Advertisement

Sujan Mukherjee: নট-সম্রাট শিশির ভাদুড়ি এবার বড়পর্দায়, 'বড়বাবু' চরিত্রে সুজন

প্রসঙ্গত, বাংলা নাট্যচর্চায় শিশির কুমার ভাদুড়ির অবদান স্বর্ণাক্ষরে লেখা রয়েছে। তাঁকে নিয়ে তৈরি হওয়া এই বায়োপিকে তুলে ধরা হবে বাংলা থিয়েটারে শিশির কুমার ভাদুড়ির অবদান। তৎকালীন থিয়েটারের ইতিহাসের সঙ্গে এই ছবিতে উঠে আসবে শিশির কুমার ভাদুড়ির জীবনের বর্ণময় দিকগুলোর স্মৃতিও। ছবিতে নাম ভূমিকায় থাকছেন অভিনেতা সুজন মুখোপাধ্যায়।

শিশির কুমার ভাদুড়ির চরিত্রে সুজন মুখোপাধ্য়ায় ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Jan 2023,
  • अपडेटेड 5:21 PM IST
  • বলিউডের মতো এখন টলিউডেও বায়োপিক তৈরির হিরিক পড়েছে। বেশ কিছু বছর ধরে বাংলা সিনেমা দর্শকদের একাধিক বায়োপিক সিনেমা উপহার দিয়েছে।
  • এইসব তালিকার মধ্যেই এবার নতুনভাবে যুক্ত হল 'বড়বাবু' সিনেমাটি।
  • নাট্যমঞ্চের রাজা শিশির কুমার ভাদুড়িকে নিয়েই এই সিনেমা তৈরি হবে।

বলিউডের মতো এখন টলিউডেও বায়োপিক তৈরির হিরিক পড়েছে। বেশ কিছু বছর ধরে বাংলা সিনেমা দর্শকদের একাধিক বায়োপিক সিনেমা উপহার দিয়েছে। তৈরি হচ্ছে কিংবদন্তী পরিচালক মৃণাল সেনের বায়োপিক পদাতিক, স্বাধীনতা সংগ্রামী বাঘা যতীনের জীবনী অবলম্বনে বাঘা যতীন, ভারতে ফুটবলের জনক নগেন্দ্রনাথ সর্বাধিকারীর জীবনী অবলম্বনে তৈরি হয়েছে গোলন্দাজ, তৈরি হচ্ছে নটী বিনোদিনীও। এইসব তালিকার মধ্যেই এবার নতুনভাবে যুক্ত হল 'বড়বাবু' সিনেমাটি। নাট্যমঞ্চের রাজা শিশির কুমার ভাদুড়িকে নিয়েই এই সিনেমা তৈরি হবে। 

শিশির কুমার ভাদুড়ির চরিত্রে দেখা যাবে সুজন মুখোপাধ্যায়কে
প্রসঙ্গত, বাংলা নাট্যচর্চায় শিশির কুমার ভাদুড়ির অবদান স্বর্ণাক্ষরে লেখা রয়েছে। তাঁকে নিয়ে তৈরি হওয়া এই বায়োপিকে তুলে ধরা হবে বাংলা থিয়েটারে শিশির কুমার ভাদুড়ির অবদান। তৎকালীন থিয়েটারের ইতিহাসের সঙ্গে এই ছবিতে উঠে আসবে শিশির কুমার ভাদুড়ির জীবনের বর্ণময় দিকগুলোর স্মৃতিও। ছবিতে নাম ভূমিকায় থাকছেন অভিনেতা সুজন মুখোপাধ্যায়। যিনি সিনেমা, নাটকের মঞ্চে জনপ্রিয়তার সঙ্গে কাজ করে চলেছেন।

আরও পড়ুন: Indubala Bhater Hotel teaser: গ্ল্যামারস শুভশ্রী এখন ৭৫ বছরের বৃদ্ধা, সামনে এল 'ইন্দুবালা ভাতের হোটেল'-র টিজার

শ্যুটিংয়ের অভিজ্ঞতা জানালেন সুজন চক্রবর্তী
পরিচালক রেশমি মিত্রের পরবর্তী এই ছবিতে এরকম আইকনিক চরিত্রে অভিনয় করতে পেরে নিজেকে ভাগ্যবান বলে মনে করছেন সুজন চক্রবর্তী ওরফে নীল। এই সিনেমার শ্যুটিং শেষ তবে এডিট ও ডাবিংয়ের কাজ বাকি রয়েছে। সুজন জানিয়েছেন যে এই চরিত্রের মাধ্যমে আমি কতটা মানুষের সঙ্গে যোগাযোগ করতে পারছি সেটাই তাঁর কাছে বড় চ্যালেঞ্জ। অভিনেতা কোনওদিনই ভাবেননি যে এই শিসির কুমার ভাদুড়ির চরিত্রের জন্য তাঁকে বাছা হবে। এই চরিত্রের জন্য সুজন মুখোপাধ্যায়কে অনেক পড়াশোনা করতে হয়েছে বলে জানান তিনি।  

দেখা যাবে পায়েল সরকার ও সুদীপ্তা চক্রবর্তীকেও
সেসময় থিয়েটারের দুই জনপ্রিয় অভিনেত্রী ছিলেন কঙ্কাবতী এবং প্রভা দেবী। এই দুই চরিত্রকেও তুলে ধরা হবে সিনেমাটিতে। ছবিতে কঙ্কাবতীর ভূমিকায় পায়েল সরকার আর সুদীপ্তা চক্রবর্তীকে দেখা যাবে প্রভা দেবীর চরিত্রে। এদিকে এমন এক ব্যক্তিত্বকে নিয়ে ছবি এই সময়ে দাঁড়িয়ে খুবই দরকার ছিল বলে জানালেন পায়েল, সুদীপ্তা। কারণ এ প্রজন্ম হয়ত জানেই না বড়বাবু সম্পর্কে। তাই এই ছবি ভারতীয় বাংলা নাটক এবং সিনেমার ইতিহাসে এক গুরুত্বপূর্ণ সম্পদ হয়ে থাকবে বলে আশাবাদী দুই অভিনেত্রী। সিনেমাটির সঙ্গীত পরিচালনার দায়িত্বে ছিলেন বিক্রম ঘোষ। ছবির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। খুব শিগগিরই টলিউডের বড় পর্দায় আসতে চলেছে মঞ্চের 'বড়বাবু'।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement