Advertisement

অতি উত্তম সৃজিত! ফের মহানায়ককে বড় পর্দায় আনছেন পরিচালক

সশরীরে না হলেও ফের একবার স্ক্রিন উজ্জ্বল করে বাঙালির মননে ফিরবেন মহানায়ক উত্তম কুমার। সিনেমার নাম অতি উত্তম। পরিচালনা করছেন সদ্য জাতীয় পুরস্কার জেতা সৃজিত মুখোপাধ্যায়।

সৃজিত মুখোপাধ্যায় ফিরয়ে আনবেন মহানায়ককে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Apr 2021,
  • अपडेटेड 6:35 PM IST
  • উত্তম কুমার ফের একবার বাইকে চেপে 'এই পথ যদি না শেষ হয়...' গাইতে গাইতে চলেছেন
  • আর পরিচালকের আসনে বসে রয়েছেন সৃজিত মুখোপাধ্যায়!
  • দৃশ্যটা জাস্ট কল্পনা করে দেখুন

উত্তম কুমার ফের একবার বাইকে চেপে 'এই পথ যদি না শেষ হয়...' গাইতে গাইতে চলেছেন। শুট করছেন সিনেম্যাটোগ্রাফার, আর পরিচালকের আসনে বসে রয়েছেন সৃজিত মুখোপাধ্যায়! দৃশ্যটা জাস্ট কল্পনা করে দেখুন। না, কোনও ভেল্কি নয়, সশরীরে না হলেও ফের একবার স্ক্রিন উজ্জ্বল করে বাঙালির মননে ফিরবেন মহানায়ক উত্তম কুমার। সিনেমার নাম অতি উত্তম। পরিচালনা করছেন সদ্য জাতীয় পুরস্কার জেতা সৃজিত মুখোপাধ্যায়।

এ ছবির ইউএসপি, উত্তম কুমারের চরিত্রে অভিনয় করবেন স্বয়ং উত্তম কুমার-ই! মৃত্যুর ৪১ বছর পর তাঁকে পর্দায় ফেরাচ্ছেন সৃজিত। তবে কৃতিত্ব দিতে হবে VFX-কে।

ছবির গল্প আদ্যোপান্ত উত্তম ভক্ত এক বাঙালিকে নিয়ে। যিনি ব্যক্তিগত নানা সমস্যা, বিশেষত প্রেম ঘটিত সমস্যার সমাধানে উত্তমকে স্মরণ করেন। আর স্বয়ং মহানায়ক প্রকট হন। কী ভাবে তাঁকে সেই সমস্যা থেকে উদ্ধার করেন তা নিয়েই ছবি। পুরোপুরি কমেডির মোড়কে তৈরি হচ্ছে সিনেমাটি। সৃজিত জানিয়েছেন, উত্তম কুমার অভিনীত ৫৪টি ছবি থেকে ফুটেজ সংগ্রহ করে কম্পিউটার গ্রাফিক্সের জাদুতে ফের একবার বড় স্ক্রিনে জীবন্ত করে তুলবেন মহানায়ককে। ছবিকে একাধিক নতুন মুখতে দেখা যাবে বিভিন্ন চরিত্রে। অনিন্দ্য সেনগুপ্ত, রোশনি ভট্টাচার্য এবং জিনা তরফদার রয়েছেন সেই তালিকায়। উত্তম কুমারের নাতি গৌরব চট্টোপাধ্যায়-ও ছবিতে অভিনয় করবেন বলে শোনা যাচ্ছে। এ ছাড়া থাকছেন লাবনী সরকার এবং শুভাশিস মুখোপাধ্যায়।

প্রোজেক্ট যে বেশ কঠিন তা আলাদা করে বলার প্রয়োজন নেই। দীর্ঘ দিন ধরে ছবির চিত্রনাট্য লিখেছেন সৃজিত। এর আগে অটোগ্রাফ ছবিটি তিনি তৈরি করেছইলেন সত্যজিৎ রায়ের নায়ক সিনেমার আদলে। সেখানেও উত্তম কুমারের প্রসঙ্গে ঘুরে ফিরে এসেছে। জাতিস্মর ছবিতেও উত্তম কুমার অভিনীত অ্যান্টনি ফিরিঙ্গি ছবির অনেকটা অংশ সিনেমার বিষয়বস্তু হিসাবে রেখেছেন। উত্তম ভক্ত পরিচালক ফের একবার মহানায়ককে নিয়ে সিনেমা তৈরি করছেন।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement