Advertisement

Sreelekha Mitra Harassed: 'দিনের আলো ফোটার অপেক্ষা করছিলাম...,'এবার পরিচালকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুললেন শ্রীলেখা

Sreelekha Mitra Harassed: ৩১ বছর বয়সী মহিলা চিকিৎসকের মৃত্যুর প্রতিবাদে সামিল হয়েছেন বিনোদন জগতের শিল্পী ও কলাকুশলীরাও। শুরু থেকেই এই ঘটনার প্রতিবাদে সামিল হয়েছিলেন শ্রীলেখা মিত্র। তবে এবার এক পরিচালকের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ আনলেন অভিনেত্রী। 

অভিনেত্রী শ্রীলেখা মিত্র
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 24 Aug 2024,
  • अपडेटेड 4:07 PM IST

আরজি কর হাসপাতালের চিকিৎসককে ধর্ষণ- খুনের ঘটনার জেরে এখনও ধুন্ধুমার শহর- শহরতলি। জেলায় জেলায়  চলছে বিক্ষোভ। সুবিচার ও নিরাপত্তার দাবিতে, প্রতিবাদে শামিল হয়েছেন বিভিন্ন সরকারি হাসপাতালের জুনিয়র ডাক্তাররা। তাঁদের কর্মবিরতি চলছে এখনও। গর্জে উঠেছে দেশবাসী। এমনকী প্রতিবাদে সরব হয়েছেন প্রবাসীরাও। ৩১ বছর বয়সী মহিলা চিকিৎসকের মৃত্যুর প্রতিবাদে সামিল হয়েছেন বিনোদন জগতের শিল্পী ও কলাকুশলীরাও। শুরু থেকেই এই ঘটনার প্রতিবাদে সামিল হয়েছিলেন শ্রীলেখা মিত্র। তবে এবার এক পরিচালকের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ আনলেন অভিনেত্রী। 

টলিউডে 'মিটু' আন্দোলনের সময় সরব হয়েছিলেন শ্রীলেখা। সোশ্যাল মিডিয়ায় ফের অভিযোগ তুললেন পরিচালকের বিরুদ্ধে। যদিও বাংলা নয়, এবার তাঁর অভিযোগের মালায়লি পরিচালকের বিরুদ্ধে। মালায়লি পরিচালক তথা কেরল রাজ্য চলচ্চিত্র অ্যাকাডেমির চেয়ারম্যান রঞ্জিতের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ এনেছেন অভিনেত্রী। 

একটি ছবির কাজে কেরলে গিয়ে, এই অভিজ্ঞতার শিকার হন তিনি। মালয়ালি পরিচালকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনে শ্রীলেখা দাবি করেন, রঞ্জিত তাঁর সঙ্গে অসংযত আচরণ করেছেন। শুধু তাই নয়, অনুমতি ছাড়া তাঁকে স্পর্শও করেছেন। শ্রীলেখা জানান, 'পালেরি মণিক্যম: ওরু পাথিরাকোলাপাথাকাথিনতে কথা'-র অডিশনের সময়ে তাঁকে যৌন হেনস্থা করেছেন রঞ্জিত।

সংবাদমাধ্যমকে অভিনেত্রী বলেন, "আমি এক সিনেমাটোগ্রাফারের সঙ্গে ফোনে কথা বলছিলাম। রঞ্জিত হঠাৎই আমায় ডেকে নিয়ে গেলেন ওঁর  বেডরুমের দিকে ছবির গল্প বলার জন্য। আমি ভাবলাম ভিড় এড়ানোর জন্য তিনি ডাকছেন। ঘরটি বেশ অন্ধকার ছিল। আমি ব্যালকনিতে দাঁড়িয়ে ফোনে কথা বলছিলাম। হঠাৎ আমার হাতের চুড়িগুলি নিয়ে খেলতে শুরু করলেন পরিচালক। আমরা মহিলারা পুরুষের স্পর্শের অর্থ বুঝি। আমার অস্বস্তি হচ্ছিল, কারণ আমার তেমন বন্ধুত্বও ছিল না ওঁর সঙ্গে। কিন্তু আমি নিশ্চিত হতে পারছিলাম না। এরপরে তিনি আমার ঘাড়ে ও চুলে স্পর্শ করতে থাকেন। সঙ্গে সঙ্গে আমি সেই ঘর থেকে বেরিয়ে যাই।" 

Advertisement

শ্রীলেখা জানান, এই ঘটনার রেশ ভয়ানক ছিল। তাঁর কথায়, "আমি এই ঘটনা কারও সঙ্গে শেয়ার করতে পারছিলাম না। এই ঘটনার পরে আমি নিজের হোটেলে যাই এবং খুব আতঙ্কে গোটা রাতটা কাটাই। মনে হচ্ছিল, কেউ যদি এসে দরজায় কড়া নাড়ে। আমি দিনের আলো ফোটার অপেক্ষা করছিলাম।" 

অভিনেত্রী আরও অভিযোগ তোলেন, এই ঘটনার পরে তাঁকে কলকাতা ফেরার টিকিটের ব্যবস্থাও করে দেওয়া হয়নি। যদিও শ্রীলেখার এই দাবি অস্বীকার করেছেন পরিচালক। রঞ্জিতের কথায়,"চিত্রনাট্যকার শঙ্কর রামাকৃষ্ণনের উপস্থিতিতে আমি ওঁর (শ্রীলেখা) সঙ্গে কথা বলেছিলাম। গল্প শোনার পর শ্রীলেখা খুশি হয়েছিলেন। আমি একটু সংশয়ে ছিলাম কোন চরিত্র শ্রীলেখাকে দেওয়া যাবে। কিন্তু শেষ পর্যন্ত তাঁকে কোনও চরিত্র দেওয়া হয়নি বলে তিনি যৌন হেনস্থার অভিযোগ এনেছেন।"

প্রসঙ্গত, বরাবর 'ঠোঁটকাটা' বলে ইন্ডাস্ট্রিতে পরিচিত শ্রীলেখা মিত্র। বিভিন্ন সময় নানা ঘটনা নিয়ে সোচ্চার হন টলিউড অভিনেত্রী। সোশ্যাল মিডিয়ায় খুবই সক্রিয় থাকেন তিনি। একদিকে যেমন অনুগামীরা ভালোবাসা- শুভেচ্ছায় ভরিয়ে দেয় নায়িকাকে, অন্যদিকে শ্রীলেখাকে কটাক্ষ করতে ছাড়েন না নেটিজেনদের একাংশ। আবার ট্রোলারদের যোগ্য জবাব দিতেও ছাড়েন না অভিনেত্রী। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement