Advertisement

Sonamoni Saha- Devi Durga: এবার টেলিভিশনে মহিষাসুরমর্দিনী 'মোহর'- সোনামণি? জল্পনা তুঙ্গে...

Sonamoni Saha- Devi Durga: টেলিভিশনের পর্দায়, মহালয়া দেখার উৎসাহ কম থাকে না। সেই সঙ্গে কে সাজবেন দেবী দুর্গা রূপে, এই নিয়ে থাকে কৌতূহল। আগে শুধু দূরদর্শনে সম্প্রচারিত হলেও, বর্তমানে প্রথম সারির চ্যানেলগুলিতে দেখা যায় মহালয়া।

অভিনেত্রী সোনামণি সাহা (ছবি: ইন্সটাগ্রাম)
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 18 Aug 2022,
  • अपडेटेड 2:27 PM IST

শুরু হয়ে গেছে দুর্গা পুজোর (Dura Pujo 2022) কাউন্টডাউন। মহালয়ার দিন ভোরে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের (Birendra Krishna Bhadra) কন্ঠে মহিষাসুরমর্দিনীর (Mahishasuramardini) শোনার রীতি বাঙালির যুগ যুগ ধরে চলে আসছে। তবে শুধু রেডিও না টেলিভিশনের পর্দায়, মহালয়া দেখার উৎসাহ কম থাকে না। সেই সঙ্গে কে সাজবেন দেবী দুর্গা (Devi Durga) রূপে, এই নিয়ে থাকে কৌতূহল। আগে শুধু দূরদর্শনে সম্প্রচারিত হলেও, বর্তমানে প্রথম সারির চ্যানেলগুলিতে দেখা যায় মহালয়া।

দেবীপক্ষের সূচনায় প্রতিবারই চ্যানেলগুলির মধ্যে একটা প্রতিযোগিতা থাকে, কে হবেন দেবী দুর্গা এই নিয়ে। আর সেরকমই থাকে একে অপরের সঙ্গে টক্কর ও চমক। ইতিমধ্যে গুঞ্জন শোনা যাচ্ছে স্টার জলসায় কে দুর্গা হবেন তা নিয়ে। টেলিপাড়ায় খবর, এবার এই চ্যানেলে দুর্গা হবেন সকলের প্রিয় 'মোহর' (Mohor)- সোনামণি সাহা (Sonamoni Saha)।

যদিও এখন পর্যন্ত চ্যানেল কর্তৃপক্ষ বা অভিনেত্রীর কেউই এই নিয়ে মুখ খোলেননি। শোনা যাচ্ছে সোনামণি ছাড়াও চ্যানেলের তরফ থেকে দুর্গা হওয়ার প্রস্তাব গিয়েছিল শোলাঙ্কি রায়ের কাছে। বৃহস্পতিবার মহালয়ার শ্যুটিং হবে বলেই খবর। 

ইতিমধ্যে সোনামণির ফ্যানক্লাবগুলিতে এই খবর ছড়িয়ে পড়েছে এবং দারুণ উৎসাহী অনুগামীরা। 'মোহর' শেষ হওয়ার পর মন খারাপ হয়েছিল বহু ভক্তের। তবে তাদের সুখবর দিয়ে, 'এক্কা দোক্কা' (Ekka Dokka) -তে রাধিকা রূপে ধরা দিয়েছেন তিনি। এর পাশাপাশি বড় পর্দাতেও ডেবিউ করছেন তিনি। প্রতীক সেনের সঙ্গেই জুটি বেঁধে আসছে তাঁর নতুন ছবি। সব ঠিক থাকলে চলতি মাসেই শুরু হবে সেই ছবির শ্যুটিংও। 

প্রসঙ্গত, মহালয়ার দিন পিতৃপক্ষের অবসান হয়ে, মাতৃপক্ষ শুরু হয়। মনে করা হয়, সেদিনই আক্ষরিক অর্থে দুর্গাপুজোর সূচনা হয়। মহালয়া শব্দটির অর্থ, মহান আলয় বা আশ্রম। এক্ষেত্রে দেবী দুর্গাই হলেন, সেই মহান আলয়। মহালয়ার দিন পিতৃ পুরুষদের উদ্দেশ্যে তর্পণ করার রীতি প্রচালিত আছে। এদিনই দেবীর দুর্গার চক্ষুদান হয়। এই বছর মহালয়া পড়েছে ২৫ সেপ্টেম্বর (৮ আশ্বিন), রবিবার। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement