Advertisement

Rekha Chatterjee Passed Away: তোপসের মা রেখা চট্টোপাধ্যায় প্রয়াত, সত্যজিৎ রায়ের পরিবারে শোকের ছায়া

কিংবদন্তী পরিচালক সত্যজিৎ রায়ের পরিবারে শোকের ছায়া। শনিবার রাতে প্রয়াত হলেন সন্দীপ রায়ের শাশুড়ি রেখা চট্টোপাধ্যায়। বয়স হয়েছিল ৯২ বছর। সত্যজিতের পুত্রবধূ ললিতা রায়ের মা রেখা চট্টোপাধ্যায়।

সত্যজিৎ রায়ের পরিবারের সদস্য রেখা চট্টোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 12 Feb 2023,
  • अपडेटेड 1:29 PM IST
  • কিংবদন্তী পরিচালক সত্যজিৎ রায়ের পরিবারে শোকের ছায়া
  • শনিবার রাতে প্রয়াত হলেন সন্দীপ রায়ের শাশুড়ি রেখা চট্টোপাধ্যায়
  • 'সোনার কেল্লা' ছবিতে তোপসের মায়ের চরিত্রে অভিনয় করে সেই সময় প্রশংসা কুড়িয়েছিলেন রেখা চট্টোপাধ্যায়

কিংবদন্তী পরিচালক সত্যজিৎ রায়ের পরিবারে শোকের ছায়া। শনিবার রাতে প্রয়াত হলেন সন্দীপ রায়ের শাশুড়ি রেখা চট্টোপাধ্যায়। বয়স হয়েছিল ৯২ বছর। সত্যজিতের পুত্রবধূ ললিতা রায়ের মা রেখা চট্টোপাধ্যায়। তবে এটাই তাঁর একমাত্র পরিচয় নয়, বাংলা ছবির জগতে তাঁর অভিনয় আজও প্রশংসিত।

প্রয়াত রেখা চট্টোপাধ্যায়
'সোনার কেল্লা' ছবিতে তোপসের মায়ের চরিত্রে অভিনয় করে সেই সময় প্রশংসা কুড়িয়েছিলেন রেখা চট্টোপাধ্যায়। সত্যজিতের পুত্রবধূ তথা রেখার কন্যা ললিতা রায় জানিয়েছেন যে বার্ধক্যজনিত কারণেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তাঁর মা। বেশ কয়েকদিন ধরেই তিনি সর্দি-কাশিতে ভুগছিলেন। ১১ ফেব্রুয়ারি রাতে তিনি প্রয়াত হন। সত্যজিতের বেয়ান কিন্তু তাঁর ছবিতে অভিনয়ও করেছিলেন। ফলে সিনেপ্রেমীদের কাছে পরিচিত মুখ ছিলেন তিনি।  

আরও পড়ুন: হাতে কাজ নেই, শেষে এই পেশাকে বেছে নিলেন 'যমুনা ঢাকি'-র গীত

অনালোচিত নারী রেখা 
প্রসঙ্গত, সত্যজিতের সিনেমায় নারীদের ভূমিকা ছিল খুবই জোরালো। সেই তালিকায় নাম রয়েছে সর্বজয়া, চারুলতা, অপর্ণা, বিমলা, অনিলাদের প্রসঙ্গ সবার আগে আসে। সেই তালিকায় জায়গা করে নিতে পারেননি রেখা চট্টোপাধ্যায়। সোনার কেল্লার শুরুর দিকেই দেখা গিয়েছিল তাঁকে। তোপসের মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন রেখা। নজর কেড়েছিলেন ছোট চরিত্রে। তবে সত্যজিৎ-এর ছবির অনালোচিত নারী হয়েই থেকে গিয়েছিলেন রেখা। তবে তাঁর মৃত্যুর খবর চাউর হতেই সোশ্যাল মিডিয়ায় সকলে শোকবার্তা দিতে থাকেন।  
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement