Advertisement

Dipankar Dey: মিঠুন-পুত্রের কোষ্ঠী বিচার করেছিলেন, কেন জ্যোতিষচর্চা ছাড়লেন দীপঙ্কর?

Dipankar Dey: বাংলা ইন্ডাস্ট্রিতে দীপঙ্কর দে অভিনেতা হিসাবে প্রচুর সুনাম কুড়িয়েছেন। ঝুলিতে রয়েছে একের পর এক হিট ছবি। পেশাগত জীবন থেকে ব্যক্তিগত জীবন যদিও বেশি করে চর্চিত অভিনেতার। তাঁর চেয়ে ২৬ বছরের ছোট দোলন রায়কে বিয়ে করে দীপঙ্কর দে-ক কম কটাক্ষের মুখে পড়তে হয়নি। তবে এইসব বিষয়কে পাত্তা না দিয়ে তাঁরা নিজেদের মতো করে ভাল আছেন।

দীপঙ্কর দে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Feb 2024,
  • अपडेटेड 4:47 PM IST
  • বাংলা ইন্ডাস্ট্রিতে দীপঙ্কর দে অভিনেতা হিসাবে প্রচুর সুনাম কুড়িয়েছেন।

বাংলা ইন্ডাস্ট্রিতে দীপঙ্কর দে অভিনেতা হিসাবে প্রচুর সুনাম কুড়িয়েছেন। ঝুলিতে রয়েছে একের পর এক হিট ছবি। পেশাগত জীবন থেকে ব্যক্তিগত জীবন যদিও বেশি করে চর্চিত অভিনেতার। তাঁর চেয়ে ২৬ বছরের ছোট দোলন রায়কে বিয়ে করে দীপঙ্কর দে-ক কম কটাক্ষের মুখে পড়তে হয়নি। তবে এইসব বিষয়কে পাত্তা না দিয়ে তাঁরা নিজেদের মতো করে ভাল আছেন। তবে জানেন কি দীপঙ্কর দে টলিপাড়ায় জ্যোতিষী হিসাবে জনপ্রিয় ছিলেন। কিন্তু কী এমন ঘটল যে অভিনেতাকে এই পেশা ছেড়ে দিতে হল। 

অভিনয়ের পাশাপাশি দীপঙ্কর দে মানুষের হাতও দেখতেন। ভাগ্য গণনা করতে পারতেন। ছক কষে বলে দিতে পারতেন ভবিষ্যত। কিন্তু একট সময় পর হঠাৎই সবকিছু ছেড়ে দেন অভিনেতা। মিঠুন চক্রবর্তীর মতো অভিনেতারাও ছুটে যেতে দীপঙ্করের কাছে হাত দেখাতে, নিজের ভবিষ্যত জানতে। এমনকী মিঠুনের বড় ছেলে মিমোর কোষ্ঠী তৈরি করেছিলেন দীপঙ্কর। তিনি স্টুডিও পাড়ায় এলেই পরিচালক থেকে অভিনেতারা সকলে চলে যেতে তাঁর কাছে ভবিষ্যৎ জানতে। কিন্তু এখন আর কারোর হাত দেখেন না অভিনেতা। কারণ খোলসা করেন অভিনেতার স্ত্রী দোলন রায়। 

এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে দোলন রায় জানিয়েছেন যে দীপঙ্করের সঙ্গে ১৯৯৭ সালে সম্পর্ক তৈরি হওয়ার কিছু সময় পর জ্যোতিষচর্চা ছেড়েছিলেন দীপঙ্কর। অভিনেতার মনে হয়েছিল যে জ্যোতিষের চেয়ে বিজ্ঞান অনেক ভাল। সেই কারণে এখন তিনি বিজ্ঞান নিয়ে লেখাপড়া করছেন। সেই সঙ্গে নতুন ধারাবাহিকের সঙ্গেও যুক্ত হয়েছেন দীপঙ্কর দে। ‘বঁধুয়া’ ধারাবাহিকে একটি বিশেষ চরিত্রে অভিনয় করছেন তিনি। সেই কাজ নিয়েই ব্যস্ত এখন তিনি। 

বাংলা ইন্ডাস্ট্রিতে দীপঙ্কর দে-এর পরিচয় নতুন করে দেওয়ার প্রয়োজন নেই। সত্যজিৎ রায়ের সীমাবদ্ধ সিনেমার মাধ্যমে সিনেমা জগতে পা রেখেছিলেন অভিনেতা। দীপঙ্করের উল্লেখযোগ্য সিনেমাগুলির মধ্যে সত্যজিৎ রায়ের শাখা-প্রশাখা, গণশত্রু, আগুন্তুক, বাঞ্ছারামের বাগান, পরমা, জন অরণ্য অন্যতম। সিনেমার পাশাপাশি তিনি টেলিভিশনেও বহু কাজ করেছেন। দীপঙ্কর দে অভিনীত জড়োয়ার ঝুমকো বেশ জনপ্রিয় এক সিরিয়াল। গত বছরই দোলন রায়ের সঙ্গে আইনতভাবে বিয়ে করেন। 

Advertisement

১৯৯৭ সাল থেকে আলাপ দোলন রায় এবং দীপঙ্কর দের। বিদেশে একটি অনুষ্ঠানে গিয়ে কাছাকাছি আসেন তাঁরা। প্রাথমিক ভাবে এই সম্পর্ক নিয়ে নিমরাজি থাকলেও পরে বর্ষীয়ান অভিনেতা দোলনকে বিশ্বাস করান যে তিনি সত্যি ভালোবাসেন তাঁকে। তবে দোলনের পরিবার থেকে প্রথমে এই সম্পর্ককে মেনে না নিলেও পরে রাজি হয়ে যায় পরিবার। এখন দোলন-দীপঙ্কর খুবই ভাল আছেন। নিজেদের মতো করে জীবন অতিবাহিত করছেন তাঁরা। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement