Advertisement

Containment Zones In Kolkata : কলকাতায় কনটেনমেন্ট জোনের তালিকা প্রকাশ, আপনার এলাকাও কি তার মধ্যে?

সংক্রমণ মোকাবিলায় আরও বেশকিছু ব্যবস্থার কথাও জানান মেয়র। ফিরহাদ হাকিম বলেন, মাস্ক ছাড়া বাজারে প্রবেশ নিষিদ্ধ। কনটেনমেন্ট জোন (Containment Zone) ছাড়াও বাজার ও জনবহুল রাস্তায় চলবে সচেতনতামূলক প্রচার। এই প্রসঙ্গে মেয়র আরও বলেন, মানুষকে সচেতন করা যেতে পারে, তবে জোর করা যাবে না। এছাড়া পুরসভা ৪টি সেফ হোম চালাবে বলেও এদিন জানান ফিরহাদ। 

প্রতীকী ছবি
তপন কুমার নস্কর / রাজেশ সাহা
  • কলকাতা,
  • 03 Jan 2022,
  • अपडेटेड 10:47 PM IST
  • কলকাতায় বেশকিছু কনটেনমেন্ট জোন
  • চলবে সচেতনতামূলক প্রচার
  • ৪টি সেফ হোম চালাবে পুরসভা

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে বদ্ধপরিকর রাজ্য সরকার। ইতিমধ্যেই সোমবার থেকে রাজ্যে বেশকিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সঙ্গে শহর কলকাতার বুকেও করা হয়েছে বেশকিছু কনটেনমেন্ট জোন। এই প্রসঙ্গে সোমবার রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim) বলেন, আবাসনে ৪-৫ জন আক্রান্ত হলে সেটিকে মাইক্রো কনটেনমেন্ট জোন (Micro Containment Zone Kolkata) হিসেবে ঘোষণা করা হবে। এবার একনজরে দেখে নেওয়া যাক শহর কলকাতায় ঠিক কোন কোন জায়গাগুলি কনটেনমেন্ট জোনের আওতায়। 

কনটেনমেন্ট জোনের তালিকা

এছাড়াও সংক্রমণ মোকাবিলায় আরও বেশকিছু ব্যবস্থার কথাও এদিন জানান মেয়র। ফিরহাদ হাকিম বলেন, মাস্ক ছাড়া বাজারে প্রবেশ নিষিদ্ধ। কনটেনমেন্ট জোন (Containment Zone) ছাড়াও বাজার ও জনবহুল রাস্তায় চলবে সচেতনতামূলক প্রচার। এই প্রসঙ্গে মেয়র আরও বলেন, মানুষকে সচেতন করা যেতে পারে, তবে জোর করা যাবে না। এছাড়া পুরসভা ৪টি সেফ হোম চালাবে বলেও এদিন জানান ফিরহাদ। 

এদিকে, করোনার ঊর্ধ্বমুখী গ্রাফের (Corona Graph) দিকে খেয়াল রেখে এদিন থেকেই রাজ্যজুড়ে বেশকিছু বিধিনিষেধ লাগু করেছে সরকার। বন্ধ রাখা হয়েছে স্কুল কলেজ। পাশাপাশি লোকাল ট্রেনের সময়সীমাতেও কাটছাঁট করা হয়েছে। এছাড়া সামাজিক ও রাজনৈতিক সমাবেশেও জারি হয়েছে বিধি। ৫০ শতাংশ গ্রাহক নিয়ে চলবে রেস্তোরাঁ-বার। শপিং মল-সিনেমা হলেও দেওয়া হয়েছে ৫০ শতাংশের প্রবেশের অনুমতি। তবে সুইমিং পুল, স্পা, জিম, বিউটি পার্লার সেলুন ও সমস্ত পর্যটন কেন্দ্র বন্ধ রাখার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement