Advertisement

রাসায়নিকের সঙ্গে পেগ বানিয়ে মদ, বারুইপুরে মৃত বেড়ে ৪

জানা গিয়েছে, মনসা গানের আসর বসেছিল এলাকায়। সেই আসরে নিমন্ত্রিতদের মধ্যে কয়েকজন পাশের পোলট্রি ফার্মে মদের আসর বসায়। সেখানে মদের সঙ্গে জলের পরিবর্তে পোলট্রি ফার্মে থাকা রাসায়নিক মিশিয়ে খেয়ে ফেললে ঘটে যায় বিপত্তি। 

প্রতীকী ছবি
প্রসেনজিৎ সাহা
  • বারুইপুর,
  • 16 Mar 2022,
  • अपडेटेड 10:43 AM IST
  • মদের আসরে বিষক্রিয়া
  • বারুইপুরে মৃত ৪
  • হাসপাতালে ভর্তি আরও ২ জন

মদের আসরে বিষক্রিয়া। ৪ জনের মৃত্যু। অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আরও ২ জন। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর থানার অন্তর্গত কৃষ্ণমোহন রেল স্টেশন সংলগ্ন এলাকায়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা গিয়েছে, ওই এলাকায় বসেছিল মনসা গানের আসর। সেই আসরে নিমন্ত্রিতদের মধ্যে কয়েকজন পাশের পোলট্রি ফার্মে মদের আসর বসায়। সেখানে মদের সঙ্গে জলের পরিবর্তে পোলট্রি ফার্মে থাকা রাসায়নিক মিশিয়ে খেয়ে ফেললে ঘটে যায় বিপত্তি। 

ঘটনাস্থলেই মৃত্যু হয় ৩ জনের। গুরুতর অসুস্থ হয়ে পড়েন আরও ৩ জন। তড়িঘড়ি তাঁদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় বারুইপুর মহকুমা হাসপাতালে। সেখান থেকে স্থানান্তরিত করা হয় কলকাতায়। সেখানে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় আরও ১ জনের। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। 

এদিকে ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে বারুইপুর থানার পুলিশ। মদে ঠিক কী জাতীয় রাসায়নিক মেশান হয়েছিল তাও জানার চেষ্টা হচ্ছে। একইসঙ্গে মনসা গানের আয়োজকদেরও এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলেও পুলিশ সূত্র খবর। 

প্রসঙ্গত, মদে বিষক্রিয়ার জেরে মৃত্যু এই প্রথম নয়। এর আগেও বিভিন্ন সময়ে ঘটেছে এই ধরনের ঘটনা। ২০১১ সালে দক্ষিণ ২৪ পরগনারই সংগ্রামপুরে বিষমদ খেয়ে মৃত্যু হয়েছিল ১৭২ জনের। যা সংগ্রামপুর বিষমদ কাণ্ড নামে পরিচিত। সেই ঘটনায় প্রধান অভিযুক্ত নূর ইসলাম ফকির ওরফে খোঁড়া বাদশাকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেয় আদালত।  

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement