Advertisement

'হয় বাঁচবো না হয় মরে যাবো', কেন লিখলেন শিলাজিৎ?

দেশের বিনোদন জগতেও করোনা কালো ছায়া। প্রতি দিন নতুন করে আক্রান্ত হচ্ছেন, প্রাণ হারাচ্ছেন অভিনেতা-অভিনেত্রীরা। গত রবিবার প্রাণ হারালেন অভিনেতা রাহুল বোহরা। সোমবার চলে গেলেন দক্ষিণী স্টার TNR. এ সবের মধ্যে গায়ক-অভিনেতা শিলাজিতের একটি পোস্ট বেশ নজর কাড়ছে। সোশাল মিডিয়ায় বেশ কয়েক হাজার বার শেয়ারও করা হয়েছে।

শিলাজিৎ মজুমদার
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 May 2021,
  • अपडेटेड 7:23 PM IST
  • চিরকাল..দুটো option আছে...হয় বাঁচবো না হয় মরে যাবো
  • "দাঁড়িয়ে রয়েছি মৃত্যুর মুখোমুখি. আজ বা কাল নিতেই হবে বিদায়.." 

করোনায় প্রতি দিনের মৃত্যু মিছিল। হাহাকার চারদিকে। প্রতি দিন প্রিয় কোনও মানুষকে হারাচ্ছেন কেউ না কেউ। দেশের বিনোদন জগতেও করোনা কালো ছায়া। প্রতি দিন নতুন করে আক্রান্ত হচ্ছেন, প্রাণ হারাচ্ছেন অভিনেতা-অভিনেত্রীরা। গত রবিবার প্রাণ হারালেন অভিনেতা রাহুল বোহরা। সোমবার চলে গেলেন দক্ষিণী স্টার TNR. এ সবের মধ্যে গায়ক-অভিনেতা শিলাজিতের একটি পোস্ট বেশ নজর কাড়ছে। সোশাল মিডিয়ায় বেশ কয়েক হাজার বার শেয়ারও করা হয়েছে।

পোস্টে শিলাজিৎ লিখছেন, 'চিরকাল..দুটো option আছে...হয় বাঁচবো না হয় মরে যাবো..55 হয়ে গ্যাছে .অর্ধেক জীবন..naxal period...black out.কংগ্রেস আমল. মার্ক্স  মশাই. তৃণমূল কংগেস . জয় শ্রীরাম..মোমের রেকর্ড..ক্যাসেট..সিডি. পেন ড্রাইভ..cloud. দেখলাম. ফোন এর নাম বদলে হয়ে গেলো mobile..মা .মাসিমা কে smiley পাঠিয়ে বুঝিয়ে দিলাম ভালো আছি..নিজে নিজের ছবি তুললাম..কোপাই নদীর ধারে wanton স্যুপ খেতে খেতে ফোন করলাম বান্ধবী কে..ছেলের মাইনে তে সংসার চালালাম..চাঁদে প্রায় পৌঁছে গেছিলাম একটু হলেই ..খুন দেখলাম. ধর্ষণ দেখলাম..চুরি দেখলাম ডাকাতি দেখলাম..নির্লজ্জ মিথ্যা শুনলাম..সাহসী সত্যি মানুষ দেখলাম..আরও কতো কি চাইলে বা না চাইলেও দেখলাম শুনলাম. বন্যা .যুদ্ধ..উগ্র পন্থা দেখলাম..শুধু রাজনীতিতে নয়.. ধর্ম..গান..খেলা...পাড়া, গ্রামে .দেশে. রাজ্যে..বাড়িতে.নিজের শরীরে...কি ভয়ানক উগ্রতা..কি সাংঘাতিক . কি অসম্ভব সুখ.. কি দারুণ অসুখ..সেভেন star hotel.. ঘিঞ্জি বসতি..গীতার বাণী..অহংকারী আত্মীয়. স্বাভাবিক বন্ধু.. অসুখি CEO .."অশিক্ষিত"  সুখী কৃষক.. অভাবী জমিদার..কি আর বাকি রইলো দেখার..দেখা বাকি নিজের চলে যাওয়া ..আস্তে আস্তে..বা দুম করে..

 

চিরকাল..দুটো option আছে...হয় বাঁচবো না হয় মরে যাবো..55 হয়ে গ্যাছে .অর্ধেক জীবন..naxal period...black out.কংগ্রেস আমল....

Posted by Silajit on Friday, May 7, 2021


'হাতে থাকবে হিসেব নিকেশ পড়ে থাকবে ছাই..জীবন ছুঁলে  সাতশো ঘা ..আর মৃত্যু ছুঁলেও?? তাই ..'
বরাবরই দুটোই অপশন..হয় বাঁচবে না হয় মরে যাবে.. যে কোনও বয়সে যে কোনও অবস্থায়.. যে কোনও ব্যাংক ব্যালান্স রেখে.. হয় বাঁচব.. না হয় মরবো..

Advertisement


"দাঁড়িয়ে রয়েছি মৃত্যুর মুখোমুখি. আজ বা কাল নিতেই হবে বিদায়.." 
আর তো কয়েক টা দিন বা কয়েকটা বছর ..ভয় পেয়ে বাঁচার থেকে আনন্দে মরা অনেক মজার.. আমি রেডি.. আমি রাজী.. আকাশ বা মাটি দুটোই খুব ভালো .. খুব সত্যি. খুব সৎ . খুব সহজ.. অবারিত দ্বার..কোনো পাসপোর্ট লাগবে না ...'

আসলে মৃত্যুর আগে মানুষ মানুষের পাশে দাঁড়ালে তবেই এই পরিস্থিতি থেকে পরিত্রাণের উপায় বার হতে পারে। তা হলেও দুটোই অপশন থাকে, হয় বাঁচবেন, না হয় মরে যাবেন। মৃত্যু হয়তো অন্তিম সত্যি, কিন্তু তাই বলে জীবনের বাকি দিনগুলো তো মিথ্যে হতে পারে। মিথ্যে হতে পারে না লড়াই। মহামারী আগেও হেরেছে, এবারও হারবে। শুধু সময়ের অপেক্ষা এবং মানুষের সচেতনতার উপর নির্ভর করছে সেই সময় কত তাড়াতাড়ি আসবে। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement