Advertisement

পঞ্চমীতে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত দিনহাটা, মৃত ২, জখম বহু

ফের গোষ্ঠী সংঘর্ষ তৃণমূলে। নিহত ২ জন। জখম আরও বহু। ঘটনাস্থল সেই কুখ্যাত দিনহাটা। সামনেই দিনহাটায় উপনির্বাচন রয়েছে, তার আগেই অস্বস্তিতে তৃণমূল নেতৃত্ব।

দিনহাটায় তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ
Aajtak Bangla
  • দিনহাটা,
  • 11 Oct 2021,
  • अपडेटेड 12:09 PM IST
  • দিনহাটায় গোষ্ঠী সংঘর্ষে জড়াল তৃণমূল
  • ঘটনায় মৃত ২ জখম ৫
  • ধৃত একাধিক, জিজ্ঞাসাবাদ শুরু পুলিশের

পঞ্চমীতেই প্রায় বিসর্জনের বাজনা বেজে গেল কোচবিহারের দিনহাটায়। সৌজন্যে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ। রবিবার সন্ধ্যায় গীতালদহের মরাকুঠি এলাকায় তৃণমূলের দুই পক্ষের মধ্যে বচসা বাধে। শুরু হয় সংঘর্ষ। গীতালদহ ২ গ্রাম পঞ্চায়েত এলাকার দখল ঘিরেই সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। 

উৎসবের মধ্যেও তৃণমূলের গোষ্ঠীকোন্দল

উৎসবের মধ্যেও তৃণমূলের গোষ্ঠীকোন্দলের অভিযোগ। দিনহাটায় তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের জেরে মৃত্যু হয়েছে দু'জনের। মৃতদের নাম মান্নান হক ও মুজফফর হোসেন। অভিযোগ, মান্নানকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। অপরদিকে মুজাফফর হোসেনের গলায় গুলির ক্ষত মিলেছে বলে পুলিশ সূত্রে খবর জানা গিয়েছে, রবিবার রাতে দিনহাটার গীতালদহের মরাকুঠি এলাকায় এই ঘটনা ঘটে। নিহত দুই ব্যক্তিই এলাকার তৃণমূল কর্মী।

ক্ষমতা দখলে রাখার লড়াই

রবিবার সন্ধ্যায় গীতালদহ ২ নম্বর ব্লকের মরাকুঠি এলাকায় তৃণমূলের দুই পক্ষের মধ্যে বচসা বাধে। শুরু হয় সংঘর্ষ। গীতালদহ ২ গ্রাম পঞ্চায়েত এলাকার দখল ঘিরেই সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। ওই পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে একাধিক বার অনাস্থা প্রস্তাব এনেছিল তৃণমূলের অন্য এক গোষ্ঠী। এরপর বিষয়টি নিয়ে ৪ অক্টোবর কলকাতা হাইকোর্টে তলবি সভা ছিল। কিন্তু দিনহাটা বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের জন্য তা বাতিল করা হয়।

 

সামনেই উপনির্বাচন দিনহাটায়

পুজোর পর রাজ্যের চারটি কেন্দ্রে উপনির্বাচন। তার মধ্যে রয়েছে দিনহাটাও। এখান থেকে জয়ী বিজেপির নিশীথ প্রামাণিক পদত্যাগ করেছেন। ফলে এখানে নির্বাচন হবে। তার আগেই তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে জড়িয়ে পড়ায় তৃণমূলের ক্ষতি হবে বলেই মনে করছে এলাকাবাসী। তৃণমূল নেতাদের একাংশ মনে করছেন, যাঁরা তৃণমূলকে জেতাতে সাহায্য করেছেন, তাদের উপর বিজেপির দালালরা আক্রমণ  করেছে।

বহু লোককে আটক করে জিজ্ঞাসাবাদ পুলিশের

Advertisement

কোচবিহারের পুলিশ সুপার সুমিত কুমার জানান, " ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে। পাঁচ জন গুরুতর জখম।" ইতিমধ্যেই ১১ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ চলছে। সোমবার মৃত দুই তৃণমূলকর্মীর ময়নাতদন্ত হবে।

 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement