যায়ে নটী বিনোদিনী-র নাম ভূমিকায় রুক্মিণীকে নেওয়া নিয়ে কম সমালোচনা হয়নি। তবে এই সিনেমার জন্য কঠোর পরিশ্রম করে দেখিয়েছেন অভিনেত্রী। শুধু তাই নয়, আগামী ছবি দ্রৌপদী-তেও দেখা যাবে তাঁকে। 

বড়পর্দায় অভিনয় করার কথা কখনও স্বপ্নেও ভাবেননি তিনি। কিন্তু বর্তমানে একের পর এক ছবিতে কাজ করে চলেছেন নায়িকা। এই মুহূর্তে টলিউডের ব্যস্ততম নায়িকাদের মধ্যে তালিকার উপরের দিকে যাঁর নাম জ্বলজ্বল করছে, তিনি রুক্মিণী মৈত্র। দ্রৌপদী-র সিনেমার আগে রুক্মিণী জাতীয় স্তরের দ্রৌপদী তথা রূপা গঙ্গোপাধ্যায়ের কাছে ওয়ার্কশপ শেখার আগ্রহ প্রকাশ করেছেন অভিনেত্রী।  

Advertisement

    

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement