Advertisement

TRAI new policy: মিঠাই, জগদ্ধাত্রী সিরিয়াল বন্ধের মুখে, কেন? হতাশ দর্শকরা

বাংলা মেগা সিরিয়াল ও বাঙালি দর্শকদের মধ্যে এক নিবিড় যোগসূত্র রয়েছে। বিকেল হতে না হতেই বাঙালির বসার ঘরে চলতে শুরু করে দেয় মিঠাই, গাঁটছড়া, আলতা ফড়িং, জগদ্ধাত্রী, অনুরাগের ছোঁয়া সহ একাধিক সিরিয়াল। এই ধারাবাহিকগুলি এক কথায় দর্শকদের অত্যন্ত প্রিয়। অবসর সময়ে এই বাংলা সিরিয়ালগুলি দর্শকদের একাকীত্ব ঘোচায়। কিন্তু শোনা যাচ্ছে, এবার থেকে আর কোনও সিরিয়ালই দর্শকরা দেখতে পারবেন না।

বন্ধ হয়ে যেতে পারে বেশ কিছু চ্যানেল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 20 Feb 2023,
  • अपडेटेड 12:45 PM IST
  • বাংলা মেগা সিরিয়াল ও বাঙালি দর্শকদের মধ্যে এক নিবিড় যোগসূত্র রয়েছে।
  • অবসর সময়ে এই বাংলা সিরিয়ালগুলি দর্শকদের একাকীত্ব ঘোচায়।
  • বাংলা সিরিয়াল দেখার ক্ষেত্রে একটা বড়সড় ধাক্কা আসতে চলেছে দর্শকদের সামনে। যে কারণে বন্ধ হয়ে যেতে পারে বেশ কিছু জনপ্রিয় চ্যানেল।

বাংলা মেগা সিরিয়াল ও বাঙালি দর্শকদের মধ্যে এক নিবিড় যোগসূত্র রয়েছে। বিকেল হতে না হতেই বাঙালির বসার ঘরে চলতে শুরু করে দেয় মিঠাই, গাঁটছড়া, আলতা ফড়িং, জগদ্ধাত্রী, অনুরাগের ছোঁয়া সহ একাধিক সিরিয়াল। এই ধারাবাহিকগুলি এক কথায় দর্শকদের অত্যন্ত প্রিয়। অবসর সময়ে এই বাংলা সিরিয়ালগুলি দর্শকদের একাকীত্ব ঘোচায়। কিন্তু শোনা যাচ্ছে, এবার থেকে আর কোনও সিরিয়ালই দর্শকরা দেখতে পারবেন না। বাংলা সিরিয়াল দেখার ক্ষেত্রে একটা বড়সড় ধাক্কা আসতে চলেছে দর্শকদের সামনে। যে কারণে বন্ধ হয়ে যেতে পারে বেশ কিছু জনপ্রিয় চ্যানেল। 

বহু সিরিয়াল চলে একাধিক চ্যানেলে
এই মুহূর্তে দুটি জনপ্রিয় চ্যানেলে দর্শদের অতি পছন্দের প্রায় ২০টিরও বেশি সিরিয়াল রয়েছে। এর মধ্যে মিঠাই, জগদ্ধাত্রী, অনুরাগের ছোঁয়া, আলতা ফড়িং সহ বেশ কিছু ধারাবাহিক রয়েছে। এর মধ্যে আবার শুরু হয়েছে বেশ কিছু নতুন সিরিয়ালও। যার মধ্যে রয়েছে মেয়েবেলা, বালিঝড়, রামপ্রসাদ। আসতে চলেছে আরও কিছু নতুন সিরিয়াল। কিন্তু এরই মধ্যে চ্যানেল বন্ধ হয়ে যাওয়ার খবর আসার ফলে দর্শকদের মাথায় রীতিমতো বাজ পড়েছে। আসলে ইদানিং টেলিভিশনের চ্যানেলে চ্যানেলে একটি বিশেষ বিজ্ঞপ্তি লক্ষ্য করা যাচ্ছে। সেটা দেখেই কার্যত মাথায় হাত পড়ছে দর্শকদের। 

আরও পড়ুন: কালো মনোকিনিতে 'সিক্ত' মনামী, জন্মদিনে কোথায়?

১২ থেকে বেড়ে ১৯ টাকা
শোনা যাচ্ছে এবার নাকি বিনোদনমূলক চ্যানেলগুলিতে বাংলা সিরিয়াল আর দেখতে পাবেন না দর্শকরা। হঠাৎ কেন এমন সিদ্ধান্ত নিচ্ছে চ্যানেল কর্তৃপক্ষ? এটা আসলে চ্যানেল কর্তৃপক্ষের সিদ্ধান্ত নয়। আসলে TRAI-এর তরফ থেকে প্রত্যেকটি চ্যানেলের দাম বাড়ানো হচ্ছে বলে জানা গিয়েছে। ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধির কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। প্রসঙ্গত, গতবছর নভেম্বর মাসে নতুন ট্যারিফ অর্ডার ২.০ আনা হয়েছে। এর ভিত্তিতে নতুন চ্যানেল নিতে গেলে গ্রাহকদের ১২ টাকা করে দিতে হত। তবে এখন সেটা বেড়ে ১৯ টাকায় গিয়ে দাঁড়িয়েছে। এর ফলে কেবল অপারেটর এবং ব্রডকাস্টারদের মধ্যে ঝামেলা শুরু হয়ে গিয়েছে। গ্রাহকদের স্বার্থের কথা ভেবে দাম কমানোর দাবিতে সোচ্চার হয়েছেন কেবল অপারেটররা।

Advertisement

আরও পড়ুন: ছোটপর্দায় কামব্যাক, ফিরছেন 'সাঁঝবাতি' জুটি দেবচন্দ্রিমা-রিজওয়ানু

দাম বাড়ছে চ্যানেলগুলির
যে কারণে কেবল অপারেটরদের তরফ থেকে গ্রাহকদের স্বার্থে একটি বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এখন টিভি খুললেই সেখানে দেখা যাচ্ছে একটি গুরুত্বপূর্ণ ঘোষণা। টিভির স্ক্রিনে লেখা ফুটে উঠছে, “প্রিয় গ্রাহক চ্যানেল সম্প্রচারকারী কোম্পানিরা TRAI এর নতুন আদেশ অনুসারে চ্যানেলের মারাত্মক দাম বাড়িয়েছে। গ্রাহকের স্বার্থের কথা চিন্তা করে আমরা প্রতিবাদ জানাচ্ছি।” সেই সঙ্গে এও লেখা হয়েছে এই প্রতিবাদের জেরে ব্রডকাস্টার তাদের প্ল্যাটফর্ম থেকে আগামী দিনে চ্যানেল বন্ধ করে দিতে পারে। যে কারণে গ্রাহকদের সহযোগিতা প্রার্থনা করা হয়েছে। এখন এই সিদ্ধান্ত বলবৎ হলে আগের তুলনায় বেশি দামে চ্যানেল দেখতে হতে পারে গ্রাহকদের। আবার ব্রডকাস্টাররা গ্রাহকদের স্বার্থ বিবেচনা না করতে চাইলে হয়তো বা বন্ধই হয়ে যেতে পারে আপনার পছন্দের চ্যানেল।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement