Advertisement

Sa Re Ga Ma Pa Bangla 2024: নতুন ফরম্যাট আসছে 'সা রে গা মা পা'-র সিজন ২০! কবে থেকে শুরু- কখন দেখা যাবে?

Sa Re Ga Ma Pa Bangla Season 20: কয়েক মাসের অপেক্ষার পর আসছে 'সা রে গা মা পা' ২০২৪। চ্যানেলের তরফ থেকে প্রোমো প্রকাশ্যে আসার পর থেকেই দর্শকের উৎসাহ ও কৌতূহল বেড়েছে বহুগুণ।

শুরু হবে 'সা রে গা মা পা' বাংলার নতুন সিজন
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 24 May 2024,
  • अपडेटेड 6:19 PM IST

'সা রে গা মা পা' (Sa Re Ga Ma Pa)-র জনপ্রিয়তার মাত্রা অন্য রকম। প্রতি সিজনে জি বাংলা খোঁজ করে সেরার সেরা প্রতিভাদের। ২০২২ সালের জুন মাস থেকে শুরু হয়েছিল মাসে 'সা রে গা মা পা' সিজন ১৯। কয়েক মাসের অপেক্ষার পর আসছে 'সা রে গা মা পা' ২০২৪। চ্যানেলের তরফ থেকে প্রোমো প্রকাশ্যে আসার পর থেকেই দর্শকের উৎসাহ ও কৌতূহল বেড়েছে বহুগুণ। এতদিন প্রশ্ন ছিল কবে থেকে শুরু হবে? এবার সেই উত্তর মিলল, জানা গেল  'সা রে গা মা পা' শুরুর দিনক্ষণ।  

বেশ কিছুদিন ধরেই চলছিল 'সারেগামাপা'-র অডিশন। রাজারহাটের স্টুডিয়োতে চলছে শ্যুটিং। আগের সিজনের মতো এবারও সঞ্চালকের দায়িত্ব পালন করবেন অভিনেতা আবির চট্টোপাধ্যায়। পরিচালকের চেয়ারে এবারও বসছেন অভিজিৎ সেন। তবে এবার শোয়ের ফরম্যাটে কিছুটা বদল আনা হয়েছে। এই সিজনে মোট আটজন বিচারক থাকছে। যার মধ্যে রয়েছেন জাভেদ আলি, ইন্দ্রদীপ দাশগুপ্ত, শান্তনু মৈত্র, রাঘব চট্টোপাধ্যায়, জোজো মুখোপাধ্যায়,কৌশিকি চক্রবর্তী, অন্তরা মৈত্র, ইমন চক্রবর্তীর মতো সঙ্গীতশিল্পীরা। 

 

 

গোটা বাংলা থেকে প্রতিভা খুঁজে বের করে এনেছেন রথীজিৎ ভট্টাচার্য, ইন্দ্রদীপ দাশগুপ্ত, তন্ময় বোস, জোজোর মতো শিল্পীরা। ৪ বছরের ঊর্ধ্বে যে কোনও কেউ অডিশনে অংশগ্রহণ করতে পারবেন। নিম্নসীমা রাখলেও আপাতত ঊর্ধ্বসীমার কথা ঘোষণা করা হয়নি চ্যানেলের তরফে। অর্থাৎ বড়দের সঙ্গে পাল্লা দিয়ে টক্কর দেবে ক্ষুদে শিল্পীরাও, তা আন্দাজ করা যাচ্ছে। এবার কোনও মেন্টর থাকবেন না, শুধুই আটজন বিচারক থাকছেন। তবে এই আটজন বিচারকদের চার টিমে ভাগ করা হয়েছে। দু'জন বিচারক একটা টিমে থাকবেন। প্রতিযোগীদের চার ভাগে ভাগ করা হবে। বিচারক কোন প্রতিযোগীকে চান, সেটা তাঁরা শো-র শুরুতে জানতে পারবেন।  

Advertisement

 

 

আগামী ২ জুন, রবিবার রাত ৮.৩০ মিনিটে সম্প্রচারিত হবে 'সা রে গা মা পা'-র গ্র্যান্ড ওপেনিং। আশা করা যায়, তার পরের সপ্তাহ থেকে শুরু হবে মূল প্রতিযোগিতা। গান, মিউজিক অ্যারেঞ্জমেন্ট, সাজানো মঞ্চ, সব মিলিয়ে এক রাজকীয় আয়োজন থাকে 'সা রে গা মা পা'-র প্রায় প্রতি পর্বেই। সেই সঙ্গে নন-ফিকশন সঙ্গীতের ইতিহাসে এতজন প্রতিভা এক সঙ্গে মিলিত হয়ে দারুণ পারফরম্যান্স উপহার দেন সকলকে। 

প্রসঙ্গত, 'সারেগামাপা' সিজন ২০-র বিজয়ী হয়েছিলেন পদ্মাপলাশ হালদার ও অস্মিতা কর। পদ্মাপলাশ ও অস্মিতা ছাড়াও ফাইনাল রাউন্ডে পৌঁছেছিলেন সোনিয়া গজমার, আলবার্ট কাবো, বিমান বুলেট সরকার এবং ঋদ্ধিমান বিশ্বাস। সোশ্যাল মিডিয়ায় প্রোমো শেয়ার হওয়ার পর মিশ্র প্রতিক্রিয়া নেটিজেন- দর্শকদের। অনেকেই আবেদন জানান কোনও 'গুরু' ফরম্যাট না রাখার জন্য। মনে করা হচ্ছে, বিতর্ক এড়াতেই এবার শোয়ের নতুন ফরম্যাট আনল চ্যানেল কর্তৃপক্ষ।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement