Advertisement

Apni Ki Bolen: মন খুলে কথা বলে, মতামত জানানোর মঞ্চ! শুরু হল দেবশংকরের 'আপনি কী বলেন'

Apni Ki Bolen -Debshankar Halder: "নিজের মতামত জানানোর জায়গা বিশেষ থাকে না...। যে ঘটনা আমাদের চারপাশে হয়, মতামত তৈরি হয়, সেগুলো বলার জায়গা 'আপনি কী বলেন"। 

'আপনি কী বলেন' -র মঞ্চে দেবশংকর হালদার
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 16 Apr 2022,
  • अपडेटेड 6:33 PM IST

গত বছর অক্টোবার মাসে সামনে আসে প্রথম প্রোমো। সকলের মনেই কৌতূহল ছিল কবে শুরু হবে 'আপনি কী বলেন' (Apni Ki Bolen)। সেই অপেক্ষার অবসান হয়ে, আজ (১৬ এপ্রিল) থেকে শুরু হল স্টার জলসর এই নন-ফিকশন শো (Non- Fiction Show)। হাল আমলের কিংবা দীর্ঘদিন ধরে চলে আসা, নানা তর্ক- বিতর্ক নিয়ে সাধারণ মানুষ সরাসরি নিজেদের মতামত রাখতে পারবেন এই শো-তে এসে। সঞ্চালনার দায়িত্ব পালন করছেন দেবশংকর হালদার (Debshankar Halder)।

সঞ্চালক মনে করেন, "আমরা সবাই অন্যের কথা বলি সব সময়। ছোটবেলায় মা- বাবা, এরপর স্কুলের পাঠ্য অনুসরণ করি এবং এরপর সংসার ধর্ম পালন করার সময়, নির্দিষ্ট কোনও নিয়ম অনুযায়ী চলি। নিজের মতামত জানানোর জায়গা বিশেষ থাকে না। যে ঘটনা আমাদের চারপাশে হয়, মতামত তৈরি হয়, সেগুলো বলার জায়গা 'আপনি কী বলেন"। 

 

মোট তিনটি ভাগে হবে এই অনুষ্ঠান। একটি ঘটনাকে নির্মাণ করে কিছুটা দেখানোর পর, জনসমক্ষে অর্থাৎ যারা অংশগ্রহণ করছেন, তাদের কাছে প্রশ্ন রাখা হবে, সে বিষয় তারা কী বলেন। এতদিন মনের মধ্যে চেপে রাখা সমস্ত কথা, অনুভূতি এবার তারা শেয়ার করতে পারবেন জনসমক্ষে। 

আরও পড়ুন:  ছোটবেলার ক্রাশের সঙ্গে স্বপ্নপূরণ! দেবের সঙ্গে গঙ্গাবক্ষে টেলি নায়িকারা

 

 

সরাসরি সাধারণ মানুষের তর্ক -বিতর্ক, হাসি -কান্না, নানা আবেগের সাক্ষী হবেন দেবশংকর হালদার। কিংবা বলা ভাল, কিছু ক্ষেত্রে রেফারির ভূমিকারও পালন করে, দিশা দেখাতে হবে তাঁকেই। এত  আনন্দ- বিষাদ, উত্তেজনা - আবেগে গা ভাসানোর সাক্ষী হয়ে, কোনও সমস্যা হওয়ার ভয় লাগে না?    

Advertisement

আরও পড়ুন: বাড়ির ঠিকানা দিয়ে সৌরভের থেকে উপহার চেয়ে বসল খুদে!

দেবশংকর আজতক বাংলাকে জানালেন, "আমি তো থিয়েটারও করি, ভয় লাগতো বোধ হয় গলা ভেঙে যাবে। সত্যি কথা বলতে কখনও কখনও রাগও ধরেছে। বারবার করে হয়তো কেউ একই কথা বলছে...তখন মনে হয়েছে, কেন বুঝতে পারছে না সহজ কথাটা। পরে বুঝেছি এটা তাদের আবেগ। সেই মুহূর্তে যে ভঙ্গিমা তৈরি হয়েছে, উষ্ণতা, রাগে, অভিমানে, আবেগে সবটা সামলেছি।" 

 

আরও পড়ুন:  প্রেমে- অভিমানে যশ -এনা! ভূস্বর্গ থেকে তিলোত্তমায় জমাট জুটির রসায়ন

চারপাশের ঘটনা মানে তো রাজনীতিও আসতে পারে? এই প্রশ্নের উত্তরে অভিনেতা - সঞ্চালক জানালেন, "রাজনীতি আসতে পারে। কিন্তু যেহেতু এটা টেলিভিশন শো, তাই সব ক্ষেত্রে সরাসরি এসব আসবে না। তবে কোনও ঘটনার সঙ্গে রাজনীতি জড়িয়ে থাকলে সেই প্রসঙ্গত আসতে পারে।"      

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement